"পাকা কলার চিপস রেসিপি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে।সেটি হলো- "পাকা কলার চিপস রেসিপি"।

বন্ধুরা, চিপস খেতে আমরা সবাই পছন্দ করি।কিন্তু বেশিরভাগ সময়ে আমরা আলুর চিপস খেয়ে থাকি বা এটি আমাদের অত্যন্ত পরিচিত।এছাড়া এখন বিভিন্ন জায়গায় আবার কলার চিপস ও কিনতে পাওয়া যাচ্ছে।কিন্তু সেটি কাঁচা কলা দিয়ে তৈরি করা হয়।আমি এটিকে একটু ভিন্নভাবে করার চেষ্টা করেছি এবং এই প্রথম তৈরি করলাম।খেতে ভালোই মজা হয়েছিল।কারণ আমি এটি পাকা কলা ব্যবহার করে করেছিলাম।যেটি একটু মুচমুচে কম থাকলেও খেতে খারাপ লাগে নি।আমি তো চিপসের শেষের ছবিটি তুলতেই ভুলে গিয়েছিলাম।এটি আমার প্রথম অভিজ্ঞতা কলা দিয়ে চিপস তৈরির।যেকোনো চিপস হলো খুবই রুচিসম্পন্ন।তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক----

CollageMaker_20220531_063802268.jpg

উপকরণসমূহ

1.পাকা কলা - 1 টি
2.লবণ - 1/2 টেবিল চামচ
3.হলুদ- 1 চিমটি পরিমাণ
4.তেল- 100 গ্রাম

প্রস্তুত প্রণালি

ধাপঃ 1

IMG_20220531_070048.jpg

●প্রথমে আমি একটা গোটা পাকা কলা নিয়ে নেব।

ধাপঃ 2

IMG_20220531_065733.jpg

●পাকা কলাটির খোসা ছাড়িয়ে নেব।

ধাপঃ 3

IMG_20220531_064933.jpg

●এবারে ছুরি দিয়ে পাতলা করে পিচ পিচ করে কেটে নেব।

ধাপঃ 4

IMG_20220531_064950.jpg

●এরপর আমি চুলায় একটি কড়াই বসিয়ে দেব লো আঁচে।এবারে পরিমাণ মতো তেল দিয়ে গরম করে নেব হালকা।

ধাপঃ 5

IMG_20220531_065004.jpg

●তেল হালকা গরম হয়ে গেলে কলার পিচগুলি তেলের মধ্যে ছেড়ে দেব।

ধাপঃ 6

IMG_20220531_070739.jpg

●এবারে একটি বাটিতে সামান্য লবণ ও হলুদ নিয়ে হালকা পরিমাণ জলে মিশিয়ে নেব।

ধাপঃ 7

IMG_20220531_065200.jpg

●তো আমার লবণ ও হলুদের মিশ্রনটি তৈরি করা হয়ে গেছে।

ধাপঃ 8

IMG_20220531_065212.jpg

●এবারে কড়াইয়ের মধ্যে কলাগুলি নেড়েচেড়ে চামচের সাহায্যে হালকা হলুদ ও লবণ মিশ্রিত জল কলার উপর দিয়ে ছড়িয়ে দেব।

ধাপঃ 9

IMG_20220531_070421.jpg

●এবারে ঘন ঘন নেড়েচেড়ে নেব কলাগুলি।এতে দেখা যাবে তেলের উপর কলার চিপসগুলি ভেসে উঠবে।

সর্বশেষ ধাপঃ

IMG_20220531_065249.jpg

●এরপর চিপসগুলি নেড়েচেড়ে বাদামি রঙের করে ভেঁজে নেব।সবশেষে নামিয়ে পরিবেশন করতে হবে।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের রেসিপিটা ভালো লাগবে।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

দিদি আপনার এটা মাথা না কম্পিউটার, এত দারুন দারুন ইউনিক রেসিপি গুলো কিভাবে যে আপনার মাথায় আসে চিন্তা করে রাত দিন থাকেনা। অসাধারণ ছিল আপনার পাকা কলার চিপস। দেখে খেয়ে দেখার খুব শখ জাগে, তবে খাওয়ার স্বাদটা আমার অধরাই রয়ে গেলেন। আমাদেরকে এত সুন্দর একটি ইউনিক রেসিপি উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

দিদি আপনার এটা মাথা না কম্পিউটার,এত দারুন দারুন ইউনিক রেসিপি গুলো কিভাবে যে আপনার মাথায় আসে চিন্তা করে রাত দিন থাকেনা।

হি হি☺️☺️ ,ভাইয়া এটা আমার মাথা,কম্পিউটার আমি ব্যবহার করি না।রাত ও দিন তার জায়গায় ঠিক আছে।আপনি ও একদিন এভাবে বানিয়ে খেয়ে দেখবেন ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি এত মজাদার রেসিপি আইডিয়া গুলো কোথায় পান বলুন তো। পাকা কলা দিয়ে ভাবে চিপস তৈরি করা যায় সত্যিই আমার জানা ছিল না। এমনি দোকানের থেকে কিনে কলার চিপস খেয়েছিলাম তবে সেটা কিভাবে তৈরি করা হয় সেটা জানতাম না। অনেক অনেক লোভনীয় লাগছে রেসিপিটি আমার কাছে। কারন কলা আমার অনেক বেশি পছন্দের একটি ফল। আমি অবশ্যই এই রেসিপিটি বাসায় ট্রাই করে দেখব।

 2 years ago 

আপু,সবই আমার মাথা থেকে আসে।তবে দোকানে যেগুলো পাওয়া যায় সেগুলো কাঁচা কলার তাই আমি পাকা কলা দিয়ে তৈরি করেছি।অবশ্যই ট্রাই করবেন,অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

পাকা কলার দারুণ চিপস রেসিপি তৈরি করেছেন। যেটা আগে কখনো খাওয়া হয়নি। এই ধরনের রেসিপি দেখে খুবই আনন্দবোধ করলাম। একসময় এভাবে তৈরী করার চেষ্টা করব।

 2 years ago 

অবশ্যই তৈরি করবেন ভাইয়া, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ইউনিট একটি রেসিপি শেয়ার করেছেন। পাকা কলার চিপস কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে সুস্বাদু হয়েছে। বাসায় একদিন রেসিপি তৈরি করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ। ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা। ভালো থাকবেন।

 2 years ago 

হ্যাঁ আপু সুস্বাদু, ট্রাই করে দেখবেন।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাকা কলার চিপস মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন যদিও এভাবে কখনো রেসিপি প্রস্তুত করে খাইনি তবে দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে

 2 years ago 

হ্যাঁ ভাইয়া মজার ছিল, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাকা কলার এই ধরনের রেসিপি এর আগে দেখিনি। এই রেসিপিটি আপনার কাছ থেকে নতুন দেখতে পেলাম। কিন্তু দেখে মনে হচ্ছে কলার চিপস খেতে দারুন লাগবে। বিশেষ করে পাকা কলার চিপস এইজন্য খেতে ভালো লাগবে। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু,দারুণ মজার।অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কাঁচা কলার চিপস খেয়েছি,কখনো পাকা কলারটা খাইনি।নতুন একটা রেসিপি পেলাম।ধন্যবাদ

 2 years ago 

পাকা কলা দিয়ে খেয়ে দেখবেন, ধন্যবাদ আপু।

 2 years ago 

দিদি পাকা কলা দিয়ে চিপস বানানো যায় জানা ছিল না। আপনি খুব সুন্দরভাবে পাকা কলা দিয়ে চিপস বানিয়েছেন। মনে হচ্ছে এই চিপস খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আমার কাছে আপনার এই রেসিপি অনেক ইউনিক লেগেছে। খুব সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন। এত ইউনিক ও মজাদার একটি রেসিপি বাসায় তাহলে একবার চেষ্টা করে দেখতে হয়। ধন্যবাদ দিদি এত ইউনিক রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু সুস্বাদু, ট্রাই করে দেখবেন একদিন।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাকা কলার চিপস হয় তা আজকেই জানলাম। এই চিপস খেতে কেমন লেগেছিলো তা নিয়ে আমার একটু সন্দেহ আছে। আসলেই কি খেতে মজা হয়েছিল। দেখে তো মনে হচ্ছে যে অনেক মুচমুচে হয়েছে। আপু অবশ্যই জানাবেন খেতে কি সত্যি সুস্বাদু হয়েছিল?

 2 years ago 

আপু অবশ্যই জানাবেন খেতে কি সত্যি সুস্বাদু হয়েছিল?

আপু খেতে খুবই মজা হয়েছিল, তবে একটু কম মুচমুচে হয়।অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69371.89
ETH 3768.85
USDT 1.00
SBD 3.71