"Diy"এসো নিজে করি-🦊"কিউট ও চালাক শিয়ালমশাই অঙ্কন"🦊(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করবো আমার অঙ্কিত একটি চিত্ৰ।সেটি হলো-"কিউট ও চালাক শিয়ালমশাই"।🦊🦊

IMG_20220128_204048.jpg

বন্ধুরা, আপনাদের সকলকে শীতের সকালের উষ্ণ অভ্যর্থনা জানিয়ে শুরু করছি আজকের অঙ্কন। অনেক ব্যস্ত সময় কাটছে কয়েকদিন।তবুও এই ব্যস্ত সময়ে আমি চেষ্টা করেছি একটি চালাক শিয়ালমশাইকে অঙ্কন করার।তাই আঁকতে বসে পড়লাম কিছু একটা।তারপর ভাবলাম আমাদের কিউট শিয়ালকে যেভাবেই অঙ্কন করি না কেন সেটি যেন নতুনভাবে ধরা দেয় সবার মনে।আমার খুবই ভালো লাগে শিয়ালের অঙ্কন করতে,এছাড়া শিয়ালের প্রতি সকলের আলাদা একটা ভালোবাসা রয়েছে ।কারন শিয়ালমশাই প্রতিনিয়ত সবাইকে সাপোর্ট করে খুবই উৎসাহ প্রদান করছে।যেটি আমাদের জন্য বড়ো পাওয়া।আমিও খুবই ভালোবাসি শিয়ালমশাইকে।যাইহোক চলুন অঙ্কন শুরু করা যাক---

উপকরণ:

1.সাদা কাগজ
2.পেন্সিল
3.রবার
4.রং পেন্সিল(বাদামি)

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1👇

IMG_20220128_204155.jpg

●প্রথমে আমি অঙ্কনের উপকরণগুলি নিয়ে নেব।

ধাপঃ 2👇

IMG_20220128_204211.jpg

●পেন্সিলের সাহায্যে একটি দাগ দিয়ে নেব বাঁকা করে।

ধাপঃ 3👇

IMG_20220128_204222.jpg

●এরপর বাঁকা দাগ থেকে শিয়ালের পেছনের দিকে একটি পা একে নেব।

ধাপঃ 4👇

IMG_20220128_204244.jpg

IMG_20220129_070816.jpg

●এবারে পা থেকে শিয়ালের পেট একে নেব এবং তিনটি পা একে নেব পরপর।

ধাপঃ 5👇

IMG_20220128_204309.jpg

●এরপর আমি শেষ চার নম্বর পা অঙ্কন করে নেব একটু সামনের দিকে ঝুঁকে।

ধাপঃ 6👇

IMG_20220128_204346.jpg

●তো আমার চারটি পা অঙ্কন করা হয়ে গেল।

ধাপঃ 7👇

IMG_20220128_204358.jpg

●এরপর মুখের গঠন একে নেব।

ধাপঃ 8👇

IMG_20220128_204412.jpg

●মুখের গঠনটি বডির সঙ্গে মিশিয়ে দেব এবং কান দুটি একে নেব।

ধাপঃ 9👇

IMG_20220128_205309.jpg

●এরপর শিয়ালের মুখের গঠনের নিচের অংশ একে নিয়ে নাক একে নেব।

ধাপঃ 10👇

IMG_20220128_205328.jpg

●সবশেষে শিয়ালের সুন্দর লেজ ও পুচ্ছ একে নিয়ে শিয়ালের পিঠে ও গলার নীচে হালকা ডেরা ডেরা করে একে নেব।

ধাপঃ 11👇

IMG_20220128_205350.jpg

●তো শিয়ালটি সম্পূর্ণ আমার অঙ্কন করা হয়ে গেছে।এইবার এটিকে হালকা রঙ করে নেব।

ধাপঃ 12👇

IMG_20220128_205518.jpg

●এরপর পেন্সিল দিয়ে শিয়ালের সুন্দর চোখ একে নিয়ে বডির দাগগুলো স্পষ্ট /গাড় করে একে নেব।

ধাপঃ 13👇

IMG_20220128_205541.jpg

●এরপর শিয়ালের পেটের নীচে ও লেজে কিছুটা অংশ সাদা করে রেখে মার্ক করে নেব।

ধাপঃ 14👇

IMG_20220128_204124.jpg

●বডিতে মার্কের আগে পর্যন্ত বাদামি রঙের পেন্সিল দিয়ে রং করে নেব এবং পা গুলিও বাদামি রং করে নেব।

ধাপঃ 15👇

IMG_20220128_204140.jpg

●সবশেষে আমার নামটি লিখে নেব অঙ্কনের নীচে।তো অঙ্কন করা হয়ে গেল আমার "কিউট ও চালাক শিয়ালমশাইকে"।🦊🦊

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের অঙ্কনটি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি লাজুক খ্যাকের চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। কালার কম্বিনেশন সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন । প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন। তা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,অনুপ্রেরণা পেলাম।আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে।

 2 years ago 

সত্যিই আপনি অনেক কিউট একটি শেয়াল অংকন করেছেন। আমার কাছে তো দেখতে বেশ ভালো লেগেছে। পেন্সিল দিয়ে প্রথমে খুব সুন্দর ভাবে স্কেচটি অঙ্কন করেছেন। এরপরে ভিতরে হালকা একটু কালার করাতে দেখতে খুবই ভালো দেখাচ্ছে। আমাদের মাঝে এত সুন্দর একটি শিয়াল শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে আমার ও ভালো লাগলো আপু।অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে শিয়াল মামার ছবি অঙ্কন করেছেন আপু। প্রত্যেকটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে অঙ্কন করতে সক্ষম। আমি অনেকদিন থেকে চেষ্টা করছে একটা শিয়াল মামার ছবি অংকন করার জন্য কিন্তু কোনোভাবেই এখন পর্যন্ত সফল হতে পারেনি। আশা করি খুব তাড়াতাড়ি সেটি সুন্দর করে অঙ্কন করতে সক্ষম হব। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করুন, অবশ্যই সফল হতে পারবেন বলে আশা করি।অসংখ্য ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইলো ।

 2 years ago 
বাহ্ আপু মনি তুমি তো খুবই চমৎকার করে -🦊"কিউট ও চালাক শিয়ালমশাই অঙ্কন"🦊করেছ।যা আমার অনেক বেশি ভালো লেগেছে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা জানাচ্ছি এত চমৎকার করে চালাক শিয়ালের ছবি অঙ্কন করে আমাদের সামনে উপস্থাপন করার জন্য♥♥
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,অনুপ্রেরণা পেলাম।আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে।💝💝

 2 years ago 

  • আপনি খুব অসাধারণ ভাবে আমাদের সবার প্রিয় লাভলী চালাক শিয়াল পন্ডিত চিত্রাংকন করেছেন। এটি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আমরা সবাই তাকে খুব ভালোবাসি। ধাপে ধাপে খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে আমার ও ভালো লাগলো ভাইয়া।অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

 2 years ago 

বাহ!!
লাজুক শিয়ালের দারুন একটি চিত্র অঙ্কন করেছেন আপনি ।

সেইসাথে কালারটা দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন
ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ছোট বেলায় একটা কবিতা টাইপ গান ক্যাসেটে শুনতাম।

শেয়াল মামা শেয়াল মামা বুদ্ধি তোমার ভারী
তাই তো এসে এই খানেতে করছো দোকানদারী
কিন্তু শোন বলে রাখি চলবে নাকো ফাকি
কামড়ে খাওয়া পাউরুটি টা কিনবো আমি নাকি ?

সেটি মনে পড়ে গেল এই চিত্রাংঙ্কন টি দেখে। ভালই চিত্রাংঙ্কন করেছেন। বিশেষ করে শিয়ালের মুখ খানি সত্যিই পন্ডিত পন্ডিত। হা হা হা । সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ দাদা,অনুপ্রেরণা পেলাম।আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে।

 2 years ago 

আপনার অংকিত চালাক শিয়াল পন্ডিত কে অসাধারণ লাগছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আপনার অঙ্কন পদ্ধতি তা আমাদের মাঝে শেয়ার করুন। আর আপনি শিয়াল পন্ডিতের কালারটি অনেক সুন্দরভাবে দিয়েছেন। আমার কাছে ব্যাপারটা অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আমাদের সকলের প্রিয় শিয়াল এর অংকন নিয়ে হাজির হলেন। খুব চালাক শিয়াল মশাই এর চিত্র দারুন ছিল। আসলেই খুব দক্ষতার সহিত উপস্থাপনা করেছেন আপু । আপনার হাতের কাজ খুবই পরিষ্কার। আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

 2 years ago 

আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে আমার ও ভালো লাগলো ভাইয়া।অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42