আমার অরিজিনাল অঙ্কন : জোকারের চিত্র

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

বন্ধুরা, আপনারা কেমন আছেন?
আশা করি সকলেই ভালো এবং সুস্থ আছেন।মাঝে মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে আঁকার জগতে।কিন্তু আমি তো ভালো আঁকতে পারি না আর বিভিন্ন কারণে কারো কাছে আঁকা শেখার তেমন সুযোগ ও হয়ে ওঠেনি । তবে আমি কোনো কিছু দেখে আঁকানোর চেষ্টা করি মাত্র পেন্সিলের সাহায্যে।যাইহোক আমি একটি দেশলাই এর বক্স দেখে ছবিটি ভালো লাগায় খাতা পেনসিল নিয়ে বসে পড়লাম আঁকতে।

IMG_20210426_163449.jpg

আর এই জোকারের ছবিটি একে ফেললাম।আমার আকার মধ্যে অনেক ভুল-ত্রুটি আছে।তবুও পরবর্তীতে আকানোর ছবিগুলো ধাপে ধাপে দেওয়ার চেষ্টা করবো।

IMG_20210426_163636.jpg

এবার জোকার সম্পর্কে কিছু বলা যাক-
জোকার একটি ইন্টারেস্টিং এবং বহুরূপী চরিত্র।আবার খল চরিত্রে ও দেখা যায় মাঝে মাঝে এদেরকে।জোকাররা তাদের পোশাক এবং নানান রকমের সাজসজ্জা দিয়ে মানুষকে আনন্দ দিয়ে থাকে। জোকাররা তাদের হাতের কারসাজির মাধ্যমে নানান জাদুখেলা দেখিয়ে দর্শকদের মনে আকর্ষনীয় জায়গা করে নিয়েছে।
ধন্যবাদ সবাইকে।

অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

ভালো এঁকেছেন, চেষ্টা করুন ধারাবাহিকতা বজায় রাখার জন্য ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

দাদা পরবর্তীতে অবশ্যই চেষ্টা করবো ধারাবাহিকভাবে ছবি তোলার।ধন্যবাদ আপনাকে।

দিদি ভালোই তো আঁকতে পারেন ছবি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অনেক সুন্দর এঁকেছেন দিদি।

 3 years ago 

ধন্যবাদ আপনাদের সকলকে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23