আমার স্বরচিত কবিতা "দুঃস্বপ্ন" (10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"দুঃস্বপ্ন"।

pexels-photo-5859658 (1).jpeg
সোর্স

স্বপ্ন আমাদের শান্তির ঘুম জগতের এক নতুন অধ্যায়।যেখানে আমরা দুই রকম স্বপ্নে দেখি । আজগুবি বা দুঃস্বপ্নগুলিও চোখের পাতার মাঝে ঘোরাফেরা করে ,নানান ভাবনাগুলো ধোঁয়াশার মতো সেখানে স্থান খুঁজে পায়।মনে হয় আমরা নতুন এক জগতে ইতিহাস রচনা করে চলেছি।বাস্তব জীবনের থেকে ও অবাস্তব জীবনে পদার্পণ করি এক এলোপাতাড়ি স্বপ্নের মাঝে।যেখানে মানুষের দেখা পাওয়া বেনানান।স্বপ্নের মাঝেও আমরা অজানা ও অবাস্তব কল্পনাগুলিকে স্থান দিয়ে রূপকথার দেশে চলে যাই, সেখানে হাজারো কিছুর সঙ্গে পরিচয় হয়।রাতে ঘুমের পর আমরা সবাই আলাদা দুনিয়াতে অবস্থান করি।সেই অনুভূতি নিয়েই লিখে ফেললাম কয়েক লাইন।তো চলুন শুরু করা যাক---

দুঃস্বপ্ন

সারারাত তারা ছোটাছুটি করে
আমার ক্লান্ত চোখের পাতার মাঝে
যেন একটি সদ্যজাত ইতিহাস রচনা
আমি তখন নিঃসার মৃতদেহ

প্রতিরাতে আমার অলীক ভাবনাগুলি
জীবন্ত হয়ে মাথাচাড়া দেয়
অদ্ভুতভাবে ঘোরাফেরা করে নিদ্রার মাঝে
এলোপাতাড়ি কল্পনাগুলি
স্থান পায় একটি অচেনতার বুকে

কিছু ভয়াবহ জীব-জন্তু ও পিচাশের দল
খেলায় মত্ত, দু'পেয়ে জীবের বড্ড অমিল
তারা ফিসফিসিয়ে কিছু বলতে চায়
কিন্তু আমার ভাবনা সেগুলোকে
অবাস্তব বলে গন্য করে

একসময় ভোরের পাখি ডেকে ওঠে
সকাল হয় আমি চোখ মেলি
আমার ঘুমেরা কোথায় দখিনা হওয়ার মতো
উধাও হয়ে যায়
যাওয়ার আগে আমার কানে কানে
বলে আমি আবার আসবো
অচিন দুঃস্বপ্ন হয়ে-----

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

প্রতিরাতে আমার অলীক ভাবনাগুলি
জীবন্ত হয়ে মাথাচাড়া দেয়
অদ্ভুতভাবে ঘোরাফেরা করে নিদ্রার মাঝে
এলোপাতাড়ি কল্পনাগুলি
স্থান পায় একটি অচেনতার বুকে

আপনি খুব সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে উপহার দিয়েছেন। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।দুঃস্বপ্ন নিয়ে খুব সামঞ্জস্যপূর্ণ কবিতাটি লিখেছেন। অনেক ধন্যবাদ আপু এত চমৎকার একটি কবিতা উপহার দেয়ার জন্য

 2 years ago 

আমরা সবাই এই স্বপ্নের সঙ্গে যুক্ত।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনিও তো দেখি খুব সুন্দর কবিতা লিখতে পারেন। আসলেই কবিতার মধ্যে মানুষের মনের ভাব নিয়ে থাকে। মনের ভাবগুলো এমনভাবে প্রকাশ পায় কবিতা। খুব ভালো লাগলো আপনার এত সুন্দর কবিতা পড়ে।

 2 years ago 

লেখার চেষ্টা করি আপনাদের অনুপ্রেরণাতে ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার স্বরচিত কবিতা "দুঃস্বপ্ন। আসলেই আপনার কবিতা অতুলনীয় হয়েছে আপু। আপনার মনের ভাব কবিতার মাধ্যমে আমাদের মধ্যে দারুন ভাবে ফুটিয়ে তোলার জন্য। আমার কাছে বেশ ভাল লেগেছে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দুঃস্বপ্ন আমাদের রাতের ঘুমের দোলাচল।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

স্বপ্ন দেখতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি। তবে দূর স্বপ্ন দেখতে আমরা কেউই তেমন একটা পছন্দ করি না।

যাওয়ার আগে আমার কানে কানে
বলে আমি আবার আসবো
অচিন দুঃস্বপ্ন হয়ে

আপনার এই কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে বিশেষ করে এই কয়েকটি লাইন আমি অনেকবার পড়েছি বারবার পড়তে ইচ্ছে করছিল। আপনি খুব সুন্দর কবিতা লেখেন এভাবে চেষ্টা করতে থাকুন । এভাবে চেষ্টা করতে থাকলে আপনি একজন ভালো কবি ও হয়ে যেতে পারেন।
শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

স্বপ্ন দেখতে আমরা খুবই ভালোবাসি তবে দুঃস্বপ্ন নয়।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঘুম সবচেয়ে বড় শান্তির বাহন, কিন্তু সুখের ঘুম কে কেড়ে নেয় দুঃস্বপ্ন। ঘুম আসলে দুঃস্বপ্নেরা আসে ভূত-পেত্নী হয়ে। মস্তিষ্ক তখন এলোমেলো চিন্তা করে। তখন ক্লান্ত হয়ে পড়ে ঘুমিয়ে থাকা মানুষ। পাখির কিচির মিচির ডাকে ঘুম ভাঙ্গে, দুঃস্বপ্নেরা চলে যায়, কিন্তু তার ছাপ থেকে যায় এলোমেলো চিন্তায়।
অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে। খুব ভালো লাগলো কবিতাটি পড়ে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন, দুঃস্বপ্নগুলি সুন্দর ঘুমকে নষ্ট করে আর মনকে এলোমেলো চিন্তায় ভরিয়ে দেয়।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমেই বলব আপনার স্বপ্ন নিয়ে কথা গুলো দারুন হয়েছে। কথা গুলো পড়ার সময় যেন আপনার লেখার ভিতরে হারিয়ে গিয়েছিলাম।

এখন আসি আপনার লেখা কবিতায়, দারুন কবিতা লিখেছেন আপনি দিদি। ভালো লাগলো আপনার লেখা কবিতা। এভাবেই এগিয়ে চলুন দিদি আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মনের ভাবনাকে কবিতায় রূপ দেওয়ার চেষ্টা করেছি মাত্র ভাইয়া।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দুঃস্বপ্ন আমরা সকলেই দেখি কিন্তু কেন যে দেখি তা কেউ বলতে পারিনা।

যাওয়ার আগে আমার কানে কানে
বলে আমি আবার আসবো
অচিন দুঃস্বপ্ন হয়ে-----।

কবিতার এই লাইন কটি কিন্তু ভয় ধরিয়ে দিয়েছে আমাকে বোন। ছবিটি দেখে আমি কিন্তু প্রথমে চমকে গিয়েছি।লেখার অভ্যাস করলেই লেখা হয়ে যাবে কবিতা। ধন্যবাদ।

 2 years ago 

ভয় পাওয়ার কিছু নেই দাদা আমার মতে, সবাই দুঃস্বপ্ন দেখে।আপনি ও লিখে ফেলুন কবিতা, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুণ বলেছেন দিদি দুঃস্বপ্ন গুলো আমাদের ঘুম হারাম করে দেয়। সারারাত যেন আমাদের তাড়া করে বেড়াই। দুুঃস্বপ্ন দেখে নাই এমন লোকের সংখ্যা নেই। অনেক গভীর ভাবাবর্তে লিখেছেন কবিতা টা। ভালো ছিল।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, আমরা দুঃস্বপ্ন না দেখতে চাইলেও ঠিক দেখি ঘুমের ঘোরে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কিছু ভয়াবহ জীব-জন্তু ও পিচাশের দল
খেলায় মত্ত, দু'পেয়ে জীবের বড্ড অমিল
তারা ফিসফিসিয়ে কিছু বলতে চায়
কিন্তু আমার ভাবনা সেগুলোকে
অবাস্তব বলে গন্য করে

এই লাইনগুলো আমার ভাল লেগেছে। আপনার লেখার ধরন অনেক কোয়ালিটিফুল। কবিতাও দারুন লেখেন। চালিয়ে যান আপু। ভালবাসা ও শুভ কামনা থাকল

 2 years ago 

আপনাদের আশীর্বাদ ও অনুপ্রেরণা সত্যিই আমাকে লিখতে সাহায্য করে।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32