"এসো নিজে করি"বিশেষ ক্রিসমাস সপ্তাহ -"ক্রুশে প্রভু যীশুর অঙ্কিত চিত্ৰ"

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার


বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?

আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে আজ আমি আপনাদের সামনে আবার ও diy নিয়ে হাজির হলাম।সেটি হলো- "ক্রুশে প্রভু যীশুর অঙ্কিত চিত্ৰ"।যাইহোক মেরি ক্রিসমাস উপলক্ষে diy প্রতিযোগিতায় এটি আমার সপ্তম/শেষ অংশগ্রহণ।এছাড়া মেরি ক্রিসমাস উপলক্ষে এক সপ্তাহ ব্যাপী যে সুন্দর diy প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে কমিউনিটি কর্তৃক।এইজন্য কমিউনিটির প্রতি রইলো আমার অফুরন্ত ভালোবাসা ও সম্মান।💝💝

IMG_20211231_125012.jpg

ক্রুশে প্রভু যীশু


আমি ক্রিসমাস/বড়দিন উপলক্ষে প্রথম diy টি যীশুর জন্মদিনের একেছিলাম।অর্থাৎ যীশু বাচ্চা অবস্থায় মায়ের কোলের একটি ছবি।যাইহোক আজ সপ্তাহের শেষ diy তে যীশুর ক্রুশে মৃত্যুর চিত্ৰ অঙ্কন করবো ।আসলে প্রভু যীশুর জীবন সম্পর্কে মোটামুটি আমরা সবাই জানি।আমি যীশুর সম্পর্কে লেখা বিভিন্ন রকম শিক্ষনীয় বই পড়তে খুবই পছন্দ করি।যাইহোক রোমীয় প্রধান শাসনকর্তা পিলাত যীশুকে ক্রুশে দেন।নিজের ক্রুশ প্রভু যীশু নিজে বহন করে নিয়ে যান মাথার খুলি নামে এক স্থানে।সেখানে যীশুসহ তার দুই শিষ্যকে ও ক্রুশে দেওয়া হয়।যীশুকে মাঝখানে ও অন্য দুইপাশে দুই জনকে।এছাড়া বিভিন্ন মিথ্যা মন্তব্য লিখে ক্রুশের উপরে লাগিয়ে দেওয়া হয়।এভাবেই প্রভু যীশুকে ক্রুশে দেওয়া হয়েছিল এবং মৃত্যু হয়েছিল।কিন্তু যীশু ছিলেন ঈশ্বরের পুত্র তাই তিনি বার বার জীবিত হতেন।তিনি জীবিত হয়ে আছেন সবার অন্তরে,তো চলুন শুরু করা যাক----

IMG_20211231_124842.jpg

উপকরন:


1.সাদা কাগজ
2.পেনসিল
3.রবার
4.কালো রঙের বলপেন
5.স্কেল

অঙ্কনের পদ্ধতিসমূহ:


ধাপঃ 1

IMG_20211231_123835.jpg

●প্রথমে আমি অঙ্কনের উপকরণগুলি নিয়ে নীলাম।

ধাপঃ 2

IMG_20211231_123929.jpg

●এরপর পেনসিলের সাহায্যে যীশুর মুখের গঠন /নাক,চোখ, ভ্রূ ,গোঁফ ও ঠোঁট একে নেব।

ধাপঃ 3

IMG_20211231_124009.jpg

●এবারে প্রভু যীশুর দাড়ি ,মাথার চুল ও কান একে নিলাম।

ধাপঃ 4

IMG_20211231_124424.jpg

●যীশুর দুই হাতের প্রসারিত অংশ ও গলার আকৃতি একে নিলাম।

ধাপঃ 5

IMG_20211231_124451.jpg

●এরপর যীশুর দুইহাত ও পরনের ছোট্ট কাপড়টি একে নেব পেনসিল দিয়ে।

ধাপঃ 6

IMG_20211231_124529.jpg

IMG_20211231_124600.jpg

●যীশুর চিত্রটি আরো সুন্দর করে আকার জন্য স্পষ্ট করে নেব।

ধাপঃ 7

IMG_20211231_124628.jpg

●যীশুর দুই পা ও মুঠো করা হাত দুটি একে নেব।

ধাপঃ 8

IMG_20211231_124805.jpg

●তো আমি যীশুর সম্পূর্ণ চিত্র একে নিলাম।পেনসিলের সাহায্যে স্পষ্ট করে নেব অঙ্কনটি।যীশুর পরনে ছোট্ট কাপড়টিতে হালকা সেপ দিয়ে নেব।

ধাপঃ 9

CollageMaker_20211231_130044985.jpg

●ধাপে ধাপে চিত্রটির ছবি দিলাম এবং নীচে আমার নামটি লিখে দিলাম।

ধাপঃ 10

IMG_20211231_125136.jpg

●সবশেষে কালো রঙের বলপেন দিয়ে ক্রুশটি একে নিলাম স্কেল এর সাহায্যে।যীশুর পায়ের পাতায় ও দুই হাতের তালুতে পেরেক মারার চিহ্ন একে নিলাম।তো আমার অঙ্কন করা হয়ে গেল-"ক্রুশে প্রভু যীশুর অঙ্কিত চিত্ৰ"।

আশা করি আমার আজকের তৈরি diy টি আপনাদের সকলের কাছে ভালো লাগবে ।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।ধন্যবাদ সবাইকে।💐💐

(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)🐺🦊


ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015


Sort:  
 3 years ago (edited)

ছবিটা তো সুন্দর একেঁছেন। যিশুখ্রিস্টের একেবারে অরিজিনাল ছবিটি ক্রুশবিদ্ধ অবস্থায়। আপনিতো দেখছি সুন্দর ছবি আঁকতে পারেন, দারুন হয়েছে। ধন্যবাদ বোন।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু চিত্রটি অসাধারণ সুন্দর হয়েছে। চিত্র টি ধাপে ধাপে অঙ্কন করেছেন এবং প্রতিটি ধাপের সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন। আর যিশু খ্রিস্ট কে যেহেতু আমি কখনই দেখিনি বা তার ছবি আছে কিনা আমার জানা নেই তাই তার চেহারার সাথে আপনার চিত্র অংকন এর কোন মিল আছে কিনা এটা আমার জানা নেই। কিন্তু আপনার চিত্র অংকন টি অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি চিত্র অঙ্কনের পোস্ট উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

ভাইয়া ,গির্জা বা চার্চে তো দেখে থাকবেন ভাইয়া।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আপনার যীশুর চিত্র অংকন টি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

  • আপনার অংকনটি আমার খুবই ভালো লেগেছে। পেন্সিল দিয়ে আমি কোন কিছু অঙ্কন করতে পারি না। প্রায় সময় অনেক বার চেষ্টা করে থাকি। কিন্তু আপনি খুব সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল
 3 years ago 

আর আমি জল রং দিয়ে পেইন্টিং করতে পারি না ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার অঙ্কন করা চিত্রটি অনেক সুন্দর হয়েছে।একদম যিশুর ভাস্কর্যের মতো লাগছে।প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার ছবি আঁকার হাত অনেক ভালো। ভালই এঁকেছেন যীশুর ছবি। শুধু মাথাটা দেহের তুলনায় একটু ছোট হয়ে গিয়েছে। নতুন বছরের শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

সত্যযুগের মানুষের এইরকম বিরাট দেহ ছিল সেইরকম আকলাম আরকি!অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

দিদি আপনার ছবিটি বেশ দারুণ ভাবে আর্ট করছেন।যিশুর ভাস্কর্যের দেখে মনে হচ্ছে সত্যিকারর ।আর্টের সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর।অনেক ধন্যবাদ।আর নতুন বছরের শুভেচ্ছা রইল দিদি।

 3 years ago 

আপনাকে ও নতুন বছরের শুভেচ্ছা দাদা💐।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার নিজ হাতে অংকন করা যীশুর চিত্রটি অনেক সুন্দর হয়েছে আপু। আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করেন। আজকের অংকন করা চিত্রটিও অসাধারণ ছিল।ধাপগুলো বেশ ভালোভাবেই বর্ণনা করেছেন। শুভেচ্ছা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার প্রশংসাভরা মন্তব্য শুনে খুশি হলাম।

 3 years ago 

বাহ!! অনেক সুন্দর হয়েছে দিদি। যিশুখ্রিষ্টের ক্রুশবিদ্ধ অবস্থায় বইয়ে ছবি দেখে ছিলাম। আপনার আর্ট দেখে সেরকম লাগলো। ধন্যবাদ দিদি

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59056.49
ETH 2597.22
USDT 1.00
SBD 2.44