"রঙিন পাখির পালক অঙ্কন"

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার

IMG_20240129_171924.jpg

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

রঙিন পাখির পালক অঙ্কন:

IMG_20240129_171724.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই আর্ট করতে আমার বরাবরই খুবই ভালো লাগে।আজ একটি সম্পূর্ণ নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আজ আর্ট করলাম রঙিন পাখির পালক। এই আর্টটি আমি আমার ভাবনা দ্বারা খুবই সাধারণভাবে করার চেষ্টা করেছি।আসলে কয়েক দিন একটু ব্যস্ততা চলছে এক্সামের জন্য,তাই ভাবলাম তাড়াতাড়ি কি আঁকা যায়!হঠাৎ পাখির পালকের ভাবনা আসলো মাথায়।তাই ঝটপট একে ফেললাম, আর পালকটি কালারফুল করার পর বেশ সুন্দর লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

IMG_20240129_171741.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.রঙিন মার্কার পেন
3.রঙিন জেল পেন এবং
4.কালো বলপেন

IMG_20240129_171334.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240129_171346.jpg

প্রথমে আমি লাল রঙের জেল পেন দিয়ে লোমের মতো একে নিলাম দুইপাশে।

ধাপঃ 2

IMG_20240129_171403.jpg

একইভাবে বিভিন্ন রং দিয়ে পালকের কিছু অংশ করে একে নিয়ে হাতের একটি আঙুলের সাহায্যে পেনের দাগগুলো সেট করে নিলাম।

ধাপঃ 3

IMG_20240129_171425.jpg

এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনে।

ধাপঃ 4

IMG_20240129_171444.jpg

তো বিভিন্ন মার্কার পেন ও জেল পেনের সাহায্যে পালকের আকৃতি একে নিলাম।

ধাপঃ 5

IMG_20240129_171513.jpg

এবারে কালো রঙের বলপেন দিয়ে পালকের মাঝ বরাবর একটি দাগ টেনে নিয়ে সবশেষে আমার নাম লিখে নিলাম অঙ্কনের নীচে।

শেষ ধাপঃ

IMG_20240129_171804.jpg

IMG_20240129_171724.jpg

তো আমার অঙ্কন করে নেওয়া হয়ে গেল "রঙিন পাখির পালক অঙ্কন"।এটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় লাগছিলো।

আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

চমৎকার রঙিন পাখির পালক অঙ্কন করেছেন আপু। এতই সুন্দর হয়েছে কালার গুলো আপনি খুব সুন্দর ভাবে কালার ম্যাচিং করলেন। এত সুন্দর কালারের সমন্বয়ে আপনি তৈরি করেছেন। দেখতে খুবই চমৎকার হয়েছে। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে আপনার আজকের রঙিন পাখির পালক অঙ্কন।

 5 months ago 

আসলেই কালার করার পর সুন্দরভাবে ফুটে উঠেছে, ধন্যবাদ আপু।

 5 months ago 

ঠিক বলেছেন আপু প্রতিটি আর্ট এর আলাদা আলাদা সৌন্দর্য আছে। এবং বিষয়বস্তুও ভিন্ন ভিন্ন। যাই হোক আপনার আঁকা রঙ্গিন পালক দেখতে বেশ সুন্দর লাগছে। মনে হচ্ছে কোন পাখির পালক। আর গ্লিটার পেন ব্যবহার করার জন্যর বেশি ভালো লাগছে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু পাখির পালক-ই তো এঁকেছি।ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 5 months ago 

Thank you so much friend.💝

 5 months ago 

খুবই সুন্দর এঁকেছেন দিদি ৷ রঙিন পাখির পালক অঙ্কন দেখে অনেক ভালো লাগলো ৷ আসলেই প্রতিটি আর্টের মাঝে একটি বিষয় বুস্তু থাকে , যার জন্য আর্ট করতে আমিও ভীষন পছন্দ করি ৷ আপনি আজ আপনার আর্টের মাধ্যমে সুন্দর একটি পাখির পালকের দৃশ্যে ফুটিয়ে তুলেছেন ৷ এটি দেখতে খুবই সুন্দর ৷ ধন্যবাদ আপনাকে আর্টটি সুন্দর ভাবে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago (edited)

আপনিও আর্ট করতে পছন্দ করেন জেনে ভালো লাগলো, ধন্যবাদ দাদা।

 5 months ago 

কিছু পাখি রয়েছে এসব পাখির পালকগুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে রঙিন পাখির পালক অঙ্কন করেছেন। আপনার এই অংকনকৃত পালকটিতে ভীষণ ভালো লাগছে। এটি তৈরি প্রতিটা ধাপ মনে খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

অসাধারণ একটি পাখির পালক আর্ট করেছেন আপনি। দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম। পাখির পালক টি দেখতে খুব কিউট লাগছে। বিভিন্ন কালার দিয়ে রং করায় আর্টটি আরো সুন্দরভাবে ফুটে উঠেছে। কালার কম্বিনেশন বেশ চমৎকার ছিল। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আপনার চমৎকার মন্তব্য পড়ে অনুপ্রাণিত হলাম,ধন্যবাদ আপু।

 5 months ago 

পাখির পালকের খুব সুন্দর আর্ট করেছেন। এটা আমার কাছে খুব ভালো লেগেছে। এরকম আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 5 months ago 

আপনার সুন্দর মতামত তুলে ধরার জন্য ধন্যবাদ আপু।

 5 months ago 

বাহ! চমৎকার হয়েছে তো দিদি পাখির পালকের আর্ট। একদম সহজ উপায়ে আপনি পাখির পালকের আর্ট করেছেন। পরীক্ষার ব্যস্ততার কারণে আপনি ব্যস্ত সময় পার করছেন। আপনার জন্য শুভ কামনা রইল 🌼

 5 months ago 

আপনার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

সচারচর আমার বাংলা বলার আগে এ ধরনের আর্ট দেখা যায় না তবে আপনার আজকের আর বেশি ইউনিক লেগেছে দিদি আমার কাছে। পাখির রঙিন পালক দেখতে ভীষণ ভালো লাগছে। অনেক সুন্দর ভাবে আপনি এই আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করেছি ভিন্ন কিছু উপস্হাপন করার জন্য, অসংখ্য ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36