Diy-"রঙিন কাগজ দিয়ে কাটামুকুট ফুল তৈরি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার 🙏

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি আপনাদের সামনে আবার ও diy নিয়ে হাজির হলাম।সেটি হলো- "রঙিন কাগজ দিয়ে কাটামুকুট ফুল তৈরি"।

অনেকদিন হলো কোনো কিছুই তৈরি করা হয়না।তাই আজ সকালে একটি diy তৈরি করেছি।দারুণ একটা অনুভূতি জেগেছিল মনে। সময় সল্পতার কারনে কিছু বানানো হয়ে ওঠে না।আসলে ভেবে রেখে দিলে যেকোনো কাজ অসম্পূর্ণই থেকে যায় ।আজ আমি কাটামুকুট ফুল তৈরি করার চেষ্টা করেছি ।আর এই ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে।ফুলগুলি দেখতে খুবই সুন্দর লাগছিল।আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।তো চলুন শুরু করা যাক----

IMG_20220504_093226.jpg

উপকরণ:

1.হলুদ ও নীল আকাশি রঙের আর্ট পেপার
2.কেচি
3.কাঁটা কম্পাস
4.পেনসিল
5.আঠা
6.কালো রঙের পুঁতি

IMG_20220504_092905.jpg

প্রস্তুত-প্রণালি:

CollageMaker_20220504_092149691.jpg
👉🏿প্রথমে আমি ফুল তৈরীর উপকরণগুলি নিয়ে নিলাম।

CollageMaker_20220504_092119195.jpg
👉🏿এরপর পেনসিল ও কাঁটা কম্পাস দিয়ে আমি হলুদ পেপারের উপর গোল ছোট ছোট কিছু বৃত্ত একে নিলাম।বৃত্ত একে নেওয়া হয়ে গেলে কেচি দিয়ে কেটে নেব ঘুরিয়ে চারিপাশ।

IMG_20220504_093103.jpg
👉🏿তো আমার সবগুলো কাগজ গোল করে কেটে নেওয়া হয়ে গেছে।

IMG_20220504_093114.jpg
👉🏿এবারে আমি কাগজগুলির একপাশ একটুখানি করে কেটে নেব ।

CollageMaker_20220504_092239852.jpg
👉🏿কেটে নেওয়া অংশে একটু আঠা লাগিয়ে অন্যপাশটি টেনে আটকে নেব মুকুটের মতো।

IMG_20220504_093129.jpg
👉🏿তো আমার মুকুটগুলি তৈরি করে নেওয়া হয়ে গেছে।

CollageMaker_20220504_092303525.jpg
👉🏿এবারে আমি সরু করে নীল আকাশি রঙের একটি কাগজ নিয়ে নিলাম।এবারে কাগজটি সরু করে রোল করে নেব।

IMG_20220504_093142.jpg
👉🏿কাগজটি রোল করে নিয়ে আমি ফুলের ডাটি তৈরি করে নিলুম।

CollageMaker_20220504_092334509.jpg
👉🏿এবারে ডাটির গায়ে মুকুটের গায়ে একটুখানি আঠা লাগিয়ে সাজিয়ে সাজিয়ে আটকে নেব।

IMG_20220504_093200.jpg
👉🏿এখানে আমি মুকুটগুলি থরে থরে সাজিয়ে নিয়েছি।

CollageMaker_20220504_092521125.jpg
👉🏿এরপর আমি কিছু কালো রঙের পুঁতি নিয়ে নেব।মুকুটের মধ্যে আঠা লাগিয়ে নিলুম।

IMG_20220504_092926.jpg
👉🏿ফুলের মাঝে আঠার উপর পুঁতি আটকে নেব।

IMG_20220504_093035.jpg
👉🏿তো তৈরি করা হয়ে গেল আমার "হলুদ রঙের কাঁটা মুকুট ফুল"।এটি দেখতে খুবই সুন্দর ।

আশা করি ভালো লাগবে আপনাদের কাছে আমার তৈরি diy টি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

দিদি রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি কাটামুকুট ফুল বানিয়েছেন। আপনার কাটামুকুট ফুল দেখতে খুবই সুন্দর হয়েছে। কালার খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে ফুলটি জেনে আমিও খুশি হলাম।ধন্যবাদ আপু।

 2 years ago 

কাটামুকুট ফুলের খুব সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে দেখে মনেই হচ্ছে না এটা কাগজের তৈরি

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সত্যিই আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে কাটা মুকুট তৈরি করেছেন । দেখতে বেশ দুর্দান্ত লাগছে । এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার দারুণ মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে, আপনার তৈরি কাটামুকুট টা।আমার কাছে ব্যক্তিগত ভাবে বেশ ভালো লেগেছে।কালারটাও বেশ দারুন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমাকে অনুপ্রেরণা দেয়।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কাটামুকুট ফুল দেখে একদম মনেই হচ্ছে না যে এটা কাগজ দিয়ে বানানো। চমৎকার বানিয়েছেন। শুধু পুতি গুলোর জন্য কিছুটা বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাইয়া পুঁতিগুলি দেওয়ার ইচ্ছা ছিল না তারপর কি ভেবে দিলাম।তবে আপনার মুখে প্রশংসা শুনে খুবই ভালো লাগলো।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি প্রথমে আপনার আইডিয়াটার প্রশংসা না করলেই নয়। এত সুন্দর ইউনিক একটি আইডিয়া কে বাস্তবে রূপ দিয়েছে যা অনেক আকর্ষণীয় ছিল আর সবমিলিয়ে আমার কাছে অসাধারণ লাগেছে।

 2 years ago 

কিছু জিনিস বাস্তবে রূপ দিতে ভালো লাগে আপু।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার দক্ষতার প্রশংসা করতেই হয়। কাগজ গুলো কত সুন্দর করে নিখুঁতভাবে গোল করে কেটেছেন। পরবর্তীতে আঠা আর পুঁতি একসাথে লাগিয়ে কাটামুকুট ফুল তৈরি করেছেন।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল দিদি।

 2 years ago 

ভাইয়া কাগজগুলো গোল করেই কাটামুকুট তৈরি করতে হয়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার কাটামুকুট ফুল তৈরি করেছেন। যা দেখতে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনি খুব সহজ উপায়ে এত সুন্দর কাটামুকুট ফুল তৈরি করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে সুন্দর একটি পোষ্ট তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনুপ্রেরণা পেলাম, আপনার কাছে ভালো লেগেছে জেনে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কাটামুকুট ফুল তৈরি করেছেন দারুন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74