"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা-১৮||"পছন্দের পারফিউম নিয়ে আমার অনুভূতি"

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন?
আশা করি, ঈশ্বরের আশীর্বাদে সকলেই ভালো ও সুস্থ আছেন।এত সুন্দর প্রতিযোগিতা আয়োজনের জন্য "আমার বাংলা ব্লগ"কমিউনিটিকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।এছাড়া "আমার বাংলা ব্লগের"সকল শ্রদ্ধেয় ভাইয়াদেরকে ,আপুদেরকে ও কমিউনিটির সকল সদস্যকে আমার পক্ষ থেকে আন্তরিকভাবে অভিনন্দন ,ভালোবাসা ও ধন্যবাদ জানাচ্ছি।আজ আমি কমিউনিটি কর্তৃক আয়োজিত প্রতিযোগিতা -১৮|| তে অংশগ্রহণ করতে যাচ্ছি আমার পছন্দের পারফিউমের অনুভূতি বা অভিজ্ঞতা নিয়ে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।

আমার পছন্দের পারফিউম সম্পর্কে অনুভূতি প্রকাশ:

IMG_20220529_061453.jpg
সোর্স

পারফিউম বলতে আমি যেটা বুঝি এক বিশেষ ধরনের সুগন্ধি ,যেটি নানা সুগন্ধ জাতীয় দ্রব্য ও মিষ্টি গন্ধযুক্ত ফুলের নির্যাস থেকে তৈরি করা হয়।তবে আমার মতে পারফিউমের বিভিন্ন ভাগ আছে।কোনো পারফিউম উগ্র গন্ধ যেটি গায়ে দিলে বহুদূর অব্দি সুগন্ধ ছড়ায় আবার দীর্ঘসময় পর্যন্ত থাকার ফলে নাক জ্বালা করতে শুরু করে।আর মৃদু গন্ধ যেটি শরীরের সঙ্গে মিশে থাকে।আরেক প্রকার মৃদুর থেকে একটু বেশি সুগন্ধযুক্ত, যেটি অল্প কিছুক্ষণ গন্ধ থাকে।যাইহোক প্রথম দিকে আমার এটি সম্পর্কে কোনো অভিজ্ঞতা ছিল না।তবে ছোটবেলায় দেখতাম জেঠুদের মেয়ে মানে দিদিদের পারফিউম ব্যবহার করতে ।তাই আমারও একদিন ইচ্ছে হলো একটি পারফিউম ব্যবহার করার।

■প্রথম পারফিউম কেনা ও ব্যবহারের অনুভূতি:

IMG_20220529_061202.jpg
সোর্স

আমার মৃদু গন্ধযুক্ত পারফিউম বেশি ভালো লাগে ।তাই পারফিউম কেনার ইচ্ছে থেকেই সিদ্ধান্ত নিলাম টাকা জমানোর।তখন আমি বেশি বড়ো নই, তাই বুদ্ধিটাও খুব কম।আর অত ছোটবেলায় বাবা পারফিউম কেনার জন্য টাকাও দেবেন না, অবশ্য আমি বাবার কাছে চায়নি।যাইহোক খাবার খাওয়া কিছু টাকা 2 টাকা, 5 টাকা করে জমিয়ে 100 টাকার মতো জমালাম।তারপর ছোট্ট একটি পারফিউম কিনবো বলে এক কসমেটিকস এর দোকানে গেলাম।গিয়েই কমদামে সামর্থ্য অনুযায়ী পারফিউম দেখাতে বললাম।আমি দিদিদের দেখতাম রজনীগন্ধা ফুলের পারফিউম ব্যবহার করতে আর গন্ধটা ও আমার ভালোই লাগতো।মৃদু-মিষ্টি গন্ধ।দোকানদার আমাকে 95 টাকা দামের মাঝারি সাইজের একটি রজনীগন্ধা ফুলের পারফিউম দিলেন।অবশ্য আরো কয়েকটি দেখিয়েছিলেন কিন্তু আমি চেনা ফুলের পারফিউমটাই নিলাম।তারপর আর কি শখের বসে টানা দুই থেকে তিন দিন ব্যবহার করলাম সামান্য সামান্য করে।বুঝতেই পারছেন প্রথম পারফিউম ব্যবহার বলে কথা😊😊।এরপর রুচি মিটলো ,পরে যত্ন করে রেখে দিলাম ঘরের এক কোণে।কিছুদিন পারফিউম সম্পর্কে কোনো মাথাব্যথা নেই।কয়েকদিন পর মনে পড়লো তারপর ঘরের কোণ থেকে বের করে দেখলাম আমার তিন ভাগ পারফিউমের কাঁচের বোতলের নীচে এক ভাগ পারফিউম পড়ে আছে।😢😢এমন একটুখানি পড়ে আছে যে নলে উঠতেও পারছে না।নিজের প্রতি নিজেরই রাগ হলো।তখন বুঝলাম যে,পারফিউম সব বাষ্পীভূত হয়ে অদৃশ্য হয়ে গেছে হাওয়ায়।এটাই আমার প্রথম পারফিউম কেনা ও ব্যবহারের তিক্ত ও মিষ্টি গল্প ছিল।

■বিয়ে বাড়িতে পারফিউম ব্যবহারের অনুভূতি:

IMG_20220529_060155.jpg
সোর্স

আমার ছোটমাসীর মেয়ের বিয়ে উপলক্ষে মাসীদের বাড়িতে গিয়ে হাজির হলাম।আমার ছোট মেসোমসাই বেশ রোমান্টিক মানুষ।বিয়ের দিন রীতিমতো সাজাগোজা হচ্ছে।আমি বেশি সাজতে পছন্দ করি না, যাইহোক এবারে ওখানে দেখলাম বরের বাড়ি থেকে একটি জেসমিন ফুলের পারফিউম দিয়েছে।এটার গন্ধ ও আমার মন্দ লাগে না।এটা খুলে একটু শরীরে দিতেই মেসোমশাই এলেন।তারপর পারফিউম নিয়ে ইচ্ছে মতো ছোড়া শুরু করলেন, একবার এদিক তো ওদিকে সকলের গায়ে ,মাথায়।তো আমি ওদিকে ফিরতেই উনি সোজা আমার মুখের ভিতর পারফিউম ছুড়ে দিলেন।সাঁত করে ঢুকে গেল গলার মধ্যে আর সেই জেসমিন ফুলের গন্ধ আমার মুখের ভিতর।অবশ্য বেখেয়ালে দিয়েছিলেন তবু কিছুটা অস্বস্থিবোধ ও পেটের মধ্যে কেমন বোধ শুরু হলো আমার।পারফিউমে যেহেতু বিভিন্ন ক্যামিকেল দেওয়া থাকে সেহেতু কোনো অসুবিধা হতে পারে এটা ভেবে বাইরে গিয়ে পেটের ভিতরের সবকিছু তুলে দেওয়ার চেষ্টা করলাম।কিন্তু আমার চেষ্টা বৃথা,তাই ভাবলাম যা হয় হবে।পরে অবশ্য কিছুই হয় নি,এটাই ছিল আমার জীবনের বড়ো পারফিউম মাখার সঙ্গে সঙ্গে পারফিউম খাওয়ার অভিজ্ঞতা।

আমি পারফিউম খুব পছন্দ করি তবে এখন খুব কম পারফিউম ব্যবহার করা পড়ে।আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের পারফিউম সম্পর্কে অনুভূতিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনার পারফিউম কেনার গল্প এবং ব্যবহারের গল্প জেনে খুবই ভালো লাগলো। সত্যি কথা বলতে কি রজনীগন্ধা ফুলের পারফিউম অসাধারণ লাগে আমার কাছে। জগৎজুড়ে ফ্রান্সের পারফিউম গুলো সেরা। পারফিউম প্রতিযোগিতায় আপনাকে অংশগ্রহণ করার জন্য স্বাগতম। আশা করছি আপনি অনেক ভালো কিছু করতে পারবেন। এত সুন্দর ভাবে পারফিউমের গল্প আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

ভালো কিছু করতে পারবো কিনা জানি না আপু,তবে মন থেকে অনুভূতি গুলি তুলে ধরার চেষ্টা করেছি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হা হা ভালোই তো হলে,শরীরের বাহ্যিক দিকে ও দিয়েছেন ভিতরেও দিয়েছেন।খেয়েছেন আর কি😉😉।ভালো লাগলো আপনার পারফিউমের গল্প পড়ে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু,একপ্রকার খাওয়া হয়ে গেছে😊.ধন্যবাদ আপু।

 2 years ago 

ভালো একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এখানে খুব সুন্দর সুন্দর গল্প পড়তে পারব। আপনার পারফিউমের গল্পটাও কিন্তু খুবই ভালো লাগছে আপু। খুব সুন্দর করে আপনি গুছিয়ে লিখেছেন। অনেক সুন্দর উপস্থাপনা ছিল আপনার শুভকামনা আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সুন্দরভাবে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

ছোটবেলায় রজনীগন্ধা পারফিউম আমিও ব্যবহার করেছি দিদি। এটার গন্ধটাও বেশ ভালো লাগে। তবে আপনার পারফিউম এর গল্প পড়ে ভালো লাগলো দিদি। হাহাহা! দিদি আপনার পারফিউম খাওয়ার গল্পটাও মজার ছিল। ক্যামিকেল কম থাকায় তেমন সমস্যা হয়নি। অনেক পারফিউম এ ক্যামিকেল অনেক বেশি থাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া, বেশি ক্যামিকেল দেওয়া ছিল না।অসংখ্য ধন্যবাদ আপনাকে,আমার অনুভূতি পড়ার জন্য।

 2 years ago 

পারফিউম নিয়ে আপনার অনুভূতি জানতে পারলাম এর সাথে আপনার প্রথমবার পারফিউম কেনার অভিজ্ঞতার কথা জানলাম। জেসমিন ফুলের সুগন্ধযুক্ত পারফিউম গুলো আমার খুব ভালো লাগে। পারফিউম নিয়ে লেখা আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল দিদি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

হাহা । আপনার মেসো মশাই তাহলে আপনাকে পারফিউম খাইয়ে দিয়েছিল। বিয়ে বাড়ির খাবার সেদিন খেতে পেরেছিলেন দিদি? গল্প গুলো অনেক মজার ছিল। ভাল লেগেছে পড়ে। প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া প্রথমে কয়েক মিনিট অস্বস্থিবোধ হয়েছিল😢 পরে অসুবিধা হয় নি।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর ছিল দিভাই🥰বেশ ভালো লাগলো পড়ে।শুভ কামনা জানাই🥰ইনশাল্লাহ ভালো কিছু হবে😍

 2 years ago 

ভালো কিছুর আশা নিয়ে চেষ্টা তো থাকতেই হবে ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি পারফিউম প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার পারফিউমের অনুভূতির গল্প শুনে খুব ভালো লাগলো। রজনীগন্ধা বা যেকোনো ফুলের পারফিউম আমার কাছে অনেক ভালো লাগে । আপনি খুব সুন্দর ভাবে পারফিউমের অনুভূতির গল্প আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু,আপনার সুন্দর মন্তব্য পড়ে ভালো লাগলো।

 2 years ago 

দারুন কিছু অনুভুতি ভাগ করে নিলেন দিদি। বিশেষ করে বিয়ে বাড়িতে পারফিউম খাওয়ার ব্যাপারটা বেশ ভালো ছিল।
শুভ কামনা রইল দিদি।

 2 years ago 

হি হি☺️☺️.স্যাত করে ঢুকে গিয়েছিল মুখের ভিতর ভাইয়া।পুরো
ঘ্রানে মুখ ভরে গিয়েছিল।অনেক ধন্যবাদ আপনাকে, আমার অনুভূতি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59179.00
ETH 2969.17
USDT 1.00
SBD 3.75