"কম উপকরণে তুলতুলে মিঠে গোলারুটি রেসিপি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি একদম নতুন স্বাদের একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে।সেটি হলো-"কম উপকরণে তুলতুলে মিঠে গোলারুটি"।

CollageMaker_20220625_193846882.jpg

বন্ধুরা,যখন আমার খুব ক্ষুধা পায় তখন আমি ঝটপট এই রেসিপিটিই তৈরি করি।এটি খুব সহজেই এবং কম উপকরণ দিয়ে তৈরি করা যায়।আর খেতেও অনেক মজার হয়।এছাড়া বাচ্চা থেকে বুড়োরা সবাই এই তুলতুলে রেসিপিটি খেতে পছন্দ করে।এমনকি আমারও খুবই ভালো লাগে।তাছাড়া হাতের কাছে থাকা দুটি উপকরণ দিয়েই এটি তৈরি করা সম্ভব।এটি দেখতে ও খুব সুন্দর হয় ,কিছুটা নানের মতো।অনেকে রুটি বেলতে পারেন না।তাদের জন্য তো এই গোলারুটি খুবই সহজসাধ্য একটি কাজ হবে।তো চলুন দেখে নেওয়া যাক রেসিপিটা-----

IMG_20220625_193106.jpg

■উপকরণসমূহ:

1.ময়দা- 1 কাপ
2.চিনি- 2 টেবিল চামচ
3.লবণ-1 চিমটি
4.সাদা তেল- 50 গ্রাম
5.জল পরিমাণ মতো

প্রস্তুত-প্রণালি:

ধাপঃ 1

IMG_20220625_192727.jpg

●প্রথমে আমি একটা পাত্রে ময়দা নিয়ে নেব পরিমাণ মতো।

ধাপঃ 2

IMG_20220625_192739.jpg

●এবারে এক চিমটি খাওয়ার লবণ নিয়ে নেব ময়দার ভিতরে।তারপর হাত দিয়ে ভালোভাবে মিশিয়ে নেব।

ধাপঃ 3

IMG_20220625_192755.jpg

●এরপর স্বাদ অনুযায়ী চিনি নিয়ে নেব ময়দার ভিতরে।

ধাপঃ 4

CollageMaker_20220625_194002715.jpg

●এবারে অল্প অল্প জল ময়দায় মিশিয়ে একটি চামচের সাহায্যে নেড়েচেড়ে নেব।

ধাপঃ 5

IMG_20220625_192837.jpg

●এভাবে আমি অল্প অল্প জল নিয়ে একটি বাটার তৈরি করে নেব।বাটারটি একদম ঘন বা একদম হালকা হবে না।আমি বাটারটি ঘন ঘন নাড়তে থাকবো চামচের সাহায্যে যাতে চিনিগুলি গলে ভালোভাবে মিশে যায়।

ধাপঃ 6

IMG_20220625_192851.jpg

●তো বাটারটি এইরকম মিডিয়াম ঘন করে তৈরি করে নেব।

ধাপঃ 7

IMG_20220625_192938.jpg

●এরপর একটি পরিস্কার কড়াই বসিয়ে দেব চুলায় মিডিয়াম আঁচে।কড়াইটি গরম হয়ে গেলে অল্প মাত্রায় সাদা তেল দিয়ে দেব।

ধাপঃ 8

IMG_20220625_192958.jpg

●তেলটি হালকা ফুটলে আমি অল্প মাত্রায় ময়দার বাটার দিয়ে দেব তেলের মধ্যে।তো এভাবে আমি বাটারটি দিয়ে দিলাম গোল করে।

ধাপঃ 9

IMG_20220625_193015.jpg

●এরপর একটি খুন্তির সাহায্যে রুটিটি উল্টে পাল্টে ভেঁজে নেব।যাতে রুটির ভিতর ভালোভাবে সেদ্ধ হয় আর সুন্দর দেখতে হয় ঠিক ছবিটির মতো।

ধাপঃ 10

IMG_20220625_193214.jpg

●সবশেষে গোলারুটিগুলি একটি পাত্রে তুলে নিয়ে সাজিয়ে নেব।তো তৈরি করা হয়ে গেল আমার"কম উপকরণে তুলতুলে মিঠে গোলারুটি রেসিপি"।এটি দেখতে যতটা সুন্দর ততটাই খেতেও মজার।তো এবার এটি গরম গরম পরিবেশন করতে হবে।আবার ডালের সঙ্গে খেতেও বেশ মজা লাগে।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের রেসিপিটা ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

দিদি আপনি মানুষটা খুব চটপট সে কারণে যটপট রেসিপি খুব সুন্দর করেছেন। তাই তো আমাদেরকে উপহার দিলেন তুলতুলে জটপট পিঠার রেসিপি। দেখে খুব আকর্ষণীয় লাগছে, দেখেই বুঝা যাচ্ছে আমাদের চাইতে বড় মানুষের জন্য খুব ভালো একটা রেসিপি তৈরি করেছে। অসাধারণ ছিল আপনার পিঠা রেসিপি। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

দিদি আপনি মানুষটা খুব চটপট সে কারণে যটপট রেসিপি খুব সুন্দর করেছেন।

😃🤭ভাইয়া আসলেই কিন্তু আমি একটু ধীর, হি হি।যাইহোক আপনার মজার মন্তব্য পেয়ে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই মজাদার একটি পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই পিঠার রেসিপি দেখে জিভে জল এসে যাচ্ছে। বিশেষ করে তেলে ভাজি যেকোনো ধরনের পিঠা আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামত জেনে খুশি হলাম, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গোলা রুটি রেসিপিটি আমার খুবই অপরিচিত একটি রেসিপি।এ ধরনের রেসিপি আমার এখনো খাওয়া হয়নি। তবে প্রায় একইভাবে আমরা আন্দাসা পিঠা এভাবে বানিয়ে থাকি। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ,এটি খুবই সুস্বাদু।তবে আন্দাসা পিঠার নাম নতুন শুনলাম।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কম উপকরণ দিয়ে দারুন স্বাদের তুলতুলে গোলাকার রুটি রেসিপি তৈরি করেছেন আপু। এভাবে রুটি তৈরি করে খেতে সত্যিই অনেক মজা লাগে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে প্রতিটি ধাপ শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এই জাতীয় পিঠা গুলো কিন্তু আমার খুবই প্রিয়। বাড়িতে প্রায়ই রান্না করে থাকে সেমাই, তবে আমার জন্য এক্সট্রা এই জাতীয় ভাজা রুটি গুলো তৈরি করে থাকে, সেমাই দিয়ে খাওয়ার জন্য।

 2 years ago 

আপনার অনুভূতি জেনে ভালো লাগলো ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি মাত্র অল্প কয়েক টি উপকরণ দিয়ে নরম তুলতুলে রুটি বানিয়েছেন । আমার তো দেখে খুবই খেতে ইচ্ছে করছে। ঠিকই বলেছেন আমাদের মাঝে মাঝে খুব খিদা লাগে তখন ঝটপট কিছু তৈরি করতে ইচ্ছে করে। তখনই আমরা এই ঝটপট তুলতুলে গোল গোল রুটি গুলো তৈরি করে খেতে পারব। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর সহজ রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

গোলা রুটি খেতে আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে গোলা রুটি উপস্থাপন করেছেন। বিশেষ করে চিনি দিয়ে খেতে গোলা রুটি বেশি মজাদার লাগে । ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সেইজন্য আমি চিনি দিয়েই তৈরি করলাম আপু,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই লোভনীয় পিঠার রেসিপি প্রস্তুত করেছেন ঘরে থাকা অল্প কিছু উপকরণ দিয়ে যদিও এভাবে কখনো পিঠা খাওয়া হয়নি তবে লোভে পড়ে গেছি খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল

 2 years ago 

সত্যিই এটি খুব মজার খেতে,এভাবে খেয়ে দেখবেন একদিন ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু আজকে আপনার রুটি টি নান রুটির মতনই লাগছে। আসলে হাতের কাছে থাকা অল্প উপকরণ দিয়ে আপনি রেসিপিটি তৈরি করেছেন। আপনি দুটি উপকরণ ব্যবহার করেছেন তবে যথার্থই বলেছেন যারা রুটি বেলতে পারে না তাদের জন্য রেসিপিটি অত্যন্ত ফলপ্রসূ হতে পারে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার মতামত তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64058.80
ETH 3150.15
USDT 1.00
SBD 3.99