"ক্ষেতের টাটকা সবজি দিয়ে ম্যাগি রেসিপি" (10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভালো আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি সবার প্রিয় ম্যাগি বা নুডুলস রেসিপি শেয়ার করবো সবজি দিয়ে আপনাদের সঙ্গে।

CollageMaker_20211006_202752069.jpg
আমার লোকেশন

বন্ধুরা, ম্যাগি বা নুডুলস পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর।ছোট থেকে বড়ো সবাই এই জলখাবারটি পছন্দ করেন।অনেকে সাধারণভাবে আবার অনেকে সবজি দিয়ে খেতে পছন্দ করেন।আমার কাছে সবজি দিয়ে খেতে বেশি ভালো লাগে ম্যাগি।তাই আমি যখনি ম্যাগি বানায় তখনই বরবটি ,বিন কিংবা শাক দিয়ে খেতে ভালোবাসি।আমাদের সবজীক্ষেতে সবে দুই -একটি বরবটি ধরেছে।তাই আমি গাছের টাটকা বরবটি দিয়ে ম্যাগি রেসিপি করবো।তো চলুন সবার প্ৰিয় খাবারটি তৈরি করা যাক----

IMG_20211006_202156.jpg
আমার লোকেশন

উপকরণ:

1.ম্যাগি- 1 প্যাকেট
2.বরবটি - 4 টি
3.সামান্য পরিমাণ শসা
4.কাঁচা মরিচ - 2 টি
5.পেঁয়াজ কুচি - 1 টি
6.লবণ - এক চিমটি
7.সরিষার তেল - 1 টেবিল চামচ
8.জল - 1 কাপ

প্রস্তুত প্রণালী :

IMG_20211006_210050.jpg

◆সবজি ক্ষেত থেকে কয়েকটি বরবটি সংগ্রহ করলাম।

IMG_20211006_201840.jpg
আমার লোকেশন

◆এবার ম্যাগি তৈরির উপকরণগুলি নিয়ে নিলাম যেমন- বরবটি, ম্যাগি, শসা, কাঁচা মরিচ এবং পেঁয়াজ।সব উপকরণগুলি গোটা ধুয়ে নেব জল দিয়ে।

IMG_20211006_201945.jpg

◆বরবটি, শসা, পেঁয়াজ ও কাঁচা মরিচগুলি বটির সাহায্যে কুচি কুচি করে কেটে নেব।এবার সামান্য পরিমাণ লবণ নেব এবং ম্যাগি প্যাকেট থেকে বের করে নেব ।ম্যাগি প্যাকেটের ভিতরে মশলা প্যাকেট বের করে নিলাম।

CollageMaker_20211006_203120364.jpg

◆এরপর চুলায় একটি কড়া ধুয়ে বসিয়ে দেব মিডিয়াম আঁচে।তারপর কড়াইতে সামান্য পরিমাণ তেল গরম করে নেব এবং গরম তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে হালকা ভেঁজে নেব।

IMG_20211006_202013.jpg
আমার লোকেশন

◆পেঁয়াজ ভাজার পর কুচানো লঙ্কা ও বরবটিগুলি দিয়ে নেড়েচেড়ে ভেঁজে নেব হালকা করে।এরপর লবণ দেব এক চিমটি পরিমাণ।

CollageMaker_20211006_203204876.jpg

◆বরবটি ভেঁজে নেওয়ার পর জল দিয়ে দেব এক কাপ পরিমাণ।

IMG_20211006_202043.jpg

◆এবার গরম জলের মধ্যে ম্যাগিটি দিয়ে ফুটিয়ে নেব কিছুসময়।

IMG_20211006_202052.jpg
আমার লোকেশন

◆ম্যাগির মধ্যের মশলাটি নেব।

IMG_20211006_202100.jpg

◆ম্যাগির মসলাটি ম্যাগির মধ্যে ছড়িয়ে দিয়ে মিশিয়ে নেব ভালোভাবে নেড়েচেড়ে।এবার ম্যাগির জল ফুটিয়ে কমিয়ে নেব।

IMG_20211006_202137.jpg
আমার লোকেশন

এরপর জল কমে আসলে ম্যাগিটি একটি পাত্রে নামিয়ে নেব।এবার একটি চামচের সাহায্যে মজার ম্যাগিটি গরম গরম পরিবেশন করতে হবে।

আশা করি আমার সবজি ম্যাগি রেসিপিটি সকলের কাছে ভালো লাগবে।
ধন্যবাদ সবাইকে।
সকলেই ভালো এবং সুস্থ থাকবেন।

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

তাজা সবজির খাবার খেতে অনেক মজা লাগে। খুব সুন্দর করে সম্পূর্ণ রেসিপিটি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি চমৎকারভাবে সবজি দিয়ে মেগি নুডুলস তৈরি করেছেন। সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনি খুব চমৎকারভাবে সবজি দিয়ে এই নুডুলস এর রেসিপি তৈরি করেছেন। যদিও আমি ডিম দিয়ে খেতে খুবই পছন্দ করি। তবে আজ আপনার রেসিপি দেখে এই খাবার খাওয়ার খুব ইচ্ছে জাগলো। আমি খুব শীঘ্রই সবজি দিয়ে মেগি নুডুলস তৈরি করে খাবো। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া।সবজি শরীরের জন্য ভীষণ উপকারী।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

ক্ষেতের টাটকা সবজি দিয়ে ম্যাগি রেসিপি অনেক সুন্দর ছি। আমি সচরাচর আমি ম্যাগি নুডুলস খেতে ভালোবাস। তেমনি শসা, গাজর ডিম এবং সবজি দিয়ে তৈরি করলেও খুবই ভাল লাগে এবং আপনার পরিবেশনা করার আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার মূল্যবান মতামত জানানোর জন্য।

 3 years ago 

আপনার সবজি দিয়ে ম্যাগি নুডুলস রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। নিজের ক্ষেত থেকে সবজি নিয়ে কোনো কিছু তৈরি করলে সেটি আরো বেশি মজা হয়। কারণ তাজা তাজা সবজি দিয়ে রান্না করা হয়। যদিও এমন তাজা সবজি আমার খাওয়া হয়না। খুব সুন্দর করে সম্পূর্ণ রেসিপিটি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ আপু,নিজের ক্ষেতের সবজি খাওয়ার মজাই আলাদা ।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

 3 years ago 

ম্যাগি আমার খুবই পছন্দের। তবে আমরা সাধারণত ডিম, মুরগির মাংস এগুলি দিয়ে রান্না করতে পছন্দ করি। অবশ্য গাজর মটরশুটি এগুলো ও দেয়া হয়। আপনার ম্যাগীর চেহারাটা ভালো হয়েছে। খেতেও মনে হয় মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া ,মজা হয়েছিল খেতে।আমার কাছে সবজির সমাহারে বেশি ভালো লাগে ম্যাগি। ডিম,গাজর ও মটরশুঁটি দিয়ে ও খুব ভালো লাগে খেতে।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার মূল্যবান মতামত জানানোর জন্য।

 3 years ago 

বরবটি আমার খুবই পছন্দের একটি সবজি সব সবজিগুলোর মধ্যে।
আপনার ক্ষেত থেকে সবজি তোলা দেখলে খুব ভালো লাগে। কারণ শহরাঞ্চলে আসলে এরকম চাইলেও সম্ভব নয়। বরবটি দিয়ে ম্যাগি খুব মজা হয়।
এটা আমি জানি কারণ আমি প্রায়ই এটা খাই। আমার খুবই পছন্দের একটি খাবার।

 3 years ago 

ঠিক বলেছেন আপু।বরবটি খুব সুস্বাদু হয় আমার ও খুব ভালো লাগে।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

রেসিপি উপকরণ গুলো সব স্বাস্থ্যসম্মত। রং আপনি যেভাবে বিষয়টি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন তার কোন তুলনা হয় না। সত্যি পুরো বিষয়টি খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

শুভকামনা এবং অনেক অনেক আশীর্বাদ আগামী দিনের জন্য। সুন্দর হোক প্রতিটি দিন

 3 years ago 

শাকসবজি খাওয়া খুব ভাল এবং আমরাও সুস্থ, আমি সবজির উপজাতি, একটি সুন্দর দিন কাটান এবং সবসময় সফল থাকুন

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনার নুডুলস অনেক স্বাস্থকর। আমি লুডুলস খেতে ভালোই পছন্দ করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু।

 3 years ago 

সবজি দিয়ে ম্যাগি নুডুলস অনেক সুন্দরভাবে তৈরি করেছেন। ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে আপনার নুডলস অনেক টেস্টি হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64544.47
ETH 3417.27
USDT 1.00
SBD 2.48