"৮ রকম ফুলের আলোকচিত্র"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম নতুন ধরনের সুন্দর সুন্দর ফুলের ছবি নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো- "৮ রকম ফুলের আলোকচিত্র" নিয়ে।

বন্ধুরা,আপনারা অনেকেই জানেন আমি কিছুদিন আগে বাবার সঙ্গে অনাথ বন্ধু নার্সারীতে গিয়েছিলাম বিভিন্ন গাছের কলম চারা কিনতে।মূলত আমি গিয়েছিলাম একটি গোলাপ ফুলের চারা কিনতে।কিন্তু গাছ বিক্রেতারা দুর্গাপূজার পর ছাড়া ভালো গোলাপ ফুলের চারা দিতে পারবেন না।এইজন্য গোলাপ ফুলের চারা কেনা হয়নি কিছু ফলের চারা কিনেছিলাম।যাইহোক যখন আমি নার্সারীতে ঘুরছিলাম তখন বিভিন্ন সুন্দর সুন্দর ফুল গাছের চারা ছিল।আর গাছে সুন্দর সুন্দর ফুল ফুটেছিল।তাই কিছু ছবি তুলে নিলাম ফোনে।ফুলগুলি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।তো চলুন দেখে নেওয়া যাক----

অজানা ফুল

IMG-20220903-WA0010.jpg
লোকেশন

◆◆◆এই ফুলটির নাম আমি জানিনা।তবে আগে দেখেছি বহুবার ,ভীষণই সুন্দর ও আকর্ষণীয় দেখতে ফুলটি।লাল রঙের টুকটুকে ফুলটির পাপড়ি কিছুটা পাতার মতো আকার ।গায়ে হালকা লোমশযুক্ত।যখন আমি ছবিটি তুলেছি তখন একটি মাছি সুন্দর করে বসে ছিল ফুলের উপর।

দত্ত প্রিয়া ফুল

IMG-20220903-WA0008.jpg
লোকেশন

◆◆◆এই ফুলের নাম দত্ত প্রিয়া।এটি লাল টুকটুকে ফুল এবং এর কুঁড়িগুলি বেশ সতেজ যেন এক একটি কুঁড়ি ডালিমের দানা।একটি গাছে অনেক ফুল ধরে এবং থোকা থোকা ধরে থাকে ফুলগুলো।এই ফুলটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

কামিনী ফুল

IMG-20220903-WA0002.jpg
লোকেশন

◆◆◆এটি হচ্ছে কামিনী ফুল।এই ফুল গাছ অনেক বড় হয়ে থাকে আর গাছভর্তি ছোট ছোট সাদা রঙের কামিনী ফুল ধরে থাকে।এই ফুলের গাছের পাতা আমার কাছে কিছুটা কদবেল গাছের পাতার মতো দেখতে লাগে।খুবই সুন্দর সুভাসযুক্ত ফুল,সারা বাড়ি ম-ম করে এই ফুলের গন্ধে।ছোট্ট হলে ও ফুলটি দেখতে বেশ চমৎকার।

গোলাপি রঙ্গন ফুল

IMG-20220903-WA0007.jpg
লোকেশন

◆◆◆এই ফুলের নাম রঙ্গন।এই ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে, বেশ থোকা থোকা ফুল ধরে থাকে।এই ফুলটি হালকা গোলাপি রঙের।ছোটবেলায় এই ফুল ছিড়ে আমরা মধু খেতাম।এই ফুলের গোড়া থেকে সামান্য মধু বের হয়।যেটি পতঙ্গ ও পিপীলিকারাও খেয়ে জীবন ধারণ করে।

সাদা কাগজ ফুল

IMG-20220903-WA0004.jpg
লোকেশন

◆◆◆এটি হচ্ছে কাগজ ফুল ।এই ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে ,যেমন-লাল,সাদা,গোলাপি ইত্যাদি ।কাগজ ফুলের কোনো সুগন্ধ নেই।তবে এই ফুল দিয়ে খুব সুন্দর মালা গাঁথা যায় ,ছোটবেলায় আমরা গাঁথতাম।

অপরাজিতা ফুল

IMG-20220903-WA0013.jpg
লোকেশন

◆◆◆এই ফুলের নাম অপরাজিতা।খুবই পরিচিত একটি ফুল, এই ফুল বিভিন্ন রঙের ও প্রজাতির রয়েছে।যেটি দেখতে অসম্ভব সুন্দর।আমাদের বাড়িতেও নীল অপরাজিতা ফুলের গাছ রয়েছে।এই ফুল বাড়িতে থাকা খুবই ভালো।এই ফুলটি হালকা বেগুনি ও সাদা রঙের।

বৃদ্ধ জুঁই ফুল

IMG-20220903-WA0005.jpg
লোকেশন

◆◆◆এটা হচ্ছে বৃদ্ধ জুঁই ফুল।একটি গাছে অনেক জুঁই ফুল ফুটে আছে।অনেকে জুঁই ফুলকে বেলি ফুল ও বলে থাকেন।সাদা রঙের ছোট ছোট ফুল।

গন্ধরাজ ফুল

IMG-20220903-WA0003.jpg
লোকেশন

◆◆◆এই ফুলের নাম হলো গন্ধরাজ।আমাদের বাড়িতেও এই ফুলের গাছ রয়েছে।এটি সাদা রঙের হয়ে থাকে এবং খুবই পরিচিত একটি ফুল।এই ফুলটির গায়ে অসংখ্য সাদা সূক্ষ্ণ পোকা বসেছিল। গন্ধরাজ ফুলের সুগন্ধে সারা বাড়ি মুখরিত হয়।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের ফটোগ্রাফিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা:redmi note 10 pro max

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

এখন হয়তো প্রোডাক্ট এর চাহিদা বেশি এই জন্য।কারণ সামনে এবার পুজো।তবে যাইহোক ফটোগ্রাফি গুলো দৃষ্টিনন্দন ছিলো।মোটামুটি সবগুলো গুলোই অনেক পরিচিত।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফিতে প্রথম যে ফুল টি রয়েছে সেটি একদম তুলতুলে ধরলে বেশ ভালো লাগে। আপনি এই ফুলগুলো খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন এবং তুলে ধরেছেন আমাদের সকলের মাঝে। এখানে প্রত্যেকটি ফুলই আমার চেনা আমি ফটোগ্রাফি একটু বেশি করে থাকি কারণ আমি ভীষণ ভালোবাসি ফটোগ্রাফি করতে তাই আমার বেশিরভাগ জিনিসই চেনা থাকে।

 2 years ago 

আপনার অনুভূতি জেনে খুবই ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দিদি নমস্কার
ফটোগ্রাফি পোষ্ট মানেই নতুন কিছু ৷আর ঠিক আপনার তোলা ছবি গুলো ৷ কি অসাধারণ দেখতে প্রতিটি ফুল ৷ ফুল কার ভালো লাগে না এমন মানুষ নেই ৷
যা হোক প্রতিটি ফুল অনেক সুন্দর ছিল ৷
কামিনী ফুল .গন্ধরাজ অপরাজিতা ৷দেখতে অনেক সুন্দর ছিল ৷

 2 years ago 

ঠিক বলেছেন দাদা,ফুল সকলের পছন্দের।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনাথ বন্ধু নার্সারীতে দেখছি চমৎকার কিছু ফুল রয়েছে। আর সবথেকে অবাক হলাম আপনি বেশ কিছু ফুলের নাম জানেন। যাক ছবিগুলো আমার দারুন লেগেছে। সত্যিই সুন্দর।

 2 years ago 

ভাইয়া, ফুলের প্রতি আমার একটা আলাদা টান আছে সেইজন্য।অনেক ধন্যবাদ আপনাকে 😊।

 2 years ago 

আসলে প্রথমের দুইটা ফটোর ফুলের আমার তেমন পরিচিত নয়। তারপরের ফুলগুলো যেমন রঙ্গন কামিনী অপরাজিতা ইত্যাদি ফুলগুলো আমার পূর্ব পরিচিত আর যাই হোক এই পোস্টে মোট আটটি ফটো ও পাশাপাশি লেখা পড়ে বেশ ভালো লাগলো আমার।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39