গল্প: "অকাল মৃত্যু"

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি ঈশ্বরের কৃপায় সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।

গল্প: "অকাল মৃত্যু"

free-photo-of-children-playing-in-water (1).jpeg
সোর্স

বন্ধুরা,প্রতিনিয়ত আমি ভিন্ন ভিন্ন পোষ্ট করতে ভালোবাসি।তাই আজ আমি আপনাদের সামনে আবারো উপস্থিত হয়েছি সম্পূর্ণ ভিন্নধর্মী একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের সঙ্গে একটি হৃদয়বিদারক বাস্তবধর্মী গল্প শেয়ার করবো।এটি আমাদের দুই গ্রাম দূরে ঘটে যাওয়া একটি ঘটনা।কিভাবে একটি শৈশব শিশুর জীবন অকালে ঝরে গেল ফুলের পাপড়ির মতো সেটাই তুলে ধরবো এই বাস্তবমুখী গল্পে। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।তো চলুন সেই গল্পটি শুরু করা যাক---

গ্রামের ছোট্ট একটি ছেলে তাতাই।সবে বয়স 8-9 বছর ছুই ছুই।শৈশবের সব হাসি-আনন্দ নিয়ে গ্রামের আর দশটি বাচ্চার মতোই কাটছিল তার জীবন।যদিও পরিবারে অভাব অনটনের টানাপোড়েনে বড় হচ্ছিল সে।

খড়ের ছাউনি কুঁড়ে ঘরে তার বসবাস।এভাবেই মা বাবার সঙ্গে দিন অতিবাহিত হচ্ছিল তার।রোজকার নিয়মে বিকেল হলেই মাঠে ছুটে হৈ-হুল্লোড় আর লুটোপুটি খেলা।তেমনি একদিন বিকেলের কথা।পড়ন্ত বিকেলে তখনও রোদের মেলা।তাতাই গ্রামের অন্যান্য বাচ্চার সঙ্গে খেলছিল।খেলতে খেলতে রোদ পড়ে সন্ধ্যা হওয়ার পথে।তখনই খেলার এক পর্যায়ে গ্রামের আরেকটি ছেলের সঙ্গে তার ঝগড়া শুরু হলো।

ছেলেদের ঝগড়া তাই আলাদা ধরন থাকবে এটাই স্বাভাবিক।ধরুন-খেলার এক পর্যায়ে উভয়ে দুই দিক থেকে ঢিল ছুড়তে শুরু করলো।ঢিল মানে শুধুই মাটির দলা তা কিন্তু নয়,তাতে ইটের টুকরো বা ছোট পাথরের খন্ডও ছিল।কিছুক্ষণ চললো এমন ঢিল ছোড়াছুড়ি।তারপর বেশ বড় ঢিল এসে লাগলো তাতাইয়ের নাকে।সঙ্গে সঙ্গে তাতাই মাথা ঘুরে মাটিতে লুটিয়ে পড়লো।অন্যদিকে যে বাচ্চা ঢিল ছুড়ছিলো সেও রীতিমতো আহত।নাক দিয়ে কাঁচা রক্ত বের হতে শুরু হলো,ভীষণ কষ্টে তাতাই তখন।কোনোরকম দপ দপ করছে নিষ্পাপ প্রাণটি।এর মধ্যে কিছু বাচ্চারা পাশেই দাঁড়িয়ে এগুলো দেখছিল এবং মজা নিচ্ছিল।

সন্ধ্যা ঘনিয়ে আসায় উভয়ের মা সেখানে গিয়ে হাজির।তারপর পরিস্থিতি অনুযায়ী উভয়ের মায়ের মধ্যে কিছু কথা কাটাকাটি হতে হতে ডাক্তারের শরণাপন্ন হলেন তারা।ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে।তাতাইয়ের নিষ্পাপ প্রাণ না ফেরার দেশে পাড়ি জমিয়েছে।কান্নায় ভেঙে পড়লো তাতাইয়ের মা।ইতিমধ্যে খবর পেয়ে তাতাইয়ের বাবাও ছুটে গেল ডাক্তারের কাছে। তারপর ভীষণ দুঃখে ভেঙে পড়লো।

বিশেষ দ্রষ্টব্যঃ-- (খেলাধুলা বাচ্চাদের শরীর ও মনের জন্য খুবই প্রয়োজনীয়।কিন্তু কিছু খেলা আনন্দের সঙ্গে সঙ্গে প্রাণও কেড়ে নিতে বাচ্চাদের।তাই খেলাধুলার ক্ষেত্রেও সবসময় সতর্কতা অবলম্বন করা উচিত।)

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের লেখা বাস্তব গল্পটি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

পোস্ট বিবরণ:

শ্রেণীজেনারেল রাইটিং
বিষয়গল্প: "অকাল মৃত্যু"
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Sort:  
 last year 

ঠিকই বলেছেন খেলাধুলা আমাদের শরীরের জন্য খুবই ভালো খেলাধুলা আনন্দের একটি বিষয়। কিন্তু এই খেলাধুলা নিয়ে দিতে হলো নিষ্পাপ শিশুটিকে প্রাণ। অকাল মৃত্যু গল্পটি পড়ে আমার কাছে এই তাতাইয়ের জন্য খুব খারাপ লেগেছে। তাই খেলাধুলা করার ক্ষেত্রে বাচ্চাদের দিকে একটু খেয়াল রাখা উচিত। এভাবে আর যাতে কারো প্রাণ না যায়। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার সুন্দর মতামত জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 last year 

পৃথিবীর সব থেকে সত্য হলো মৃত্যু। মানুষের আসার সময় আছে কিন্তু যার কোন সময় নেই। যেকোনো সময় যে কোন ওছিলায় সে পৃথিবীর বুক থেকে চলে যেতে পারে। এমন ঘটনা অনেক ঘটে আপু ছোট বাচ্চার একসাথে খেলা খেলতে খেলতে অনেক সময় দুর্ঘটনায় পড়ে যায় এবং এই দুর্ঘটনার জন্য সে পৃথিবীর মায়া ত্যাগ করে। খুব সুন্দর একটা শিক্ষনীয় বিষয় লিখেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর মতামত পড়ে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48