"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা-১২ ||আমার লেখা প্রেমের কবিতা- "বসন্তময় প্রেম"

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি "আমার বাংলা ব্লগ" আয়োজিত প্রতিযোগিতা - ১২ তে অংশগ্রহণ করতে যাচ্ছি।এত সুন্দর প্রতিযোগিতা আয়োজনের জন্য @hafizullah ভাইয়াকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।এছাড়া "আমার বাংলা ব্লগের"সকল শ্রদ্ধেয় ভাইয়াদেরকে ,আপুদেরকে ও কমিউনিটির সকলকে আমার পক্ষ থেকে আন্তরিকভাবে অভিনন্দন ,ভালোবাসা ও ধন্যবাদ জানাচ্ছি।আমার খুবই ভালো লাগে যখন আমি কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করি।আমি সব সময় চেষ্টা করি ভিন্ন কিছু লেখার।তাইতো আজ আবার চলে আসলাম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে একটি প্রেমের কবিতা নিয়ে।

IMG_20220215_190436.jpg
(সরস্বতী পূজায় তোলা আমার ছবি)

বসন্ত মাস সঙ্গে আবার ফেব্রুয়ারি মাসের যুগলবন্দী।প্রকৃতির প্রেমের সঙ্গে সঙ্গে মানুষের মনে ও বয়ে যায় প্রেমের বন্যা।"প্রেম"-শব্দটি ছোট হলেও এর গভীরতা ও তাৎপর্য অনেক।যদিও প্রেম সম্পর্কে আমার কোনো অভিজ্ঞতা নেই। তবুও মনের অনুভূতি দিয়ে যেটুকু বুঝতে পারি সেটি হলো- দুইজনের মধ্যে গভীর ভালোবাসা অর্থাৎ মনের মিল ও একে অপরের সুখ- দুঃখকে একসঙ্গে আজীবন ভাগ করে নেওয়ার প্রতিজ্ঞাবদ্ধ হওয়া।কখনো কখনো আমার মনে হয় কাউকে কোনোদিন সামনে না দেখেও বহুদূর থেকে গভীরভাবে ভালোবাসা যায়,যে ভালোবাসা মুখে প্রকাশ করা খুবই কঠিন কিন্তু সমগ্র মন ও হৃদয় জুড়ে সেই ভালোবাসার বিস্তার ঘটে।যাইহোক সকলের কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে আমিও চলে আসলাম প্রেমের কবিতা লিখতে ।যে কবিতায় প্রেম হয়নি কিন্তু প্রেম হবে বা এইরকম প্রেম হওয়া উচিত বলে আমার মনে হয়।তো চলুন আমার অনুভূতি ব্যক্ত করে লেখা কবিতাটি শুরু করা যাক---

বসন্তময় প্রেম

সেদিনও এসেছিল বসন্ত
মনে ছিল ভালোবাসা অফুরন্ত
ফুটে ছিল গাছে গাছে ফুল
গোলাপ, কৃষ্ণচূড়া আর আমের মুকুল

বসন্ত তোমায় দিলাম আজ ছুটি
আমার অন্তর উজাড় করে প্রেমের খুনসুটি
তোমার পৌরুষ ভাবনায় লিখেছিলাম
প্রেমভরা কবিতা আর গান

আমাদের প্রেম হবে
মনকে খেলা দিয়ে নয় সাজিয়ে
মনকে যতন করার অঙ্গীকার
সেখানে থাকবে আমাদের পূর্ণ অধিকার

আমার চোখেতে ঘটবে অশ্রুর বদল
থাকবে না কোনো জল
শুধু হবে কাজলের বিনিময়
তুমি হেঁসে বলবে তোমার চোখে কাজলই মানায়

আমাদের প্রেম হবে
মনের সুবর্ণ নক্ষত্রের চক্ষু দিয়ে
থাকবে না জোয়ারভরা বিচ্ছেদের ভোর
থাকবে না ভয়,পেয়ে কিছু হারানোর

যেখানে তুমি আমার দিকে চেয়ে বলবে
স্পর্শকাতর ভরা হাতে হাত রেখে
আমাদের দুজনের পথ হবে সফল
করবে না কেউ কখনো চতুরতার ছল

আমাদের প্রেম হবে
নয় অবহেলার পর্ব দিয়ে
থাকবে শুধু বসন্তের এই মাস
আর আপন করে নেওয়ার প্রয়াস

হবে না শেষ গল্প ও ফুলঝুরি কথার
আমার সকাল হবে তোমার শুভেচ্ছা ভরা বার্তার
তুমি আমায় ভালোবাসবে মায়ের মতো
আগলে রাখবে বাবার দায়িত্ব আছে যতো

আমাদের প্রেম হবে
তোমার বলা মনে জোগানো সাহস দিয়ে
দুঃখের সময় তুমি বলবে
আমি সবসময় আছি তোমারই পাশে

তুমি খেয়াল রাখবে প্রতিটি ক্ষণে
তুমি বলবে আমার ও কষ্ট হয় তোমার কষ্টে
তোমার অনুপস্থিতি খুবই কষ্টদায়ক
মনে হবে আজীবন প্রেমে আগলে রাখা হোক

আমাদের প্রেম হবে
সব সুখ ত্যাগ করে শুধুই ভালোবাসা দিয়ে
তুমি চলবে না আমাকে এড়িয়ে
শুধু রাখবে আমাকে বুকে জড়িয়ে

কমবে না কখনো গুরুত্ব
থাকবে ভরপুর আমাদের দায়িত্ব-কর্তব্য
গুরুত্বটা বাড়তেই থাকবে
মৃত্যুর প্রতিজ্ঞাবদ্ধ হয়ে দুজন দুজনার হাত ধরে

আমাদের প্রেম হবে
রাশি রাশি বিশ্বাস নিয়ে
ভুল হলে ভাঙবে ভুল
কিন্তু ভাঙবে না বিশ্বাসের কূল।।

আশা করি আমার আজকের অনুভূতি দিয়ে লেখা প্রেমের কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

বসন্ত তোমায় দিলাম আজ ছুটি
আমার অন্তর উজাড় করে প্রেমের খুনসুটি
তোমার পৌরুষ ভাবনায় লিখেছিলাম
প্রেমভরা কবিতা আর গান

কবিতাটির মাধ্যমে আপনার মনের ভালোবাসা ভালোলাগা এবং প্রেমের অঙ্গীকারগুলো খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে ।সত্যিই খুবই চমৎকার ছিল কবিতাটি এত সুন্দর একটি দীর্ঘ কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যিই প্রশংসনীয়। ধন্যবাদ দিদি আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ❤️❤️❤️

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। 🥰

অনেক সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দিয়েছেন।

আমাদের প্রেম হবে
তোমার বলা মনে জোগানো সাহস দিয়ে
দুঃখের সময় তুমি বলবে
আমি সবসময় আছি তোমারই পাশে

আপনার কবিতার এই লাইন গুলো খুবই সুন্দর ছিল। এবং আমার অনেক ভালো লেগেছে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

আমাদের প্রেম হবে
তোমার বলা মনে জোগানো সাহস দিয়ে
দুঃখের সময় তুমি বলবে
আমি সবসময় আছি তোমারই পাশে

দিদি, অসাধারণ লিখেছেন। আমার কাছে আপনার কবিতাটি অনেক ভালো লাগলো। আপনার কবিতার প্রতিটি লাইন আমার অনেক ভালো লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ অসাধারণ দিদি। দারুণ লিখেছেন কবিতা টা। মনে হচ্ছিল পড়েই যায়। সবার থেকে আপনার কবিতা টা অনেক টা আলাদা ছিল।

আমাদের প্রেম হবে
রাশি রাশি বিশ্বাস নিয়ে
ভুল হলে ভাঙবে ভুল
কিন্তু ভাঙবে না বিশ্বাসের কূল

এই চারটা লাইন আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। সত্যি যদি বিশ্বাস থাকে তাহলে সম্পর্ক কোনোদিন ভাঙে না। ধন্যবাদ
আমাদের সাথে সুন্দর কবিতা শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

সত্যি যদি বিশ্বাস থাকে তাহলে সম্পর্ক কোনোদিন ভাঙে না।

ঠিক বলেছেন ভাইয়া।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রসূন তোমায় প্রেম
আমার ছবির ফ্রেম
তোমার কাব্যকথা
দূর করে দেয় ব্যথা

কি চমৎকার লিখেছো আপু
প্রেমের কবিতা
প্রাণবন্ত হয়েছে তোমার
মিষ্টি ছবিটা
♥♥

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও ভালোবাসা আপু💝💝

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.028
BTC 55994.52
ETH 3002.48
USDT 1.00
SBD 2.12