"চেনা-অচেনা কিছু আলোকচিত্র"

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম একটি ভিন্নধর্মী ফটোগ্রাফী ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমি চেষ্টা করি সপ্তাহে একদিন করে ফটোগ্রাফি পোষ্ট শেয়ার করার জন্য।তাই আজ আমি চলে আসলাম চেনা-অচেনা কিছু ফটোগ্রাফি নিয়ে।আমার নতুন কিছু চোখে পড়লেই ফটোগ্রাফি করে ফেলি সেটার।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

আলোকচিত্র: ০১

IMG_20230718_101413.jpg

বন্ধুরা, এই ফুলটি হচ্ছে মিনি সূর্যমুখী।এই ফুলকে অনেকেই আবার ঘাসফুল/বুনো ফুল বলেও চিনে থাকেন।কারন এই ফুলগুলির পাপড়ি ও ভিতরের অংশ অনেকাংশে সূর্যমুখী ফুলের মতোই দেখতে। এই ফুলের ছবিটি আমি সংগ্রহ করেছিলাম যেদিন পঞ্চায়েত ভোট দিতে গিয়েছিলাম সেইদিন।ফুলের একপাশে পাপড়ি ঝরে পড়ছে যেন ঘাসের উপর।তাছাড়া এই ফুল গাছগুলি রাস্তার পাশে জন্মাতে দেখা যায়।

আলোকচিত্র: ০২

IMG_20230718_200023.jpg

IMG_20230718_200010.jpg

এই ফুলটি আমার অচেনা।আজ যখন কলেজ থেকে তাড়াহুড়ো করে বের হচ্ছিলাম তখনই চোখে পড়ে ফুলটি।খুবই ভালো লেগেছিল ফুলের কালার ও তার পাতার ডিজাইনটি তাই ছবি তুলে নিলাম।পাতাগুলো দেখতে অনেকটা খেজুর পাতার মতোই কুচানো ডিজাইনের।পিংক কালারের ফুলটির পাপড়ি খুবই পাতলা।

আলোকচিত্র: ০৩

IMG_20230718_101444.jpg

এটা হচ্ছে ফুটন্ত আকন্দ ফুল।ফুলের পাতার উপর অনেক শিশির বিন্দু জমে আছে যেটা দেখে মন ভরে যায়।আকন্দ ফুল গাছ এক প্রকারের ঔষধি গাছ।গাছটির বিষাক্ত অংশ হলো পাতা ও গাছের কষ।মানুষের শরীরে কোনো স্থানে ব্যথা হলে এই আকন্দ গাছের পাতা গরম করে সেই স্থানে ছাক দিলে অনেকখানি ব্যথা উপশম হয়।আকন্দ ফুলের পাতাগুলো অনেকটা পুরু হয় এবং এই গাছে সাদা রঙের আঠা রয়েছে।শোনা যায়,শ্বেত আকন্দ ফুল গাছ বাড়িতে লাগালে নাকি বিষাক্ত সাপের হাত থেকে রক্ষা পাওয়া যায়।

আলোকচিত্র: ০৪

IMG_20230718_101504.jpg

এটা একটি মন্দিরের ছবি।এই মন্দিরের ছবিগুলোও পঞ্চায়েত ভোট দিতে গিয়েছিলাম সেইদিন তোলা।আসলে এই মন্দিরগুলো চন্ডিপুরে অবস্থিত এবং এগুলো ছোট ছোট।যখন আমরা হাঁটছিলাম তখন দেখলাম মন্দিরের তালা একজন কর্মকর্তা খুলে ভিতরে প্রবেশ করছেন।এই মন্দিরের ঠিক পাশে আরো কয়েকটি ছোট ছোট মন্দির রয়েছে।

আলোকচিত্র: ০৫

IMG_20230718_101608.jpg

IMG_20230714_224956.jpg

এই মন্দিরটিও গ্রামের মধ্যে একই জায়গায় ছিল।ছোট ছোট মন্দিরের পাশে বড় কালি পূজা বা দুর্গাপূজাও করা হয়।তাছাড়া কেউ কেউ এখানে পূজা মাঝে মাঝেই পূজা দিতে আসে।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের চেনা-অচেনা ফটোগ্রাফিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

💐💐ধন্যবাদ সকলকে💐💐

পোস্ট বিবরণ:

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান
Sort:  
 last year 

আপনার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিভিন্ন মৌসুমে বিভিন্ন ধরনের ফুল ফুটতে দেখা যায় যেগুলো আমাদের অনেক চেনা আবার অনেকগুলো অচেনা সত্যিই সেগুলো দেখতে এবং উপভোগ করতে ভালো লাগে।

 last year 

আপনার মতামত তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

প্রথম ফটোগ্রাফির ফুলের নাম আমার জানা ছিল না, আজকে আপনার পোস্ট দেখে জানা হয়ে গেল। আর পঞ্চায়েতে ভোট দিতে গিয়ে বেশ সুন্দর সুন্দর মন্দিরের ছবি তুলেছেন যা দেখতে খুবই ভালো লাগছে। আর প্রতিটি ফটোগ্রাফির সাথে বেশ ভালো উপস্থাপন করেছেন দিদি। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

গ্রামাঞ্চলে সবাই প্রথম ফটোগ্রাফির ফুলকে মিনি সূর্যমুখী বলে দাদা।ধন্যবাদ আপনাকে ও।

 last year 

হুম দিদি। আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

😊

 last year 

🥰🥰🤗🤗

 last year 

ফুল সবসময়ই আমার আকর্ষনের কেন্দ্রবিন্দু। আপনার জানা অজানা ফুলগুলো দেখে সত্যিই ভীষণ ভালো লাগলো
এধরনের ছবিগুলো সুন্দর না বলে উপায় নেই। আর ছোট ছোট মন্দিরগুলো অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য দ্বারা উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

আপনার চেনা অচেনা আলোক চিত্রগুলো আমার খুব ভালো লেগেছে দিদি।ফুল সব সময়ই ভালো লাগে।তা হোক ফুল কিংবা বুনো ফুল।আপনি প্রতিটি ফটোগ্রাফির সাথে বিবরন তুলে ধরেছেন। এজন্য আরো বেশী ভালো লেগেছে। ধন্যবাদ দিদি ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

আপনার কাছে যেকোনো ফুল ভালো লাগে জেনে ভালো লাগলো আপু।ধন্যবাদ আপনাকে।

 last year 

চেনা অচেনা এত সুন্দর কিছু আলোকচিত্র দেখে আমার কাছে তো অনেক বেশি ভালো লেগেছে দিদি। খুব সুন্দর করে আপনি ফটোগ্রাফি গুলো করেছেন। দ্বিতীয় নাম্বারে থাকা ফুলটার ফটোগ্রাফি দেখতে আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো সবার মাঝে ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো। মন্দিরের ফটোগ্রাফিও খুব সুন্দর করে করেছেন।

 last year 

দ্বিতীয় ফুলটি আমার কাছে ও ভালো লেগেছে ভাইয়া তবে নাম জানি না।ধন্যবাদ আপনার সুন্দর অনুভূতি তুলে ধরার জন্য।

 last year 

এলোমেলো দেখছি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আসলে আমি ফটোগ্রাফি করতে খুব পছন্দ করি তেমনই দেখতেও ভালো লাগে। চেনা অচেনা ফুল, মন্দির এর খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন। আমার কাছে আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো লেগেছে। অনেক সুন্দর করে প্রত্যেকটা ফটোগ্রাফি তুলে ধরার চেষ্টা করেছেন।

 last year 

আপনিও সুন্দর ফটোগ্রাফি করেন যেটা আমার কাছে ভালো লাগে আপু।ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। যদিও ফটোগ্রাফি গুলো চেনা অচেনা। এর মধ্য দিয়ে কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন এই ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। মন্দিরটি দেখতে খুবই সুন্দর লাগছে। মন্দিরটি আলোকচিত্র পঞ্চায়েত ভোট দিতে গিয়ে তুলেছেন জেনে ভালো লাগলো। আকন্দ ফুল ফুল দেখতে খুবই ভালো লাগছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনাদের কাছে ভালো লাগলেই অনেক উৎসাহ পাই মন থেকে ভাইয়া।ধন্যবাদ আপনাকে ও।

 last year 

গ্রামীন কিছু দৃশ্য আজ আমি খুঁজে পেয়েছি আপনার এই সুন্দর পোস্টের মধ্যে। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অনেক সুন্দর। আশা করি এভাবে আরো অনেক ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করবেন পরবর্তী পোস্টে।

 last year 

ধন্যবাদ ভাইয়া, উৎসাহমূলক সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33