আমার স্বরচিত কবিতা"শুন্যতা"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"শুন্যতা"।

আজ মনটা খুবই খারাপ লাগছে ,কেন জানি কিছুই লিখতে মন চাইছে না।তো একটা diy তৈরি করেও প্রচন্ড নেট সমস্যার দরুন দুটি ছবি আপলোড করার পর চেষ্টা করেও কিছুতেই ছবি আপলোড করতে সক্ষম হলাম না।এই সমস্যাটি 2-3 দিন ধরেই হচ্ছে,ফলে আমার মনে হয় আমাদের এখানে নেটের সার্ভারে কিছু গন্ডগোল করছে সন্ধ্যার পর থেকে।যাইহোক আজ আমার কবিতার মূল বিষয় হলো শুন্যতা।আসলে শুন্যতা মানুষকে অনেক ভাবিয়ে তোলে এবং এক বিপরীত জগতে ঠেলে দেয়।শুন্যতায় কাছের মানুষের কথা সবথেকে বেশি মনে পড়ে।প্রতিটি মুহূর্ত স্বপ্নে ও কল্পনায় ভাসমান থাকে শুধু কাছের মানুষটি ছাড়া। আশা করি কবিতাটি ভালো লাগবে আপনাদের কাছে।যাইহোক তো চলুন কবিতাটি শুরু করা যাক---

IMG_20220731_220819.jpg
সোর্স

শুন্যতা

তোমার পানে চেয়ে আমার ঘুম ভাঙ্গে
রাতের স্বপ্ন আর দিনের তরী বেয়ে
হৃদয়ে জোয়ারের আছড়ে পড়া ঢেউ
মনের ছেড়া পালটি ধরিয়াছে কেউ।
মনভারী নদী আজ বড্ড মাতাল
কান পেতে শুনি মর্তের পাতাল
মৃদু হাওয়া বইছে উত্তরে,
মনের মাঝে ফুটলো আলো
ধুয়ে-মুছে সব আঁধার কালো।
তবে কেন এই কঠিন তরী বাওয়া!
তুমি বিভোর আমার কল্পনায়
চোরা কুঠুরির আঙ্গীনায়
তুমি আজও আছো,
আমার অন্তরের শুন্যতায়।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপু আজ আপনার কবিতা টি পড়ে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে পুরো কবিতাটি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

রাতের পর সবসময় ভোর আসে
আমরা চারপাশে জীবনের অর্থ খুঁজছি
এবং তিনি আমাদের ভিতরে আছেন

 2 years ago 

ঠিক বলেছেন, ধন্যবাদ।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন আপনি। সত্যিই যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। যদিও এত সুন্দর করে কবিতা কখন আমি লিখতে পারি নাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যদিও এত সুন্দর করে কবিতা কখন আমি লিখতে পারি নাই।

চেষ্টা করলে অবশ্যই পারবেন ভাইয়া।তাছাড়া আপনি ও খুব ভালো আর্ট করেন।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের দিকেও দিদি কয়েক দিন ধরে খুবই নেট সমস্যা করছে । যাই হোক আপনার শূন্যতা কবিতাটি চমৎকার হয়েছে । আসলে শূন্যতা মানুষকে ভাবিয়ে তুলে , বিশেষ করে এই সময়টাতে প্রিয় মানুষটার কথাই বেশি মনে পড়ে আমাদের । আপনি কবিতার মাধ্যমে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ঠিক বলেছেন, অসংখ্য ধন্যবাদ আপনাকে।কবিতার বিষয়টি উপলব্ধি করার জন্য।

 2 years ago 

দারুন লিখেছেন দিদি।
কবিতার মাধ্যমে প্রিয় মানুষের শূন্যতা ভালোভাবেই উপস্থাপন করেছেন।
প্রতিভার বহিঃপ্রকাশ ঘটানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ দিদি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া,আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন দিদি। আপনার কবিতাগুলো আমার বেশ ভালো লাগে। কবিতার প্রতিটি লাইন অর্থপূর্ণ ছিলো। এতো সুন্দর কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, অনুপ্রাণিত হলাম।

 2 years ago 

আসলে আপু নেট সমস্যা কারণ আসলে আমার এই সমস্যা আমার সাথে মাঝে মাঝেই হয়। দারুন একটি কবিতা লিখেছেন আপনার কবিতাগুলো আসলে মাঝে মাঝে পড়ে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমার কবিতাগুলো কষ্ট করে পড়ার জন্য।😊

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61875.77
ETH 2403.11
USDT 1.00
SBD 2.64