আমার স্বরচিত কবিতা"তোমায় প্রেম অবলীলায়"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি ভিন্নধর্মী কবিতা নিয়ে আপনাদের মাঝে।কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে।সেই ভালো লাগা থেকেই আমি মন থেকে লেখার চেষ্টা করি।

IMG_20221114_063610.jpg
সোর্স
প্রেম হলো ভালোবাসার সঙ্গে সম্পর্কিত ছোট্ট একটি শব্দ।যা শারীরিক ,রহস্যময় ও এক আনন্দময় অনুভূতি।একদিনে কখনো দুটি মানুষের মাঝে প্রেমের জাগরণ সৃষ্টি হয় না।একটি মানুষকে বারবার দেখার জন্য ছুটে যাওয়া,কথা বলার চেষ্টা করা কিংবা তার ভাবনায় দিবানিশি কাটানোই মনে প্রেমের সঞ্চার করে।কখনো বা সেই রঙিন স্বপ্ন পূর্ণতা পায় তারপর মনে একরাশ অভিমান জমে।কখনো বা একসঙ্গে বাকি জীবন পথ চলার অঙ্গীকারবদ্ধ হয় আবার রাত জেগে প্রেমিকের ছবি আঁকার প্রচেষ্টা।প্রেম যেন হৃদয়ে নতুন ভাবনার সঞ্চার করে, নিজেকে সহজে চিনতে শেখায়,সব বাঁধা পেরিয়ে মানুষ স্বাধীনতা ফিরে পায় এমনকী প্রেমের জন্যই খুব সহজেই দীর্ঘশ্বাস ফেলতে পারে এবং ভালোবাসতে পারে।তো এই ভাবনায় লিখে ফেললাম কয়েকটি লাইন।যদিও আমি কখনো প্রেমের কবিতা লিখিনা তবুও আজ একটু লেখার চেষ্টা করলাম।আমি বাস্তবতা ও প্রকৃতি নিয়ে লিখতে ভালোবাসি।যাইহোক আশা করি ভালো লাগবে কবিতাটি আপনাদের সকলের কাছে।তো চলুন শুরু করা যাক----

তোমায় প্রেম অবলীলায়

কত চেষ্টা করেছি কথা বলার
তোমাকে এক পলক দেখার
আশায় কত ছুটেছি
তোমার চিন্তায় বিভোর হয়ে
কত প্রহর নির্ঘুমে কেটেছে
বেলকনিতে দাঁড়িয়ে,দিবানিশি কেটেছে
অভিমানের সমুদ্রে
রঙ্গিন স্বপ্ন দেখেছি পুনরায় মনেতে
রং-তুলিতে এঁকেছি তোমায় রাত জেগে
মনের মণিকোঠায় নাম লিখেছি
সারাজীবন হাতে হাত রেখে চলবো বলে
আমি নিজেকে চিনতে পারি অবলীলায়
তোমার প্রেমের দাসত্বে
আমার মনে আশার বাণী সঞ্চারিত হয়
ভাবনারা নতুন প্রাণ খুঁজে পায়
চিন্তারা স্বাধীনতা পায় উন্মত্ততায়
কারন-অকারণে হাজারবার
তোমার স্বপ্নে আজো আমি জাল বুনি
সুদীর্ঘ নিঃশ্বাস ফেলি প্রতিক্ষণে
তোমার ভালোবাসায় সিক্ত আমি
আমার হৃদয় কথা বলে একটিই
তোমায় প্রেম অবলীলায়।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

কবিতাটা অনেক ভালো লেগেছে দিদি। যদিও ভালোবাসাটা শুরু হওয়ার ক্ষেত্রে একটু এর তরফাই থাকে। কবিতা পড়ে একদম মনে একটা রোমান্টিক ভাব চলে আসলো হা হা হা

 2 years ago 

ঠিক বলেছেন, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু, কখনো রঙিন স্বপ্ন পূরণ হয় আবার কখনো জমে একরাশ অভিমান। আসলে এসব কিছু মিলিয়েই মানুষের জীবন। আপনার লেখা আমার সব সময় ভালো লাগে। বিশেষ করে আজকের কবিতার নামটি অনেক ভালো লেগেছে। তার সাথে কবিতা নিয়ে লেখা গুলি একদম বাস্তবিক লিখেছেন। লাইনগুলো তো বেশ অসাধারণ লিখেছেন।

 2 years ago 

আমি বাস্তব সম্পর্কে লিখতে পছন্দ করি আপু,আপনার ভালো লাগে জেনে খুশি হলাম।ধন্যবাদ আপু

 2 years ago 

প্রেম অনেক রহস্যের জাল ঘেরা থাকে। কখনো বা কেউ রঙিন স্বপ্ন বুনে, কেউবা দূর থেকে ভালবাসে, কেউবা প্রেম ভালোবাসার কথা ভেবে দীর্ঘ শ্বাস বিশ্বাস ফেলে। আসলেই আমার কাছে প্রেম ভালোবাসা একটি রহস্যের জাল মনে হয়। যাই হোক কবিতাটি পড়ে ভালো লাগলো আপু। আপনার মত আমিও কখনো প্রেমের কবিতা লিখিনি তবে আমিও চেষ্টা করব।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন, অবশ্যই চেষ্টা করবেন আপু।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি ভালোবাসা প্রেম তো এমনি মানুষ টি কে একটি বার দেখার জন্য মন থাকে উতলা ৷ তাকে দেখলেও যেন আরও দেখতে ইচ্ছে করে ঠিক এটাই প্রেম ভালোবাসা ৷ তাকে নিয়ে হাজারো স্বপ্ন দেখা ৷ প্রেম তো সেটাই
ধন্যবাদ এতো সুন্দর একটি কবিতা উপস্থাপনা করেছেন ৷

 2 years ago 

হ্যাঁ,হাজারো স্বপ্ন দেখার নামই প্রেম।ধন্যবাদ দাদা।

 2 years ago 

ঠিকই বলেছেন প্রেম মানে একজনের সঙ্গে একদিনেই সম্পর্ক না, দিনের পর দিন কথা বলা মান অভিমান।আপনার কবিতার শব্দগুলো এবং লাইকগুলো অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও! প্রেম নিয়ে তো আপনি খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। কিন্তু তার আগে আরও বেশি চমৎকার লাগলো প্রেম নিয়ে আপনার যে চিন্তা-ভাবনা গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। অসংখ্য ধন্যবাদ দিদি এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই প্রথম লিখলাম ভাইয়া, যদিও এ নিয়ে কোনো অভিজ্ঞতা নেই।ধন্যবাদ আপনাকে প্রশংসা করার জন্য।

 2 years ago 

কতো রাত অপেক্ষা করেছি একটা কথা বলার জন্য পারিনি তুমিও বুঝনি জানিনা কেনো কোন কারণে ছেরে চলে গেলে সেই দূরে দারুন লিখেছেন দিদি আমার জীবনে মিলে গেছে কিছুটা।

 2 years ago 

বাস্তবে তো এটাই হয় তাই মিলে যাওয়াটা স্বাভাবিক।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রেম নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে মনটা জুড়িয়ে গেল। কবিতা আমার কাছে খুবই ভালো লাগে। কবিতা নিয়ে প্রতিটি লেখা একদম সত্যি লিখেছেন আপনি এক কথায় অসাধারণ ছিল আপনার আজকের এই কবিতা পোস্ট। এরকম আরো কবিতা দেখার অপেক্ষায় থাকবো।

 2 years ago 

আপনার উৎসাহমূলক মন্তব্য পড়ে খুশি হলাম, অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর করে তোমায় প্রেম অবলীলায় কবিতাটি লিখেছেন। সত্যি বলেছেন রঙিন স্বপ্ন পূরণ হয় আবার কেউ কেউ একরাশ নিঃশ্বাসও ফেলে। প্রেমে পড়লে মানুষ তাকে দেখার জন্য এবং কথা বলার জন্য অনেক চেষ্টা করে। তবে আপনি অনেক সুন্দর করে প্রেমকে নিয়ে একটি কবিতা আমাদের মাঝে লিখেছেন প্রত্যেকটি লাইক খুবই ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67128.47
ETH 3124.75
USDT 1.00
SBD 3.70