"আমার পোষা বিড়াল-০২(নামকরণ)"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম ভিন্ন ধরনের একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো- "আমার পোষা বিড়াল-০২(নামকরণ)" নিয়ে।

বন্ধুরা, আগের সপ্তাহে আমি আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম আমার পোষা মেয়ে বিড়াল অর্থাৎ (মিনির) ছবি এবং কি কারণে আমাদের হঠাৎ বিড়াল পোষার প্রয়োজন হলো এবং কতদূর থেকে বিড়াল আনা হয়েছিল এই সমস্ত বিষয় নিয়ে।তো আমার মিনিকে অনেকেই বেশ পছন্দ করেছেন এবং ছেলে বিড়ালের নাম জিজ্ঞাসা করেছিলেন।যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে ।তাই আজ আমার পোষা ছেলে বিড়ালের কিছু ছবি ও মজার নামকরণ নিয়ে ব্লগটি সাজিয়েছি।তো চলুন ব্লগটি শুরু করা যাক--

IMG_20221001_183205.jpg

★মজার নামকরণ★

IMG_20221001_183342.jpg
এটা আমাদের শনতু।নাম শুনেই নিশ্চয়ই বুঝে গিয়েছেন এটা ছেলে বিড়াল ।আসলে এই নামকরনের পিছনে ও মজার ব্যাপার আছে।আসলে সুন্দরবন থেকে আমাদের শনতুকে বড়ো অবস্থায় নিয়ে আসা হলে ও সে অনেক শান্ত টাইপের ছিল।প্রথম কিছুদিন ঝুরি দিয়ে আটকে রাখলে ও কিছুদিন পর থেকে আর আটকে রাখা হতো না। সে আমাদেরকে খুবই ভয় পেত,যদিও এখনো ভয় পায়।যাইহোক কথাও তেমন শুনত না দৌড়ে আশেপাশের বাড়ি বা সবজি ক্ষেতে গিয়ে পালাতো।আমরা অনেক কষ্টে ধরে নিয়ে আসতাম সেখান থেকে।

IMG_20221001_183122.jpg

IMG_20221001_183228.jpg

আর রাত হলেই শনতু রেলিং এর ফাক দিয়ে বেরিয়ে পড়তো আমাদের রাস্তার দিকে খড়ের গাদার পাশে বসে থাকার জন্য।তারপর ঘন্টার পর ঘন্টা সেখানে কাটিয়ে আবার ঘরে ফিরতো যখন ইচ্ছে তখন।কিন্তু আমরা সবসময় নজরে রাখতাম অনেকসময় তো চিন্তায় ঘুম ও হতো না ঠিকভাবে।আবার কখনো কখনো তো সেখান থেকেও উধাও হয়ে যেত খুঁজতে খুঁজতে রাত দুপুর।কারন আমাদের এখানে খুবই শিয়ালের উপদ্রব ও বনবিড়াল ,সাপ তো আছেই।তাই চিন্তা লেগেই থাকতো আমাদের।

IMG_20221001_183045.jpg

IMG_20221001_183003.jpg

দিনের বেলা শনতু অনেক ভদ্র থাকতো এবং খুবই অল্প পরিমাণে মাছভাত খেত কিন্তু মিনি অনেক ভালোবাসে মাছভাত খেতে এবং খুবই দুরন্ত ছিল।তাই আমরা ভালোবেসে দুইজনের নাম ভোজনরসিক রেখেছিলাম।শনতুর নাম দিয়েছিলাম রসিক আর মিনির নাম দিয়েছিলাম ভজ/ভোজন।এভাবে কিছুদিন গেল বাড়ির সবাই বললেন যে,এদের ভালো নাম দেওয়ার কথা।তাছাড়া শনতু এখন রাতেও ঘর থেকে বের হয় না ,ঘরেই থাকে।অবশ্য শনতু আমার দাদার কাছে থাকে আর মিনি আমার কাছে আমার রুমে থাকে।

IMG_20221001_183254.jpg

★নামের বদল★

IMG_20221001_183327.jpg
অনেক ভেবে মিনি নামটি রাখা হলো মেয়ে বিড়ালের।আর ছেলে বিড়ালটি অনেক ভদ্র তাই শান্ত রাখা হলো।কিন্তু একটা সমস্যা দেখা দিল।সেটা হলো-আমাদের ঠিক ঘরের পিছনেই শান্ত নামে একজনের জমি রয়েছে ,সে প্রায় জমিতে আসে।তাই আমাদের শনতুকে বারবার শান্ত শান্ত বলে ডাক দিলে পরিস্থিতি কেমন একটা হতে পারে!এটা ভেবেই শান্ত নামটি একটু ঘুরিয়ে আমি শনতু রাখলাম।মিনি ও শনতু নামটিই একদম ঠিক হয়ে গেল বিড়ালের জন্য।এখন এই নামে ডাকলেই দূর থেকে ছুটে চলে আসে শনতুমিনি

IMG_20221001_183309.jpg
তাছাড়া শনতুর গায়ে বেশ সাদা -কালো রঙের ছাপ এবং পায়ে রয়েছে কালো রঙের ডোরা ডোরা দাগ ও পায়ের নিচে রয়েছে কালো জরুল ।বাঘের মাসি বলে কথা,হি হি ।তবে মিনির থেকে শনতু অনেক বেশি কিউট দেখতে।।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের অনুভূতি ও আমার পোষা বিড়ালের ফটোগ্রাফিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা:poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

ওমা কি কিউট🥺!!বিড়াল দেখতেই ভালো লাগে আমার কিন্তু পালার মতো ধৈর্য্য বা ক্ষমতা কিংবা সময় কিচ্ছুই নাই।
নামেরর বদলের স্টোরিটা ভালো লেগেছে।একবার শান্ত বলেই ট্রাই করে দেখিয়েন তো😁।

 2 years ago 

নাম রাখতে গিয়েই স্টোরি হয়ে গেছে ভাইয়া, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ঘরের বিড়াল হঠাৎ করে বাইরে হারিয়ে গেলে চিন্তারই বিষয়। কারণ বাইরে অনেক জীবজন্তু থাকে যেগুলো বিড়ালের উপর আক্রমণ করে। আমার ভাইয়ের একটি বিড়ালকে তো কুকুর কামড়ে মেরেই ফেলল। ভালো কাজ করেছেন শান্ত নামটি পাল্টে সন্তু রেখেছেন । পাশের বাড়ির লোক শান্ত নাম শুনলে নিশ্চয়ই খুশি হত না। বিড়ালটি দেখতে কিন্তু খুব চমৎকার। বিশেষ করে চোখ দুটো।

 2 years ago 

ঠিক বলেছেন আপু,আপু শনতুর চোখ দুটো হালকা ঘোলা টাইপের আছে সেজন্য বেশি ভালো লাগে দেখতে।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিড়ালের নামকরণ টা খুবই সুন্দর হয়েছে খুবই ভালো লেগেছে ফটোগ্রাফি গুলা আমার কাছে।। ছোটবেলা থেকে আমিও একটি বিড়াল 🐈 পালন করি বিড়াল পালন করতে আমারও খুব ভালো লাগে।। আমার পোষা ছেলে বিড়াল এর নাম টাইগার। দেখতেও বাঘের মতো গায়ে ধরা কাটা।।।

 2 years ago 

টাইগার খুব সুন্দর নাম,আমাদের শনতুর গায়ে ও ডোরা কাটা।অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

আপনার বিড়ালের নামকরণ টা আমার কাছে যত সুন্দর লেগেছে তার থেকেও বেশি বিড়ালটার পা গুলো আমার কাছে বেশি সুন্দর লাগছে। এত কিউট কেনো..... মন ভালো হয়ে গেলো বিড়াল দেখে।

 2 years ago 

যাক ,আমার বিড়ালের পা দেখে আপনার মন ভালো হয়ে গেল জেনে খুশি হলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মিনি আর শনতুর গল্প মনোযোগ দিয়ে শুনছিলাম। শনতু নামের বিড়ালটি বেশ পছন্দ হয়েছে আমার কাছে। ও তো দেখছি রাত বিরেতে হাওয়া হয়ে যায়। যাক আবার ফিরে আসে এটাই বড় বিষয়। খেয়াল রাখুন কিছুদিন আশাকরি সবঠিক হয়ে যাবে।

 2 years ago 

ভাইয়া, এখন আর বের হতে দিই না ,কাছেই রাখি রাতে।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33