আমার স্বরচিত কবিতা"অভিমানের একরাশ স্নিগ্ধ সকাল"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি ভিন্নধর্মী কবিতা নিয়ে আপনাদের মাঝে।কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে।সেই ভালো লাগা থেকেই আমি মন থেকে লেখার চেষ্টা করি।

সকালের শীতল হাওয়ায় কম্বল ছেড়ে উঠতে মন চাইনা।প্রকৃতিতে আবছা অন্ধকারে হালকা কুয়াশার আমেজ একটু একটু করে মিষ্টি রোদে মিশে যাচ্ছে।শুয়ে শুয়েই একটি কবিতা লিখে ফেললাম।
pexels-photo-2336600.jpeg
সোর্স

বর্তমানের পৃথিবী কোলাহলমুখর ও অশান্তিতে বিরাজমান।চারিদিকের নিয়মগুলো অগোছালো ভাবনায় পরিপূর্ণ।নীরবতা মানুষের মনকে খুবই অভিমানী করে তোলে।যেমন আকাশের রং ছন্দহীন ও বর্ণহীন ধূসর ছাই রঙের হয়।কিছু মানুষ যেন রাতের নিশাচর প্রাণীর মতো নিদ্রাহীনভাবে কাটায়।নীরবতাগুলি ভাসমান সিঁড়ির মতো মানুষের মনে এসে জমা হয়।নিজ পদমর্যাদায় আকাশ ছোঁয়া অহংকার বাসা বাঁধে সমাজের ক্ষমতাবানদের মনে।ফলে বখাটেদের ছেলেদের কোনো পরিবর্তন না হয়ে নিজ দম্ভে অটল থাকে।কিন্তু মানুষের নীরবতার মাঝেও একটি অভিমানী স্নিগ্ধ সকাল ঠিক হয়। যাইহোক এই ভাবনায় লিখে ফেললাম কয়েকটি লাইন।আশা করি ভালো লাগবে কবিতাটি আপনাদের সকলের কাছে।তো চলুন শুরু করা যাক----

অভিমানের একরাশ স্নিগ্ধ সকাল

@green015

নীরবতা বড্ড অভিমানী!
নীলাভ আকাশ জুড়ে ধূসরের ছোঁয়া
রংহীন পৃথিবীতে আজ নেই নীরবতা
শুধুই কোলাহলের তান্ডবে ভরা।
প্রলয়ের খেলারা দ্বারপ্রান্তহীন
নিয়মগুলো আজ সব বাঁধ পেরিয়ে
ছন্নছাড়া,

নীরবতারা আজ হয়েছে বধির!
স্তূপের বালিকনাগুলি ঔজ্জ্বল্যতা হারিয়েছে
গতিহীন ঢেউ সাক্ষাত করছে নদীতে
ছন্দের আঙিনায়,ভাসমান সিঁড়ির পটভূমিতে

অভিমান আজও ভাঙবে না?
নাগরিকত্ব আজ আকাশচুম্বী
বেড়াজালে,

একাকিত্বের মাঝে শরীরী চিৎকারে
কেঁপে ওঠে নিশাচর প্রাণীরা,
গলির মধ্যে বখাটেদের ফুর্তি
নেই কোনো আস্ফালন।
নীরব মনে এখনো বেঁচে থাকে
অভিমানের একরাশ স্নিগ্ধ সকাল।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

প্রিয় দিদি শীতের সকাল আহা কি দারুন একটি অনুভূতি ৷ বিছানা থেকে কাথা ছেড়ে উঠতে ইচ্ছে যেন করেই না ৷ আপনি বিছানায় শুয়ে থেকে কি চমৎকার একটি কবিতা লিখেছেন ৷
আসলে এ পৃথিবীতে মানুষ গুলো বড্ড বেমামান আর অশান্তিতে বিরাজমান ৷ আর এ পৃথিবীতে শুধু ধনী ব্যক্তিদের বিরাজ এখানে সাধারন মানুষের কোনো মুল্য নেই ৷
যা হোক দিদি সত্যি অনেক সুন্দর একটি কবিতা উপস্থাপনা করলেন ৷
এভাবেই নতুন ইউনিক কবিতা শেয়ার করবেন এমনটাই প্রত্যাশা ৷
ভালো থাকবেন দিদি!!!!!!

 2 years ago 

সত্যিই সাধারণ মানুষের মূল্য নেই সমাজে।ধন্যবাদ দাদা সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য।

আবারও খুব সুন্দর একটা কবিতা পড়লাম তোমার লেখা। তবে তোমরা শুয়ে শুয়ে এত সুন্দর কবিতা লেখ কি করে... আমি তো সারাদিন চিন্তা করলেও কোনো কবিতা আমার পেট দিয়ে বেরোয় না।

 2 years ago 

দাদা তুমিও চেষ্টা করো,দেখবে পেট থেকে দারুণ দারুণ কবিতা বের হবে।হি হি,অসংখ্য ধন্যবাদ তোমাকে।

 2 years ago 
শীতের কুয়াশার আমেজে সত্যিই কম্বল ছেড়ে উঠতে মন চায় না। আপনি ত কম্বলের নিচে শুয়েই বেশ দারুন এক কবিতা লিখেছেন। কবিতার টাইটেল যদিও বড় কিন্তু বেশ ভালো ছিল কবিতা।আপনার সাথে আমিও একমত পৃথিবী এখন এতটাই কোলাহলময় আর ঝঞ্জাট এ ভরে গিয়েছে এতে অভিমান ছাড়া আমাদের আর কিছু করার নেই। কবিতার কথাগুলো আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ দিদি।
 2 years ago 

হ্যাঁ ভাইয়া ,আমি অবশ্য সবসময় কবিতার টাইটেল ছোট রাখার চেষ্টা করি কিন্তু এইবার একটু বড় নাম দিয়েছি।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দিদি আপনি কম্বল নিয়ে শুয়ে আছেন আর আমি ফ্যান ছেড়ে শুয়ে আছি। আমার কাছে একদমই ঠান্ডা লাগেনা কেমন যেন হালকা গরম অনুভব হয়। এই সকাল বেলা মন একদম ফ্রেশ থাকে বলে মাথায় অনেক কিছু ঘুরপাক খায়। আপনি তো দেখছি অভিমানীর সকাল নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখে নিয়েছেন। আপনার কবিতা অনেক মনোযোগ সহকারে পড়ছিলাম আর মুগ্ধ হচ্ছিলাম। আপনার কবিতা আমার কাছে অনেক ভালো লাগে। খুব সুন্দর কবিতা লিখেছেন। ধন্যবাদ এভাবেই চালিয়ে যান দিদি।

 2 years ago 

গ্রামে একটু শীত আগেই পড়ে, আপনার মন্তব্য শুনে ভালো লাগলো।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু শুয়ে শুয়েই তো অসাধারণ কবিতা লিখেছেন আপনি।আসলেই আপু নীরবতা বড্ড অভিমানী,রংহীন পৃথিবীটা সত্যি কোলাহল পূর্ণ হয়ে গেছে।ভালো লিখেছেন আপু। ধন্যবাদ সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শীতের সকাল মানে আমার কাছে দারুন কিছু।
ভীষণ ভালো লাগে শীতকাল, যদিও একটু আলসেমি কাজ করে। কবিতা সবসময়ই মনের আবেগ অনুভূতি থেকে আসে এবং তা চমৎকার ফুটিয়ে তুলেছেন আজ । ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ দিদি।
জারি রাখুন এই চমৎকার অনুভূতিময় কবিতা।

 2 years ago 

সত্যিই, শীতকাল মানেই অলসতা আর ঘুমিয়ে মজা।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

একাকিত্বের মাঝে শরীরী চিৎকারে
কেঁপে ওঠে নিশাচর প্রাণীরা,
গলির মধ্যে বখাটেদের ফুর্তি
নেই কোনো আস্ফালন।

আপনার কবিতা টা ছিল অন‍্য মাএারার। প্রাকৃতিক দিকে শীতের কথা এবং সঙ্গে কিছু প্রতিবাদী ভাষা। দারুণ লিখেছেন আপু কবিতা টা। চমৎকার ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনার কবিতা টা ছিল অন‍্য মাএারার।

ভাইয়া এটা ঠিক বুঝলাম না, তবে আপনি মনে হয় অন্য মানের বোঝাতে চেয়েছেন।যাইহোক আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্ আপু, আপনি তো দেখছি শুয়ে শুয়ে একটি সুন্দর কবিতা লিখে ফেললেন। আমি আসলে এরকমটা করতে পারিনা। আমার কবিতা লিখতে প্রচন্ড বেশি ভাবতে হয়। আসলেই ঠিক বলেছেন বখাটে ছেলেদের কোন পরিবর্তন হয় না। আর এটাও সত্যি ই অনেক অভিমানের মাঝেও একটা স্নিগ্ধ সকাল আসে। আপনার কবিতার বিষয়টি আমার কাছে ভীষণ ভালো লাগলো। সত্যি বিষয়টা অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

হ্যাঁ আপু,কবিতা মনের ভাবনা থেকেই আসে।ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার কবিতাগুলো সব সময় অনেক ব্যতিক্রম হয়ে থাকে। তাই আমার কাছে আপনার কবিতা গুলো অনেক ভালো লাগে।

 2 years ago 

ধন্যবাদ আপু,আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65