"স্পাইসি পাস্তা রেসিপি"(ডিম ছাড়া)(10 % বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করবো "স্পাইসি পাস্তা রেসিপি"(ডিম ছাড়া)।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।
পাস্তা সাধারণত দুই ভাবে খাওয়া যায় ।মসলা দিয়ে তৈরি করে আবার মিষ্টি জাতীয় ভাবে।তো আমি আজ সবজি দিয়ে মসলা পাস্তা করেছি।আসলে আমার পরিবারের কেউ মসলাপাস্তা খেতে অতটা পছন্দ করেন না তাই তেমন করা হয় না।তবে আমি মাঝে মাঝে এটি তৈরি করে খেয়ে থাকি।শীতকালে নানান ধরনের সবজি পাওয়া যায় বাজারে।অনেক ধরনের সবজি দিয়ে পাস্তা রেসিপি তৈরি করলে বেশ ভালোই লাগে খেতে এছাড়া এটি খুবই পুষ্টিকর ও বটে।এটি বাচ্চা থেকে বড়োরা সবাই খেতে পছন্দ করেন।এটি মূলত টিফিন হিসেবেই পরিবেশন করা হয়।যাইহোক তো চলুন শুরু করা যাক---

IMG_20211217_111208.jpg

উপকরণ:

1.পাস্তা - 150 গ্রাম
2.টমেটো - 2 টি
3.বরবটি - 4 টি
4.গোটাকাঁচা মটরশুঁটি - 8 টি
5.কাঁচা মরিচ - 4 টি
6.পেঁয়াজ -4 টি
7.লবণ - 1.5 টেবিল চামচ
8.সাদাতেল- 50 গ্রাম
9.কাশ্মীর লঙ্কার গুঁড়া- 1 টেবিল চামচ
10.টমেটো সস - 2 প্যাকেট

প্রস্তুত প্রনালী:

ধাপঃ 1

IMG_20211217_110756.jpg

প্রথমে আমি এখানে গোটা সবজি ও আনাচ উপকরণগুলি নিয়ে নেব।এরপর এগুলো ভালোভাবে জল দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলাম।

ধাপঃ 2

IMG_20211217_110809.jpg

এবার একটি বটির সাহায্যে সবজি ও আনাচগুলি এক এক করে কেটে নিলাম ছোট ছোট টুকরো করে।

ধাপঃ 3

IMG_20211217_110826.jpg

আমি এখানে একটি পাস্তার প্যাকেট নিয়েছি।প্যাকেটটি খুলে পাস্তা বের করে নেব।

ধাপঃ 4

IMG_20211217_110855.jpg

তো আমি এখানে প্রায় 150 গ্রামের মতো পাস্তা রেসিপির জন্য বের করে নিয়েছি।

ধাপঃ 5

IMG_20211217_110912.jpg

আমি দুই প্যাকেট টমেটোর সস নিয়ে নিলাম।

ধাপঃ 6

IMG_20211217_110926.jpg

একটি চুলায় মিডিয়াম আঁচে একটি পরিষ্কার কড়াই বসিয়ে দেব।এরপর কড়াইয়ের ভিতর পরিমাণ মতো জল দিয়ে গরম করে নেব।

ধাপঃ 7

IMG_20211217_110935.jpg

জল হালকা গরম হয়ে গেলে তার মধ্যে 1 চামচ লবণ ও 1 চামচ সাদা তেল দিয়ে দেব।

ধাপঃ 8

IMG_20211217_110946.jpg

এবার পাস্তাগুলি দিয়ে দেব মেশানো লবণ ও তেল জলের মধ্যে।এরপর 10 মিনিট ধরে সিদ্ধ করে নেব পাস্তাগুলি।ঢাকনা দিয়ে ঢেকে রেখে দেব ।

ধাপঃ 9

IMG_20211217_110959.jpg

তো আমি 10 মিনিট মতো পাস্তাগুলি সেদ্ধ করে একটি ঝাঁঝরিতে ঢেলে নামিয়ে নিলাম।তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিলাম নেড়েচেড়ে।

ধাপঃ 10

IMG_20211217_111013.jpg

কড়াইটি পুনরায় বসিয়ে দিয়ে তার মধ্যে পরিমাণ মতো সাদা তেল দিয়ে নেব।

ধাপঃ 11

IMG_20211217_111024.jpg

এরপর পেঁয়াজ কুচি তেলের মধ্য দিয়ে নেড়েচেড়ে ভেঁজে নেব।

ধাপঃ 12

IMG_20211217_111039.jpg

IMG_20211217_111049.jpg

এরপর আমি একে একে মটরশুঁটি, টমেটোর বরবটি কুঁচি ও লঙ্কা দিয়ে নেড়েচেড়ে ভেঁজে নেব।

ধাপঃ 13

IMG_20211217_111107.jpg

IMG_20211217_111118.jpg

এবার আমি প্রয়োজন মতো লবণ ও গুঁড়া মসলা দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে নেব।

ধাপঃ 14

IMG_20211217_111130.jpg

IMG_20211217_111140.jpg

এখন আমি টমেটোর সস মিশিয়ে নেব।সবশেষে সেদ্ধ করে রাখা পাস্তাগুলি দিয়ে দেব।

ধাপঃ 15

IMG_20211217_111152.jpg

IMG_20211217_111237.jpg

তো আমি নেড়েচেড়ে মিশিয়ে নেব সবকিছুই।কিছুসময় পর পাস্তাটি একটি পাত্রে তুলে নেব।
খুবই সহজেই তৈরি হয়ে গেল আমার মজাদার স্পাইসি পাস্তা রেসিপি।কালারটি ও বেশ সুন্দর হয়েছে।এখন এটি গরম গরম পরিবেশন করতে হবে।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের রেসিপিটা।
ধন্যবাদ সবাইকে।
সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

ক্যামেরা: poco m2 এবং redmi note 10 pro max

অভিবাদন্তে: @green015

Sort:  

ওয়াও আপু অনেক সুন্দর একটি রেসিপি। এটি খেতে অনেক সুস্বাদু এবং মজাদার লাগে। আপনি অনেক সুন্দর ভাবে এটি বানিয়েছেন বানিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া, এটি খুবই মজার খেতে।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি আপনি শেয়ার করেছেন আপু। দেখে তো জুসি মনে হচ্ছে। খেতেও সুস্বাদু মনে হচ্ছে আপু। আপনার উপস্থাপনা ও খুব সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া, খুবই সুস্বাদু।এভাবে তৈরি করে খেয়ে দেখবেন ।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু দেখে তো মনে হচ্ছে যে পাস্তাটি জাস্ট অস্থির হয়েছে। আমার এমন স্পাইসি পাস্তা অনেক পছন্দ। ধন্যবাদ আপু এত সহজ এবং সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে এত মজাদার একটি স্পাইসি পাস্তা রেসিপি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ আপু,খুবই মজার হয়েছিল।আপনার পছন্দের জেনে খুশি হলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে,আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাদের স্পাইসি পাস্তা রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। আমার কাছে আপনার রেসিপিটি খুবই ভালো লেগেছে ।পাস্তার চেহারাটা এত সুন্দর হয়েছে দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। দেখেই তো খেতে ইচ্ছে করছে ।আপনি এতে মটরশুঁটি টমেটো ব্যবহার করেছেন যেটা আমার কাছে খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত আপু।মটরশুঁটি দেওয়ার ফলে বেশি সুন্দর লাগছিল খেতে।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও পাস্তা😍 আমার জাস্ট দারুন লাগে খেতে। আর আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন এবং রেসিপিটির প্রত্যেকটি ধাপ সুন্দর উপস্থাপন করে দেখিয়েছেন। পাস্তার কালারটা জাস্ট অসাধারণ ছিল,দেখেই খেতে ইচ্ছা করছে।অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি রেসিপি আপনি আমাদের শেয়ার করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পাস্তা আপনার পছন্দের জেনে ভালো লাগলো।অসংখ্য ধন্যবাদ আপু,আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য।

 3 years ago (edited)

আপু আপনার পাস্তাটা দেখেই বোঝা যাচ্ছে যে খুবই মজাদার হয়েছে। দেখেই লোভ লাগছে। মনে হচ্ছে এখনই খেতে বসে যাই। তাছাড়া রান্নার পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে যে কতটা লোভনীয় হয়েছে। আপনি খুব সুন্দর করে সেগুলো উপস্থাপন করেছেন। আপনার এই পাস্তার রেসিপি আমিও একদিন বাসায় ট্রাই করবো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

চলে আসুন আপু।😊অবশ্যই এভাবে ট্রাই করে দেখবেন আপু।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য।

 3 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর করে আপনি আপনার রেসিপির পোস্টটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে জিভে জল চলে এলো। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্য শুনে অনুপ্রাণিত হলাম।

 3 years ago 

পাস্তা মাঝে মধ্যেই খাওয়া হয় খেতে অনেক সুস্বাদু লাগে। আপনি অনেক সুন্দর করে পাস্তা রান্না করেছেন আপু দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্য দ্বারা আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

ওয়াও দিদি রেসিপিটি দেখতে সেই লাগছে ,মনে হয় খেতে অনেক সুস্বাদু আর মজাদার হয়েছে।আপনার স্পাইসি পাস্তা রেসিপিটি দারুণ ভাবে উপস্থাপনা করছেন।এতে সুন্দর রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আর শুভেচ্ছা রইল।

 3 years ago 

হ্যাঁ দাদা,দেখতে যেমন সুন্দর ,খেতে ও তেমনি সুন্দর।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু পাস্তা আমার বেশ পছন্দের একটি খাবার। রেস্টুরেন্টে গেলে মাঝে মাঝেই এই খাবারটি খাওয়া হয়।আপনি বাসাতেই অনেক সুন্দর ভাবে পাস্তা তৈরি করেছেন। ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সম্ভব হলে এভাবে বাসায় তৈরি করে খেতে পারেন ভাইয়া,খুব সহজেই।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার সুচিন্তিত মতামত জানানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74