"আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজ করার অনুভূতি"

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল মডারেটর কর্তৃক আয়োজিত কমিউনিটির বর্ষপূর্তি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি।এত সুন্দর প্রতিযোগিতা আয়োজনের জন্য @alsarzilsiam ভাইয়া ও অন্যান্য সকল মডারেটর ভাইয়া ও আপুদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।এছাড়া "আমার বাংলা ব্লগের" সকল শ্রদ্ধেয় ভাইয়াদেরকে ও কমিউনিটির সকলকে আমার পক্ষ থেকে আন্তরিকভাবে অভিনন্দন, ভালোবাসা ও ধন্যবাদ জানাচ্ছি।আমার খুবই ভালো লাগে যখন আমি কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করি।তাইতো ছুটে চলে আসলাম আজ আমার ব্যক্তিগত একরাশ অনুভূতি প্রকাশ করতে এই সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহনের মাধ্যমে।

আমার কাজ করার অনুভূতি:

IMG_20220607_072300.jpg

"মাতৃভাষা" সকল মানুষের কাছে অত্যন্ত মধুর ভাষা।আর আমি এই মাতৃভাষায় মনেরভাব উজাড় করে প্রকাশ করতে পেরে খুবই খুশি।"আমার বাংলা ব্লগ"একমাত্র কমিউনিটি যেখানে বাংলা ভাষায় লেখালেখি করা যায়।যেখানে কাজ করতে পেরে আনন্দের সঙ্গে সঙ্গে গর্বে মাথা উঁচু হয়ে যায়।আমি এখানে আমার মনেরভাব সম্পূর্ণ স্বাধীনভাবে প্রকাশ করতে পেরে খুবই আনন্দিত।এত এত ভালো মানুষের সান্নিধ্যে এসে অনেক কিছু শিখতে পেরে ,তাদের কাছ থেকে অনুপ্রাণিত হয়ে আমি সত্যিই ধন্য।যেটি আমি বলার ভাষা হারিয়ে ফেলছি।আমি চাই আমাদের ভালোবাসার কমিউনিটি,আমাদের আবেগের ও সম্মানের পরিবারটি পারফিউমের সুগন্ধের মতো সারা বিশ্বে ছড়িয়ে যাক সকল বাঙালিদের কাছে এবং শীর্ষে অবস্থান করুক।।

মাধ্যম:

"আমার বাংলা ব্লগ" কমিউনিটি সম্পর্কে আমি প্রথম জানতে পারি আমার দাদা @simaroy এর মাধ্যমে।আমার উচ্চমাধ্যমিক পরীক্ষা হওয়ার পর আমি অনেকটা ফ্রি হয়ে যাই তখন এই কমিউনিটির যাত্রা ও শুরু হয়।তাই আমার দাদা@simaroy "আমার বাংলা ব্লগ" কমিউনিটি উপহারস্বরূপ আমাকে দিয়েছিল আর আমাকে বলেছিল--["মন খুলে মাতৃভাষাতে মনের ভাব প্রকাশ করতে]। আর যার কথা স্মরণ না করলেই নয় অর্থাৎ যিনি আমার দাদাকে জানিয়েছিলেন এই কমিউনিটি সম্পর্কে, তিনি হলেন ,আমাদের কমিউনিটির সকলের প্রানপ্রিয় @rme দাদা।এটা আমাদের জন্য গর্বের ও অনেক বড়ো একটি পাওয়া ছিল।@rme দাদা বিশাল বটবৃক্ষ হয়ে উদারতার সহিত আমাদের সকলকে সর্বদা সহযোগিতা করত এবং এখনো করছেন।এইজন্য দাদার অবদানকে যতই প্রশংসা করি সেটি খুবই কম মনে হয় আমার কাছে।দাদাকে মন থেকে সম্মান ও ভালোবাসা জানাই।💝💐

আমার কমিউনিটিতে পথ চলা:

IMG_20220607_073237.jpg

"আমার বাংলা ব্লগ"কমিউনিটি যাত্রা শুরু করার দুই থেকে তিন দিন পরেই আমার কাজ করার পথচলা শুরু হয়।আমি এই কমিউনিটিতে প্রথম পোষ্ট করি আমার স্বরচিত "বাঙালিদের আমার বাংলা ব্লগ" এই কবিতাটি দিয়ে ।তাই এই কমিউনিটির প্রথম থেকেই আমি যুক্ত রয়েছি সকলের সঙ্গে।আর এই কমিউনিটিতে প্রথম থেকে থাকতে পেরে আমি নিজেকে অনেক সৌভাগ্যবতী ও গর্বের বিষয় বলে মনে করি।এটা সকলের ভালোবাসা ও আন্তরিকতার জন্যই সম্ভব হয়েছে।

আমার ভালোলাগা:

IMG_20220607_070930.jpg

"আমার বাংলা ব্লগ"কমিউনিটিতে আমার ভালোলাগার প্রচুর বিষয় রয়েছে।যেখানে---

1.আমি মন খুলে আমার অনুভূতি প্রকাশ করতে পারি কবিতা, রেসিপি, অঙ্কন, diy, ফটোগ্রাফি ও কোনো বিষয় সম্পর্কে লেখার মাধ্যমে।এইজন্য আমি বাংলায় মন খুলে এত এত বিষয় সম্পর্কে লিখতে পেরে অনেক স্বাচ্ছন্দ্য বোধ করছি।এছাড়া আমি অন্যদের লেখা পড়ে ,অঙ্কন দেখে ও নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে পেরে অনেককিছু শিখতে পারছি।সর্বদা অন্যের সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে নিজে অনুপ্রাণিত ও উৎসাহ পাচ্ছি নিজের কাজ করার প্রতি।এর থেকে ভালো লাগার বিষয় আর কি হতে পারে!

2."মানুষ মানুষের জন্য" এই জ্ঞানে আমরা নিজেকে উৎসর্গ করতে পেরেছি।মানুষের বিপদে তাদেরকে মন থেকে সামর্থ্য অনুযায়ী সাহায্য করতে পেরে আমার খুবই ভালো লাগে।যেখানে অসাম্প্রদায়িকতা প্রাধান্য পেয়েছে।তাদের পাশে থেকে মনোবল বৃদ্ধি করতে পেরে মন থেকে আত্মতৃপ্তি অনুভব করি।আর এই সব কিছুই সম্ভব হয়েছে প্রিয় দাদার তৈরি @abb-charity নামক ফান্ড খোলার মাধ্যমে।

3.আধুনিক যুগে মানুষের বেঁচে থাকার ও আনন্দের বড়ো একটি বিষয় হচ্ছে বিনোদন।যেটি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির মাধ্যমে সম্ভব হয়েছে।একে অপরের সুখ -দুঃখের কথা জানতে পারছি প্রতিনিয়ত।একটি দেশের মানুষের সঙ্গে অপর দেশের মানুষের বন্ধন সৃষ্টি হচ্ছে।তাছাড়া বিভিন্ন খেলাধুলা(ছক্কা-পাঞ্জা,কুইজ),ফেসবুক, টুইটার,ইউটিউব, টেলিগ্রামসহ প্রচুর বিনোদনের মাধ্যম যেটি শুধুমাত্র আমাদের কমিউনিটির মাধ্যমে সম্ভব হয়েছে।তাছাড়া প্রত্যেক সপ্তাহে উত্তেজনাময় হ্যাংআউট যেখানে সকলের কথা আমরা সরাসরি শুনতে পাই এবং গান,কবিতা আবৃত্তিসহ বিভিন্ন কিছু উপভোগ করি।তাই এই কমিউনিটির একজন সামান্য সদস্যা হয়ে আমি অত্যন্ত আনন্দবোধ করি।

4.আমাদের কমিউনিটির প্রিয় ফাউন্ডার @rme দাদার সকলের সঙ্গে বন্ধুত্বসুলভ ব্যবহার আমাকে মুগ্ধ করে।এছাড়া সকল এডমিন , মডারেটর ও অন্যান্য সদস্যের আচরণ ও সহযোগিতা মনে রাখার মতো ।যারা সর্বদা আমাদের পাশে থেকে সুপরামর্শ ও হাতে -কলমে শেখানোর মতো সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।আমি এই কমিউনিটি যাত্রায় তাদের ক্ষুদ্র সঙ্গী হতে পেরে খুবই খুশি ও গর্বিত।তাই আগামী পথগুলো ও আমি তাদের সঙ্গে এভাবেই ক্ষুদ্র সঙ্গী হয়ে চলতে চাই।।

IMG_20220607_073142.jpg

🦋🦋শুভেচ্ছা,ভালোবাসা ও ধন্যবাদ সকলকে🦋🦋

আশা করি আপনাদের সকলের কাছে আমার অনুভূতিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আসলেই এই কমিউনিটিতে ই একমাত্র মাথা উঁচু করে নিজের ভাষায় লিখতে পারি। আপনার অনুভূতি গুলো পড়ে ভীষণ ভালো। আসলে সেইভাবে লিখতে গেলে আমার বাংলা ব্লগের সম্পর্কে অনুভূতি বলে শেষ করা যাবে না। কিন্তু তার পরেও নিজেদের মতো করে একেক জন একেক ভাবে নিজের অনুভূতিগুলো লিখছে। এতগুলো অনুভূতি জানতে পেরে বেশ ভালই লাগতেছে। আপনিও নিজের মতো করে খুব সুন্দর ভাবে আজকের পোষ্ট সাজিয়েছেন।

 2 years ago 

সত্যিই শেষ করা যায় না আপু,অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর সাজিয়ে গুছিয়ে নিজের অনুভূতি প্রকাশ করেছেন দিভাই🥰।
আসলেই @rme দাদার প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই💙।তিনি ভালো থাকুক সবসময়,স্বপ্নগুলো ডানা মেলুক।
অনেক সুন্দর লিখেছেন। ইনশাল্লাহ ভালো কিছু হবে🤎

 2 years ago 

একদম তাই👍,অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দিদি দাদাকে অনেকদিন হলো পায়না। আশা করি দাদা ভালোই আছে। আপনার মনের অনুভূতিগুলো পড়ে খুব ভালো লাগলো। আমার বাংলা ব্লগ নামটির সাথে যেন একটা শান্তি কাজ করে। যেখানে আমরা বাংলায় মনের ভাব প্রকাশ করতে পারি। 😍

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার দাদা আসলে ঠিকই বলেছিল আপু যে এখানে মন খুলে মাতৃভাষাতে মনের ভাব প্রকাশ করতে পারা যায়। আসলে আর আপনি ঠিক বলেছেন দাদা হল একজন বট বৃক্ষের মত যিনি আমাদের মাথার উপরে ছায়ার মত আছেন। আসলে এরকম একজন থাকলে আসলে কোন চিন্তা করার দরকার হয় না। আপনার এই বাংলা ব্লগে কাজ করার অনুভূতি শুনে অনেক ভালো লাগলো আপু। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য ভাইয়া।

 2 years ago 

আমাদের এই কমিউনিটিতে কাজ করার অনুভূতি আপনি অনেক সুন্দর ভাবে পয়েন্ট আকারে তুলে ধরেছেন। আমাদের মাঝে যা বুঝতে অনেক সহজ হবে সবার জন্য। আসলেই এই কমিউনিটিতে কাজ করতে পেরে আমরা সবাই অনেক আনন্দিত। আপনার পোস্টটি দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু খুব ভালো লাগলো আমার বাংলা ব্লগ সম্পর্কে আপনার অনুভূতিটা শুনে। এখানে কাজ করতে পেরে আমার কাছেও খুব ভালো লাগছে এখানে সবাই খুব সহানুভূতিশীল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর অনুভূতি কি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইল আপু।

 2 years ago 

আপনার জন্য ও শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনার কাজ করার যে আবেগ বা অনুভূতি, সেটা খুব সুন্দর ভাবে আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকুন সবসময়।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনি ও ভালো থাকবেন।

 2 years ago 

অনুভূতি গুলো শেয়ার করেছেন দেখে খুবি ভাল লাগলো। দীর্ঘ পথ চলায় কিভাবে কি হলো সব কিছু জানতে পারলাম। সত্যি বলতে আমি মাঝে মাঝে অবাক হই কিভাবে এখানে এসে কাজ শুরু করলাম। ভাল লিখেছেন বোন । আগামী দিনের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সত্যিই অবাক হওয়ার বিষয়!ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.039
BTC 70310.43
ETH 3568.34
USDT 1.00
SBD 4.73