আমার স্বরচিত কবিতা "সেদিন বিহ্বলে"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি ভিন্নধর্মী কবিতা নিয়ে আপনাদের মাঝে।কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে।সেই ভালো লাগা থেকেই আমি মন থেকে লেখার চেষ্টা করি।

IMG_20221130_055220.jpg
সোর্স

কবিতা হল মনের আবেগ, অনুভূতি ও স্বতঃস্ফূর্ততায় ব্যক্ত মনের ভাব বলে মনে হয় আমার কাছে।এছাড়া না বলা কথাগুলিকে অর্থপূর্ণভাবে উজাড় করে ব্যক্ত করার এক বহিঃপ্রকাশ কবিতা।এইজন্য কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে।আজকের কবিতাটি বেশি বড় নয়,তবে বেশ অর্থপূর্ণ।সময় সবসময় নিজ ধারায় চলে, যা ছোঁয়ার বাইরে থাকে।মানুষের মন যখন বিহ্বল বা বিভোর হয় তখন কিছু সময় আসে, যেখানে অশ্রুই একমাত্র সঙ্গী হয় এবং অনেক প্রশ্ন জমা হলেও তার উত্তর মেলে না।চিন্তারা জড়ো হয়ে চোখের ঘুম কেড়ে নেয়,অন্যের বারেবারে দেওয়া আঁচড়ে ক্ষতবিক্ষত হয় মন।এক্ষেত্রে নীরবতায় একমাত্রই কঠিন সময়কে পাল্টে দিতে পারে এবং শান্তি ফিরিয়ে আনতে পারে।তো এই ভাবনায় লিখে ফেললাম কয়েকটি লাইন।যাইহোক আশা করি ভালো লাগবে কবিতাটি আপনাদের সকলের কাছে।তো চলুন শুরু করা যাক----

সেদিন বিহ্বলে

সময়গুলো অধরা, অব্যক্ত ভাষায়
আমি হারিয়ে ছিলাম সেদিন বিহ্বলে,
ঘোর অমাবস্যার নিশির মতো ক্লান্তিমাখা
ছিল সেদিন আমার নিদ্রাহীন দু'চোখ।
সে চোখের কিনারায় ছিল হাজারো প্রশ্ন!
যা মিশেছিল সমুদ্রে নয়,মানুষের ভিড়ে
অশ্রু ছিল আমার জীবনের একমাত্র সঙ্গী
আঁচড়গুলি আজও প্রতীয়মান হয়,
আজব চিন্তার মুখোশে তোমাদের ভাবভঙ্গি।
আমার জগৎ যেন ছিটকে পড়ে
তেপান্তরের মাঠ পেরিয়ে দূর-দিগন্তে,
বারবার কঠিন আঁচড়ে ছিন্নভিন্ন মনে
নীরবতা আজ শান্তির নিদ্রাতে আমাকে ভাবায়।
কল্পনায় ঘেরা মায়াজালের সমাপ্তি ঘটে নিমিষেই
জন্ম নেয় সেই পুরনো চিন্তার ধারাবাহিকতা,
এটা নয় সন্দেহ,মনে অদ্ভুত জড়ো ভয়
এখনো কুড়ে কুড়ে খায় বাধা গন্ডির নিয়মে।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

দারুন কবিতা লিখেছেন দিদি, কবিতার প্রতিটা লাইনে ইমোশন জড়িয়ে আছে। আসলে কবিতায় যদি এরকম ইমোশন না থাকে তাহলে সেই কবিতায় ফিলিংস আসে না। অনেক মজা লাগছে। পরবর্তী ধামাকার অপেক্ষায় রইলাম দিদি।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

দিদি সকাল সকাল আপনার লেখা কবিতা টি পড়ে অনেক ভালো লাগলো ৷ এটা ঠিক বলেছেন যে কবিতা হলো মনের আবেক,অনুভুতি এছাড়া মনের জমানো কথা গুলো বহিঃপ্রকাশ ৷ যা ছন্দে ছন্দে কবিতা হয়৷
আর আপনার লেখা কবিতা গুলো বেশ ভালোই লাগে ৷
ধন্যবাদ দিদি

 2 years ago 

আমার লেখা কবিতা আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি ক্ষতবিক্ষত মন যখন নিরব হয়ে ওঠে, তখন মনের ভিতরে যে ভাষা গুলো উলট পালট করে। সেই রকম একটি কবিতা আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার অনুভূতি প্রকাশ করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কবিতা লাইনগুলো খুবই কঠিন লেগেছে আমার কাছে। কঠিন শব্দ দিয়ে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন আপনি। কবিতা পড়তে আমার ভীষণ ভালো লাগে। আগে আমি কবিতা লেখার চেষ্টা করতাম কিন্তু এখন কবিতা লেখার জন্য বুঝতেই পারি না। খুবই দারুণ লিখেছেন আপনি।

 2 years ago 

এখনো লেখার চেষ্টা করুন ভাইয়া, আশা করি অবশ্যই পারবেন লিখতে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি সব সময়ই অর্থবহুল কবিতা লেখেন। আজকেও তেমনি খুব অর্থবহ একটি কবিতা আমাদের উপহার দিয়েছেন। আসলে ক্ষতবিক্ষত হৃদয়ের কথোপকথন গুলো কবিতার মধ্যে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। কবিতা প্রতিটি লাইন সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার কবিতা গুলো সব সময় ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু এরকম কবিতা আমাদের আরো উপহার দিন।

 2 years ago 

আমার লেখা কবিতা আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম।ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

কবিতার শব্দগুলো এত গভীর এবং অর্থবহুল যা একমাত্র গভীর কবিতা প্রেমের পক্ষেই সম্ভব গুরুত্ব বোঝা। একটা ভগ্ন হৃদয় যখন নিস্তব্ধ হয়ে যায়, তার ভেতরে কি চলতে থাকে শুধু হয়তো সে ই বোঝে। খুব সুন্দর কবিতাটি লিখেছেন।

 2 years ago 

একদম ঠিক👍দিদি,যে আঘাত পায় সেই শুধু বোঝে তার নিজের দুঃখটাকে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি বরাবর ভালো কবিতা লিখেন।আপনার প্রতিটি কবিতা অনেক ভালো লেগেছে আমার,যেগুলো আমি পড়েছি।তেমনি এই কবিতাটিও আমার অনেক ভালো লেগেছে।কবিতার কথা গুলো বেশ সহজ সাবলীল ভাষায় উপস্থাপন করেছেন আপনি।ধন্যবাদ সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ, আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81