আমার স্বরচিত কবিতা:"অদৃশ্য প্রতিবিম্ব"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি ভিন্নধর্মী কবিতা নিয়ে আপনাদের মাঝে।কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে।তো সেই ভালো লাগা থেকেই প্রতি সপ্তাহে আমি একটি করে কবিতা মন থেকে লেখার চেষ্টা করি।((সব ভালোবাসাগুলি পূর্ণতা পায় না।কোনো কোনো ভালোবাসা মুখ ফুটে বলা হয়ে ওঠে না।তবুও তা খুবই গভীর ও কষ্টদায়ক।হয়তো সেই ভালোবাসার মানুষের জন্য একটি জন্মও অপেক্ষা করে কাটিয়ে দিতে পারে।আবার গভীর ব্যথা নিয়ে শুধুই কল্পনার জাল বুনে চলে দিনের জাগ্রত আলোয়।একপলক কাছ থেকে দেখার স্মৃতি নিয়েই বেঁচে থাকার ইচ্ছেরা হাতছানি দেয় নিদারুন অনুভবে।))যাইহোক তেমনি ভাবনাতেই লিখে ফেললাম একটি কবিতা।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন কবিতাটি শুরু করা যাক---

IMG_20230222_065019.jpg
সোর্স

অদৃশ্য প্রতিবিম্ব

ঘন কুয়াশায় ঢাকা চাদরে তোমাকে দেখি
দৃশ্যমান হয়ে যেতে তবে আবছায়ায়
কখনো দেখি তোমার অদৃশ্য প্রতিবিম্বগুলি,
হৃদয়ে নিদারুণ ব্যথা দিয়ে ভেঙে যেতে
বসন্তে ঝরে পড়া খসখসে পাতার মতো
আবার রক্তে রঞ্জিত কাচের টুকরোর মতো।
দূর থেকে অপলক দৃষ্টিতে তাকিয়ে একটিবার
দেখেছিলাম শরতের মতো তোমার হাসিমাখা মুখ
সেদিনই ছিল প্রথম ও শেষ পরিচয়ের পর্ব,
বাকি দিনগুলি দিবালোকে ফিকে হয়ে যায়
তোমাকে নিয়ে ভাবনার সমুদ্রে কাটিয়ে কাটিয়ে
জানি একটি জন্ম কেটে যাবে শুধুই
অপ্রত্যাশিত কল্পনার গল্পগুলি জড়ো করে।
একটি সাগর পাড়ি দিতে হবে পুনর্জন্মের জন্য
তবুও যেন অপ্রকাশিত ভালোবাসা বড্ড ব্যথাতুর
গভীর ছন্দের লেখনীতে ভাসমান প্রতিবিম্ব।
সমুদ্রের ঢেউয়ের মতো চঞ্চল উতলা- মন
পাথরের মতোই নীরব কবিতার বাণী,
প্রহরের পর প্রহর কেটে যায় অপেক্ষাতে
শুধু তোমাকে খুঁজে পাই অদৃশ্য প্রতিবিম্বতে।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আমার কাছে মুখ ফুটে বলতে না পারা ভালোবাসা গুলই যেনো সুন্দর। যেখানে আবেগ থাকেনা। হারানোর ভয় থাকেনা। যাই হোক কবিতাটি খুবই সুন্দর হয়েছে দিদি। আপনি তো দারুণ কবিতা লিখেন দেখা যায়। চমৎকার কবিতা হয়েছে।

 2 years ago 

👍একদম ঠিক, না বলা ভালোবাসাগুলিই গভীর হয়।আপনার সুন্দর উৎসাহমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চমৎকার একটি কবিতা লিখেছেন আপনি। অদৃশ্য প্রতিবিম্ব নামটা শুনেই অনেক ভালো লাগলো। কবিতাটি পড়ে তো আরো ভালো লাগলো। সব সময় একই ধরনের পোস্ট আমার থেকে ভালো লাগেনা। তাই আমিও সপ্তাহে একদিন কবিতা লেখার চেষ্টা করি। আজকে আপনার কবিতাটিও চমৎকার লাগলো। এত সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার লেখা কবিতা ও সুন্দর হয় আপু,অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপনি যে নিজের মন থেকে কবিতাগুলো লেখার চেষ্টা করেন এটাই ভীষণ ভালো লাগে। আসলে মন থেকে যদি কিছু না করি তাহলে সেই বিষয়গুলোর সৌন্দর্য আসে না। আপনার কবিতার লাইন গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে কবিতার নামটা অনেক বেশি ভালো লেগেছে। আপনার কবিতা পড়ে অনেক বেশি অনুভূতি হয়েছে।

 2 years ago 

আপনাদের সুন্দর সুন্দর মতামত আমাকে অনুপ্রাণিত করে, অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার স্বরচিত কবিতা অদৃশ্য প্রতিবিম্ব পড়ে মুগ্ধ হয়ে গেলাম আপু।আপনি খুবই সুন্দর করে সহজ সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।নিজের আবেগ কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

সহজ-সাবলীল ভাষায় কবিতা লিখতে আমার বেশ ভালো লাগে।আপনার কাছে ভালো লেগেছে কবিতাটি, জেনে খুশি হলাম।ধন্যবাদ আপু

 2 years ago 

আপু আপনার স্বরচিত কবিতাটি আমার কাছে এতই ভালো লেগেছে আর আপনার কবিতাগুলো পড়ে অসাধারণ একটি আবেগ মনে জাগ্রত হয় । অদৃশ্য প্রতিবিম্ব কবিতার ভাষাগুলো এত সুন্দর ভাবে সাজিয়ে লিখেছেন যে আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য আমাকে সর্বদা অনুপ্রেরণা দেয়,আপনার মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54166.76
ETH 2272.15
USDT 1.00
SBD 2.34