"কয়েকটি বৃষ্টিস্নাত ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম একটি ভিন্নধর্মী ফটোগ্রাফী ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমি চেষ্টা করি সপ্তাহে একদিন করে ফটোগ্রাফি পোষ্ট শেয়ার করার জন্য।আজও তার ব্যতিক্রম হয়নি।আজ আমি কয়েকটি বৃষ্টিস্নাত ফটোগ্রাফি পোষ্ট করবো।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

আলোকচিত্র: ০১

IMG_20230823_163313.jpg

কয়েক দিন ধরে বেশ গরম পড়ছে।সবাই যেন বৃষ্টির অপেক্ষায় একরাশ আশা নিয়ে তাকিয়ে ছিল আকাশপানে।গরমের তীব্রতা এতই যে দিনে দুইবার স্নান করে ও মন ভরে না।আজ দুপুরে দেখলাম হঠাৎ আকাশ কালো মেঘে ঢেকে গেছে।তারপর খুবই জোরে বাতাস বইছে সঙ্গে ছিটেফোঁটা বৃষ্টি।তারপর শুরু হলো বেশ জোরে বৃষ্টি সঙ্গে কয়েকটি কান ফাটানো বজ্রপাত।বৃষ্টি একটু কম হতেই বেরিয়ে পড়লাম ফটোগ্রাফি করতে।প্রথমেই একটি চিচিঙ্গা ফুলের ফটোগ্রাফি করলাম।ফুল থেকে ঝরে পড়া বৃষ্টির ফোঁটা বিন্দু উজ্জ্বল হয়ে উঠেছিল।

আলোকচিত্র: ০২

IMG_20230823_163400.jpg

মজার বিষয় হচ্ছে,ফটোগ্রাফি করার সময় বার বার আমার ফোনের স্কিন ভিজে যাচ্ছিল।আর আমি গামছার সাহায্যে জল মোছার চেষ্টা করছিলাম।আর প্রত্যেকটি জিনিস ঘোলাটে ভাবে ক্যামেরায় ধরা পড়ছিল।অনেকটা কষ্টে কয়েকটি ছবি তুললাম।এটি হচ্ছে বৃষ্টিস্নাত নয়নতারা ফুল।ছোট্ট একটি গাছে প্রথম ফুল ফোঁটার আভাস এটি।

আলোকচিত্র: ০৩

IMG_20230823_163341.jpg

ছোটবেলায় পেঁপের ডগা নিয়ে কত খেলা খেলেছি।পেঁপের ডগা দিয়ে মোমবাতি যেমন তৈরি করা যায় তেমনি এর ভিতর পাইপের মতো ফাঁপা হওয়াতে সুন্দর বাঁশি বানানো যায়।আমরা ছোটবেলায় বাঁশি বানিয়ে খেলতাম।লম্বা পেঁপের ডগায় অনেকগুলো বৃষ্টির ফোঁটা দেখতে দারুণ লাগছিল।

আলোকচিত্র: ০৪

IMG_20230823_163427.jpg

শূন্যের উপর বৃষ্টিস্নাত একটি চিচিঙ্গা ঝুলে রয়েছে।যদিও আমাদের গাছের চিচিঙ্গা এখনো খেয়ে দেখা হয়নি।সবে গাছে চিচিঙ্গা ধরা শুরু হয়েছে।গ্রামাঞ্চলে অনেকেই একে কুশিও বলে থাকেন।

আলোকচিত্র: ০৫

IMG_20230823_163618.jpg

আমি কখনো সাদাকালো ছবি শেয়ার করিনি।আমি সবসময় নরমাল ছবি শেয়ার করতেই ভালোবাসি।আজ ইচ্ছে হলো চিচিঙ্গা গাছের এই ছবিটি ফিল্টার করে সাদাকালো করে দেব।কয়েক দিন আগে বাবা ঘরের চালার সঙ্গে লাগোয়া করে চিচিঙ্গা মাচা করে দিয়েছে।জালের উপর দিয়ে যাতে খুব সহজেই বেড়ে উঠতে পারে চিচিঙ্গা গাছগুলো।তো ছবিটি কেমন হয়েছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এলোমেলো ফটোগ্রাফিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

পোস্ট বিবরণ:

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান

ধন্যবাদ সকলকে

            আমার পরিচয়

.

আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি ভারতের বর্ধমান থেকে আমার বাংলা ব্লগে কাজ করছি। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
এছাড়া কবিতা লিখতে, বাগান করতে, রান্না করতে, ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Sort:  
 last year 

বৃষ্টি ভেজা সব ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো আপু। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে। সত্যি আপু বৃষ্টি ভেজা দিনে প্রকৃতির সৌন্দর্য দেখে অনেক ভালো লাগে।

 last year 

ধন্যবাদ আপনাকে, এত প্রশংসা করার জন্য আপু।

 last year 

ফুল অথবা প্রাকৃতিক যে কোন ফটোগ্রাফি করলে দেখতে ভীষণ ভালো লাগে। তবে অনেকেই লক্ষ্য করে দেখবেন কোন ফুল বা ফলে যদি বৃষ্টির পানি পড়ে তাহলে দেখতে আরো বেশি ভালো লাগে। আপু আপনি আজকে কয়েকটি বৃষ্টির স্নাত ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফি আপনি খুব চমৎকার ভাবে তুলেছেন এবং খুব সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার ফটোগ্রাফি করার সার্থকতা ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

 last year 

বৃষ্টির পরে প্রকৃতির এক নতুন রুপ যেনো বাহির হয়।খুব সুন্দর হয়েছে আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আপু।গুছিয়ে আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

বৃষ্টিভেজা খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দিদি। বিশেষ করে পেঁপের ডগার উপর পানির ফোটার ফটোগ্রাফি এবং নয়ন তারা ফুলের উপর পানির ফটোর ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

আপনার ভালো লাগার ছবিগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। ফটোগ্রাফি গুলো আপনার মোবাইলের ক্যামেরা বন্দি করার সময় আপনার মোবাইলের স্ক্রিন বারবার পানিতে ভিজে যাচ্ছিল তারপরে আপনি বেশ সুন্দরভাবে ফটোগ্রাফি আপনার মোবাইলে ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া, পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47