"রঙীন কাগজের নকশা তৈরি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।অনেকদিন পর আমি আজ চলে আসলাম একটি কাগজের diy নিয়ে।

রঙীন কাগজের নকশা তৈরি:

IMG_20221222_070808.jpg

যেকোনো ধরনের কাগজের নকশা তৈরি করতে আমার খুবই ভালো লাগে। স্বল্প সময়ে এই নকশাগুলি তৈরি করা যায়।তবে এটা তৈরির সময় খুবই সাবধানে কাগজ কাটতে হয়। আমি কাগজের নকশাটি ভিন্নভাবে তৈরি করার চেষ্টা করলাম।তাছাড়া অনেক দিন কাগজ দিয়ে কিছু তৈরি ও করা হয় না।এই নকশার মধ্যে ছোট ছোট অনেক ডিজাইন ফুটে উঠেছে।যেটা দেখতে অনেক সুন্দর ও আকর্ষণীয়।তাছাড়া এই ধরনের কাগজের নকশা দিয়ে সুন্দর ঘর সাজানোও যায়।তো আশা করি আপনাদের কাছে ও ভালো লাগবে ।তো চলুন দেখে নেওয়া যাক----

■উপকরণ:

IMG_20221222_070530.jpg

1.রঙিন কাগজ
2.কেচি
3.আঠা
4.নীল রঙের বলপেন

■প্রস্তুতিকরন:

ধাপঃ 1

IMG_20221222_070543.jpg

প্রথমে আমি তিন রঙের কাগজ নিয়ে নেব।একই মাপের করে কেচি দিয়ে কেটে নিলাম কাগজগুলো।

ধাপঃ 2

IMG_20221222_070606.jpg

এবারে একটির সঙ্গে আরেকটি আঠা দিয়ে জুড়ে নিলাম।

ধাপঃ 3

IMG_20221222_070620.jpg

তো আমার কাগজগুলো জুড়ে নেওয়া হয়ে গেছে।

ধাপঃ 4

CollageMaker_20221222_070922478.jpg

এবারে কাগজগুলো সমান করে দুইবার ভাজ করে নেব।

ধাপঃ 5

IMG_20221222_070714.jpg

ভাঁজ করা কাগজের উপর নীল রঙের পেন দিয়ে দাগ কেটে নেব একটু দূরত্ব রেখে।

ধাপঃ 6

IMG_20221222_070726.jpg

এরপর একটি দাগের উপর দিয়ে কেচি দিয়ে সামান্য পরিমাণ কেটে নেব মাঝের দাগটি বাদ রেখে।

ধাপঃ 7

IMG_20221222_070738.jpg

এবারে কাগজের বিপরীত পাশ দিয়ে মাঝের দাগের উপর দিয়ে কেটে নেব।

ধাপঃ 8

IMG_20221222_070750.jpg

তো কাগজটা আমার কেটে নেওয়া হয়ে গেছে ,এবারে ভাঁজ খুলে নেব।

সর্বশেষ ধাপঃ

IMG_20221222_070827.jpg

তো ভাঁজ খুলে নেওয়ার পর সুন্দর একটা নকশা তৈরি হয়েছিল।যেটি দুই হাত দিয়ে টানলে স্প্রিং এর মতো হচ্ছিল এবং নকশাগুলি ফুটে উঠছিল।তো আমার "রঙীন কাগজের নকশা তৈরি" করা হয়ে গেছে।এটি দেখতে অনেক আকর্ষণীয় লাগছে।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের diy টি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি তো দেখছি আজকে রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি নকশা তৈরি করেছেন। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিভিন্ন কালার হওয়ার কারণে খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। এগুলো কাটার সময় যদি একটু এলোমেলো হয়ে যায় তাহলে পুরো নকশাটি নষ্ট হয়ে যায়। খুবই নিখুঁতভাবে এটি কেটে শেয়ার করেছেন। ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্য দ্বারা আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

আপনি খুব সুন্দর ভাবে রঙ্গিন কাগজে নকশা তৈরি করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। কিন্তু আমি রঙ্গিন কাগজে আপনার মত এত সুন্দর করে রঙ্গিন কাগজে নকশা তৈরি করতে পারবো না। রঙ্গিন কাগজে কিভাবে নকশা তৈরি করতে হয় এই বর্ণনাটা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনিও চেষ্টা করুন ,অবশ্যই পারবেন ভাইয়া।অসংখ্য ধন্যবাদ ও স্বাগতম আপনাকে💐.

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে যে নকশাটি তৈরি করেছেন তা দেয়ালে টাঙিয়ে রাখলে খুবই সুন্দর লাগবে। রঙিন কাগজ দিয়ে এরকম বিভিন্ন জিনিস তৈরি করে ঘর সাজালে ঘরের সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে। ছোট বাচ্চারা এইরকম জিনিস গুলো একটু বেশি পছন্দ করে তাদের খেলার জন্য। আমি যদি এরকম কিছু তৈরি করি তাহলে আমার মেয়ে সাথে সাথেই আমার কাছ থেকে খেলার জন্য নিয়ে যায় অনেক দুষ্টামি করে এরকম জিনিস গুলো দিয়ে। তখন খুবই ভালো লাগে যখন সে এই ফুল গুলো দিয়ে খেলে। যাই হোক দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

আপনার অনুভূতি জেনে আমার ও খুবই ভালো লাগলো আপু।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর একটি নকশা বানিয়েছেন আপু। গতানুগতিক নকশা থেকে এইবারের নকশা একটু ব্যতিক্রম মনে হচ্ছে। খুব সুন্দর লাগছে দেখতে। অনেক দক্ষতার সাথে ধাপে ধাপে বানিয়েছেন। তিন রঙের কাগজের কারণে আরও বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ দিদি।

 2 years ago 

এইবার একটু ব্যতিক্রম করার চেষ্টা করলাম ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি নকশা তৈরি করেছেন আপু।এই ধরনের নকশা দিয়ে ঘর এবং দোকান সাজানো হতো অনেক আগে। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন ধরনের জিনিস তৈরি করলে বেশ ভালো দেখায়। আপনি ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মতামত তুলে ধরার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙীন কাগজের নকশা অনেক সুন্দর হয়েছে আপু। রঙীন কাগজের নকশা তৈরি করলে দেখতে খুবই সুন্দর লাগে। আর এই নকশাগুলো খুব ধীরে ধীরে করতে হয়। দেখতেও কিন্তু বেশ সুন্দর হয়। কাগজের যে কোন কিছু তৈরি করলে দেখতে ভালো লাগে। আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি কাগজের নকশা তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে diy টি ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু,অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি রঙিন কাগজ কেটে খুব সুন্দর নকশা তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আসলে রঙ্গিন কাগজ দিয়ে আমারও বিভিন্ন জিনিস তৈরি করতে খুব ভালো লাগে। আপনার নকশা তৈরির প্রক্রিয়া খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর ডাই পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34