আমার অনুভূতির সঙ্গে[স্বরচিত কবিতা](10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আর আজ ভালো থাকারই কথা।কারন আজ হচ্ছে আমাদের সেই বিশেষ দিন বৃহস্পতিবার।যে দিনের জন্য আমরা এক সপ্তাহ অপেক্ষা করে থাকি। যাইহোক আজ আমি আপনাদের সঙ্গে আমার লেখা আবারো একটি কবিতা শেয়ার করবো।আমি প্রতি বৃহস্পতিবার একটি করে কবিতা শেয়ার করার চেষ্টা করি।কবিতাটির নাম হলো - "সেই আঁধার রাত"।

কবিতা যার সঠিক সংজ্ঞা আমার জানা নেই তবে আমার অনুভূতি বলে-কবিতা হলো তাই যা হাজারো জমানো কথাগুলো গুচ্ছকারে কয়েকটি বাক্যে সাজিয়ে গণ্ডিবদ্ধ করা।ভাবুক মনের প্রতিফলন ঘটানো এবং যন্ত্রণাময় গল্পগুলোকে কয়েকটি লাইনের মাধ্যমে স্থান দেওয়া।যেটি চাইলেই যা খুশি তাই লেখা যায় না, হঠাৎ করেই এক একটি কবিতার জন্ম হয়।তার নির্দিষ্ট কোনো সময় থাকে না।মনের স্মৃতিগুলি, ভালোলাগার বিষয়গুলি ও যন্ত্রনাগুলিকে একটি জায়গায় স্থান দিয়ে ভাবুক মনের আত্মতৃপ্তি খুঁজে পাওয়ার নামই কবিতা।হতে পারে সেটি ছন্দবদ্ধ বা এলোমেলো কয়েকটি লাইনে।তাই আমি ও একটি ভিন্ন ধরনের কবিতা লিখে ফেললাম আজ।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন শুরু করা যাক---

IMG_20220406_153756.jpg
ছবি:@green015

সেই আঁধার রাত

কালো আঁধার রাতে
দুর্নীতিময় শহরে আমার
শেষ পথচলা
সেদিনই তোমার সঙ্গে আমার
প্রথম ও শেষ দেখা হওয়া
স্মরণীর শেষ পাতা হয়ে
আমার যন্ত্রণাগুলি
আজ গুচ্ছকারে পাতায় আবদ্ধ
আজও মনে আছে আমার
তোমার ঠোঁটের কোণে উজ্জ্বল স্বতঃস্ফূর্ত হাসিটার কথা
যেটি আমার হৃদয়ে জ্বলন্ত স্মৃতি
বাকি জীবন আঁকড়ে পথচলা
দূর অজানার উদ্দেশ্যে পরিজনের সঙ্গে
চেনা মুখগুলো আজ বড্ড অচেনা
না বলা কথাগুলো আজ শহরের
ইট-বালি ও পাথরের দেওয়ালে আটকে আছে
আমার অনুভূতিগুলি সব নিস্তব্ধ
সেই কালো আঁধার রাতের মতোই
বেমানান স্বপ্নগুলো যেন
কোথায় হারিয়ে গেছে
শুধু স্মৃতি হয়ে রইয়ে গেছে
দূর থেকে একপলক দেখা তোমার সুন্দর হাসিটা।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। প্রতিটি লাইন মনের গভীর থেকে লিখেছেন। বিশেষ করে এলেন গুলা আমার কাছে খুবই অসাধারণ মনে হয়েছে।

দূর অজানার উদ্দেশ্যে পরিজনের সঙ্গে
চেনা মুখগুলো আজ বড্ড অচেনা
না বলা কথাগুলো আজ শহরের
ইট-বালি ও পাথরের দেওয়ালে আটকে আছে
আমার অনুভূতিগুলি সব নিস্তব্ধ
সেই কালো আঁধার রাতের মতোই
বেমানান স্বপ্নগুলো যেন
কোথায় হারিয়ে গেছে

এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 2 years ago 

দিদি অসাধারণ লাগলো কবিতাটা ৷ঠিক বলছেন যা বললেন তাই যে কবিতা তা কিন্তু নয় ৷কবিতা তৈরি মনের গভীর থেকে চিন্তা শক্তি বিবেক সব দিয়েই কবিতা লিখতে হয় ৷কবিতাটা অনেক ভালো লাগলো ৷
অনেক ধন্যবাদ দিদি

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনাকে ও।

 2 years ago 

আপনি কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আপনি খুব সুন্দর ভাবে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন কবিতার প্রতিটি লাইন সাধারণ অর্থ বহন করে। কবিতার ছন্দ গুলো দারুণভাবে মিলিয়েছে এবং কবিতার মাধ্যমে আপনার মনে অনুভূতি প্রকাশ করেছেন। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,আপনার সুন্দর মত প্রকাশ করার জন্য।

 2 years ago 

দারুন দারুন লিখেছেন।

মনে পড়ে আজো সে রাতে
না বলা কথা গুলো গুমরে কাদে
কাদে রাত জাগা পাখি মোর সঙ্গী হয়ে
তবু বেদনার রং নীল শুধু হৃদয়ে রক্তক্ষরন লাল

হা হা হা। আমিও একটু চেষ্টা করলাম বোন। ভাল থাকবেন। শুভেচ্ছা।

 2 years ago 

আপনার কবিতাটিও দারুণ হয়েছে দাদা,ভালো থাকবেন।ধন্যবাদ আপনাকে।

বেমানান স্বপ্নগুলো যেন
কোথায় হারিয়ে গেছে
শুধু স্মৃতি হয়ে রইয়ে গেছে
দূর থেকে একপলক দেখা তোমার সুন্দর হাসিটা।।

বাহ চমৎকার লাগল আপনার কবিতার এই লাইন গুলো। বেশ ভালো লাগল আমার কাছে। আপনি আজকে খুবই সুন্দর একটা কবিতা শেয়ার করেছেন আপু। আপনার জন্য শুভকামনা রইল আপু। 💞💞

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কবিতার খুবই সুন্দর বর্ণনা দিয়েছেন আপু আপনি অনেক ভালো লেগেছে আমার। আর কবিতাটিও খুব সুন্দর লিখেছেন আপু, তবে আপনার কন্ঠে একদিন আবৃতি শোনার ইচ্ছে পোষণ করে গেলাম 😍

 2 years ago 

কবিতাটিও খুব সুন্দর লিখেছেন আপু, তবে আপনার কন্ঠে একদিন আবৃতি শোনার ইচ্ছে পোষণ করে গেলাম 😍

ভাইয়া, আমি শুধু কবিতা লেখার চেষ্টা করি মাত্র,কবিতা আবৃত্তির জন্য অনেক সাহসের প্রয়োজন।ছোটবেলায় আবৃতি করতাম,এখন আর করি না।😢অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আজও মনে আছে আমার
তোমার ঠোঁটের কোণে উজ্জ্বল স্বতঃস্ফূর্ত হাসিটার কথা

অসম্ভব সুন্দর লাইন আপনি আপনার মধ্য থেকে বের করে এনেছেন । আপনার স্বরচিত কবিতা টি পড়লাম। অনেক ভালো লিখেন আপনি । এভাবে চালিয়ে যান আর সুন্দর সুন্দর কবিতা আমাদের উপহার দিতে থাকেন

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কবিতার প্রতিটি লাইন আপনি খুবই ছন্দ আকারে সুন্দরভাবে গুছিয়ে লিখেছেন। আপনার মনের ভাব কবিতার মাধ্যমে আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।

দূর অজানার উদ্দেশ্যে পরিজনের সঙ্গে
চেনা মুখগুলো আজ বড্ড অচেনা
না বলা কথাগুলো আজ শহরের
ইট-বালি ও পাথরের দেওয়ালে আটকে আছে
আমার অনুভূতিগুলি সব নিস্তব্ধ
সেই কালো আঁধার রাতের মতোই

বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মত তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74