Diy-"রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি তবে একটু এক্সামের জন্য ব্যস্ততা চলছিল।তবুও আমি আজ চলে আসলাম আরেকটি diy নিয়ে।যেকোনো diy তৈরি করতে আমার খুবই ভালো লাগে।

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি:

CollageMaker_20221124_183041997.jpg

IMG_20221124_184654.jpg

সত্যিকারের ফুল দেখতে আমার যেমন ভালো লাগে, তেমনি নিজ হাতে কাগজ দিয়ে ফুল তৈরি করতে ও আমার ভালো লাগে।যাইহোক এখন যেহেতু ফিফা বিশ্বকাপ 2022 চলছে সেহেতু উমাদ্মনাটা একটু বেশিই মানুষের মনে।স্বাভাবিকভাবেই দেখা যায় ভারত ও বাংলাদেশের বেশিরভাগ মানুষই ব্রাজিল ও আর্জেন্টিনার সাপোর্টার।সবদিকের আবহাওয়া তাই বেশ সরগম ও জমজমাট হয়ে থাকে। তাই আমি আমার পছন্দের দল ব্রাজিলের সম্মান ও প্রগতির প্রতীকের সঙ্গে মিল রেখে একটি ফুল তৈরি করার চেষ্টা করেছি।কারন আজ রাত বারোটার পর ব্রাজিলের খেলা রয়েছে।এরমধ্যে ছোট ছোট অনেক ডিজাইন ফুটে উঠেছে।যেটা দেখতে অনেক সুন্দর ও আকর্ষণীয়।যাইহোক আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে diy টি ।তো চলুন দেখে নেওয়া যাক----

■উপকরণ:

1.রঙিন কাগজ
2.কেচি
3.মার্কার পেন(সবুজ)
4.স্কেল
5.আঠা

IMG_20221124_183515.jpg

■প্রস্তুতপ্রণালী:

ধাপঃ 1

IMG_20221124_183717.jpg
●প্রথমে আমি চারকোনা একটি হলুদরঙের কাগজ কেটে নিলাম স্কেল ও কেচি দিয়ে।এরপর ভাঁজ করে নিলাম ছোট করে।

ধাপঃ 2

IMG_20221124_183657.jpg
●এবারে ভাঁজ করে নেওয়া কাগজটি কেচি দিয়ে কেটে নিলাম ঘুরিয়ে ছোট করে।

ধাপঃ 3

IMG_20221124_184304.jpg
● হলুদ রঙের কাগজের ভাজটি খুলে নিলাম এবং আঠা লাগিয়ে নিলাম মাঝবরাবর অংশে।

ধাপঃ 4

IMG_20221124_184205.jpg
●একইভাবে ব্লু রঙের কাগজটি কেটে নিলাম এবং একটু ছোট করে কেটে নিলাম ফুলের পাপড়ির মতো করে।

ধাপঃ 5

IMG_20221124_184244.jpg
●এবারে আরেকটি হালকা নীল রঙের কাগজ লম্বা করে কেটে নিয়ে আটকে নিলাম ব্লু ও হলুদ রঙের কাগজের ফুলের পাপড়ির সঙ্গে।

ধাপঃ 6

IMG_20221124_184458.jpg
●এবারে হলুদ রঙের কাগজের পাপড়িটি কেটে নিলাম সামান্তরিকভাবে।

ধাপঃ 7

IMG_20221124_184220.jpg
●এরপর সবুজ রঙের মার্কার পেন দিয়ে হালকা নীল রঙের কাগজটি রং করে নিলাম এবং নীল রঙের কাগজটি ফুলের পাপড়ির মতো একইভাবে কেটে নিলাম একটু বড়ো করে।

ধাপঃ 8

IMG_20221124_184513.jpg
●সবুজ রং করা হয়ে গেলে ব্লু রঙের কাগজের উপর আটকে দেব ঘুরিয়ে হালকা নীল রঙের কাগজের অর্ধ ছোট পাপড়িগুলো।

ধাপঃ 9

IMG_20221124_184437.jpg
●হালকা নীল রঙের কাগজটি কেচি দিয়ে কেটে ছোট ছোট কয়েকটি তারা তৈরি করে নিলাম।

ধাপঃ 10

IMG_20221124_184532.jpg
●তারাগুলি আটকে নিলাম আঠা দিয়ে ব্লু রঙের কাগজের মধ্যে।

ধাপঃ 11

IMG_20221124_184551.jpg
●হলুদ রঙের কাগজটির চারকোনা কুচি করে কেটে সেপ দিয়ে নিলাম কেচি দিয়ে।

ধাপঃ 12

IMG_20221124_184607.jpg
●হলুদ ও সবুজ রঙের কাগজের অর্ধ ছোট পাপড়িগুলো আটকে নেব ফুলের চারিপাশে।

সর্বশেষ ধাপঃ

IMG_20221124_184640.jpg

IMG_20221124_184709.jpg
●তো তৈরি করা হয়ে গেল পুরোপুরিভাবে আমার "রঙিন কাগজের ফুলটি"।এটি দেখতে অনেক সুন্দর ও আকর্ষণীয় লাগছে।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের diy টি।সকলে ভালো থাকবেনব ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

বিশ্বকাপ ফুটবল উপলক্ষে চারপাশে বেশ আনন্দঘন মুহূর্ত বিরাজ করছে। আর আপনি এই সময়ে ব্রাজিলের প্রতিক চিহ্ন সুন্দর ভাবে রঙিন কাগজের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আপু আপনার তৈরি করা রঙিন কাগজের এই কাজ অনেক সুন্দর হয়েছে। অনেক দক্ষতার সাথে আপনি রঙিন কাগজের ব্যবহার করেছেন। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,আমাকে সুন্দর মন্তব্য দ্বারা উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আমি নিজেও ব্রাজিলের সাপোর্টার তাই এই ডাই প্রজেক্ট আমার কাছে বেশ মূল্যবান। ভীষণ সুন্দর দেখাচ্ছে এই কাগজের ব্রাজিল প্রতিকের ফুলটি। ধন্যবাদ জানাই দিদি। ভীষণ ভালো কাজ ছিল এটি।

 2 years ago 

আমি ও ভীষণ খুশি যে আপনি ও আমার মতো ব্রাজিলের সাপোর্টার ভাইয়া।অসংখ্য ধন্যবাদ আপনাকে।😊

 2 years ago 

আপনার মত আমিও ব্রাজিলের সাপোর্টার। অপেক্ষায় আছি কখন খেলা শুরু হবে। আর আপনার রঙিন কাগজের ফুলটি দেখে আমি প্রথমে ভেবেছিলাম যে ব্রাজিলের পতাকা বানিয়েছেন। পরে দেখলাম যে ব্রাজিলের পতাকার মতো করে ফুল তৈরি করেছেন। খুব সুন্দর হয়েছে ফুলটি। অন্যরকম লেগেছে আপনার ফুল তৈরি। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনি ও ব্রাজিলের সাপোর্টার জেনে ভালো লাগলো।আর আপনি ঠিকই ভেবেছিলেন, আমার প্রিয় দলের পতাকাকে অনুসরণ করেই তৈরি করলাম ফুলটি আপু।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিশ্বকাপ নিয়ে চারদিকে অনেক আনন্দ ঘন মূহুর্ত চলছে। আপনার বিশ্ব কাপের ফুল দেখে প্রথমে ভাবছিলাম ব্রাজিলের পতাকা। আসলে আপনার ফুলটি অনেক সুন্দর হয়েছে ব্রাজিলের কালার দিয়ে বানিয়েছেন বলে।প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আমার প্রিয় দলের পতাকাকে অনুসরণ করেই তৈরি করলাম ফুলটি আপু,অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এইডা কোনো কথা ভাবলাম আপনি আর্জেন্টাইন সাপোর্ট করবেন আপু।কষ্ট লাগলো ইশ আপনে ব্রাজিল।অনেক ভাল হয়েছে আপু ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া, আমি ছোটবেলা থেকেই ব্রাজিল।আপনি ও এই দলের সাপোর্টার হয়ে যান দেখবেন দুঃখ দূর হয়ে যাবে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি শুরুর থেকে ছবিটা দেখে ভাবছি, যে এত চেনা চেনা লাগছে কেন?পরে বুঝতে পারলাম যে এটা ব্রাজিলের ফ্ল্যাগ তো! তাই তো চেনা চেনা লাগছে!যাক খুব সুন্দর বানিয়েছো ফুলটা।নিজের পছন্দের দলকে সাপোর্ট করে কিছু ডেডিকেট করলে বেশ ভালোই লাগে। ধন্যবাদ প্রত্যেকটা ধাপ তুলে ধরার জন্য।

 2 years ago 

নিজের পছন্দের দলকে সাপোর্ট করে কিছু ডেডিকেট করলে বেশ ভালোই লাগে।

একদম ঠিক দিদি👍,আমার এটা তৈরি করতে পেরে খুবই ভালো লেগেছে মন থেকে।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রিয় দল ব্রাজিল কে উপলক্ষ করে ব্রাজিলের পতাকার রঙে অনেক চমৎকার একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার এই ফুল তৈরি দেখেই বোঝা যাচ্ছে আপনি ব্রাজিলের অনেক বড় ভক্ত। খুবই চমৎকার একটি ফুল আমাদের মাঝে তৈরি করে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই তাই,ছোটবেলা থেকেই ব্রাজিল আমার প্রিয় দল ভাইয়া।সেইজন্য সেই দেশের পতাকাকে সম্মান প্রদর্শন করে তৈরি করলাম ফুলটি।অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81