"বিবেকানন্দ মহাবিদ্যালয় কলেজে এক্সামের উদ্দেশ্যে"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো আছেন ঈশ্বরের আশীর্বাদে।আমিও মোটামুটি ভালোই আছি। যাইহোক আজকে আমি নতুন একটি ব্লগ নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে।আশা করি ভালোই লাগবে আপনাদের কাছে ।তো চলুন শুরু করা যাক----

বিবেকানন্দ মহাবিদ্যালয় কলেজে এক্সামের উদ্দেশ্যে:

IMG_20230215_081622.jpg

শীতের সময় শেষ এখন তবুও সকালে কুয়াশা জমে প্রকৃতিতে।ঠান্ডা শীতল হাওয়া বইছে সকালের দিকে।যদিও আগের থেকে শীত অনেকটাই কমে গিয়ে চড়া গরম পড়ে দুপুরের দিকে।তেমনি আজ সকালে ও চাদর মুড়ি দিয়ে বাড়ির সামনে বাস ধরে রওনা হলাম পরীক্ষা দেওয়ার উদ্দেশ্যে।যদিও অনেকেই জানেন আমার অনার্স তৃতীয় সেমিস্টারের ফাইনাল এক্সাম চলছে।সেটাও অনেক ভোগান্তির পর।কেননা আমাদের এক্সাম জানুয়ারির 27 তারিখে হওয়ার কথা ছিল কিন্তু সেটা বাতিল হয়ে ফেব্রুয়ারির 9 তারিখে করা হয়।কিন্তু বর্ধমানের পুরোনো বৃহত্তম রেল ওভারব্রিজ ভেঙ্গে ফেলার জন্য সব ট্রেন বন্ধ করা হয়েছিল।তাই সেটাও বাতিল করে 13 তারিখ থেকে করা হয়।যদিও কয়েকটি ট্রেন চালু করা হয়েছে তার জন্য।আমাদের এক্সাম পড়েছে বিবেকানন্দ মহাবিদ্যালয় কলেজে।তাই বাড়ির সামনের বাস ধরেই চলে গেলাম বীরহাটা মোড়ে।কিন্তু আজ মোড়ের সামনে না নামিয়ে দিয়ে অন্য একজনের সুবিধার্থে বেশ আগে আমাকেও নামিয়ে দিলেন বাসওয়ালা।নতুন জায়গা তাই আন্দাজ করেই সামনে এগিয়ে গেলাম।তারপর রানিং একজন টোটোওয়ালাকে জিজ্ঞাসা করলাম বিবেকানন্দ কলেজ যাবে কিনা!কিন্তু আমাকে নতুন পেয়ে তিনি 20 টাকা ভাড়া চাইলেন।যেটা 10 টাকার পথ ছিল ,যেহেতু আমি গতদিন গিয়েছিলাম তাই জানা রয়েছে।তারপর সেখান থেকে হেঁটে এসে মোড় থেকেই টোটো ধরে সোজা কলেজ চলে আসলাম।যদিও বাসে বেশ অস্বস্থিকর অবস্থা হয় আমার।কারন মাথা ঘোরা ও বমি হওয়ার মতো অবস্থা হয় আমার।যদিও আজ তেমন সমস্যায় পড়তে হয়নি আমার।

IMG_20230215_081659.jpg

আমার ট্রেন জার্নি করতে বেশ ভালো লাগে।কলেজ পৌঁছে গিয়ে দেখলাম প্রথম দিন ভিতরে প্রবেশ করতে না দিলে ও আজ দিচ্ছে।তাই কলেজের পিছন সাইডে মাঠে গিয়ে বসলাম ছড়ানো ছিটানো কয়েকজনের সঙ্গে।সবাই ব্যস্ত গল্প ও এক্সামের চিন্তাতে।স্টুডেন্ট লাইফে এই একটাই চিন্তা ভর করে সকলের মাথায়।☺️☺️যাইহোক পরীক্ষা দিয়ে কলেজ থেকে বাইরে বের হলাম।যদিও গতদিন বাসে করে বাড়ি ফিরতে অনেক ঝামেলা পোহাতে হয়েছিল।প্রায় 2 ঘন্টা টানা রোদ্রে দাঁড়িয়ে থাকতে হয়েছিল বাসের অপেক্ষায়।তাই আজ বান্ধবীদের সঙ্গে উল্টো পথে হেটে মোড়ে চলে গেলাম।তারপর বর্ধমান স্টেশনে পৌঁছে গেলাম বাসে করে।

IMG_20230215_081634.jpg

স্টেশনে গিয়েই টিকিট কেটে নিতে যেই পা বাড়ালাম ওমনি আমার এক বান্ধবী হাত ধরে টানাটানি শুরু করে দিল টিকিট না কাটার জন্য।কিন্তু আমি কোনো ঝুঁকি নিতে রাজি নই।টিকিট না কাটলে টি টি ধরলেই 500 টাকা ফাইন।তাই ঝটপট ইয়া বড় লাইন টেনে 5 টাকার টিকিট সংগ্রহ করে নিলাম । তবে আমার একজন বান্ধবী টিকিট না কেটেই ট্রেনে উঠে পড়লো।তারপর 2.45 মিনিটের ট্রেন ধরে স্টেশন নেমে আবারো টোটো ধরে আমি বাড়ি ফিরে আসলাম।এটাই ছিল আজ এক্সাম দেওয়ার জার্নি।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের ব্লগটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

বিষয়বিবেকানন্দ মহাবিদ্যালয় কলেজে এক্সামের উদ্দেশ্যে
স্থানবিরহাটা
ডিভাইসpoco m2

অভিবাদন্তে: @green015

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

Thank you.💚

 2 years ago 

দিদি আপনার পরীক্ষা ভালো হোক এমনটাই কামনা ঈশ্বরের নিকট ৷ দিদি আপনাদের পরীক্ষা শুরু হয়ে গেছে ৷ আমাদের এই দিকে তো অনার্স তৃতীয় সেমিস্টারের ফাইনাল পরীক্ষা হবে সামনে মার্চ মাসের শেষে ৷
যা হোক পরীক্ষার পরেও যে আমাদের সাথে যুক্ত আছেন ৷ সেটাই বড় একটা কথা ৷
দিদি পরীক্ষা ভালো করো দিন আর বিবেকানন্দ মহাবিদ্যালয় কলেজে এক্সামের আগে পরের অনুভুতি গুলো পড়ে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

দাদা,আপনাদের ওখানে মার্চে এক্সাম আমার তখন শেষ হবে।যদিও জানুয়ারি মাসেই এক্সাম হয়ে যাওয়ার কথা ছিল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার অনার্স তৃতীয় সেমিস্টারের পরীক্ষা চলছে জেনে ভালো লাগলো। আসলে অনার্সের পরীক্ষাগুলো ঠিক সময়ে হয় না। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং শুভ কামনা জানাই। আপনি যেন ভালো ফলাফল অর্জন করেন। এক্সাম দেওয়ার জার্নি বেশ ভালো ছিল। আপনার বান্ধবী টিকিট না কেটে ট্রেন উঠেছে। ধরা খেলে কিন্তু অনেক ঝামেলা হতো। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধরা খেলে কিন্তু অনেক ঝামেলা হতো।

ঠিক বলেছেন ,এইজন্য আমি ট্রেনের টিকিট কেটেই চলি।ধন্যবাদ ভাইয়া।

টিকিট না কেটে কখনোই ট্রেন এ উঠবে না। এটা একটা বড় রকমের বদ অভ্যাস। যদিও তুমি টিকিট কেটেছ। আর পরীক্ষা গুলো ভালো করে দেও। আমার তরফ থেকে আশীর্বাদ রইল তোমার জন্য বুনু।

 2 years ago 

আমি সবসময় টিকিট কেটে চলি দাদা,ধন্যবাদ তোমার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু যাওয়ার সময় আপনাকে নতুন ভেবে টোটো মামা 10 টাকার জায়গায় 20 টাকা চাইলো, সুযোগের সৎ ব্যবহার করতে চাইছিলো। আপনি চিনেন তাই সেটা করতে পারে নাই। আবার আসার সময় টিকেট কেটে ট্রেনে চড়েছেন,সেটাও বুদ্ধিমানের কাজ করেছেন। ঝুকি নেওয়ার দরকার নেই। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া, নতুন পেলে গাড়িওয়ালাগুলি ভারী ঠকায়।ধন্যবাদ আপনাকে ও।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61342.71
ETH 2389.65
USDT 1.00
SBD 2.56