Diy-"বুনো ফুল দিয়ে লাল ফুলের চিত্র অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।অনেকদিন পর আমি আজ চলে আসলাম সম্পূর্ণ ভিন্ন ধরনের একটি অঙ্কন নিয়ে।আজ আমি বুনো ফুল দিয়ে লাল ফুলের চিত্র অঙ্কন করেছি।অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে।

বুনো ফুল দিয়ে লাল ফুলের চিত্র অঙ্কন:

IMG_20221029_085223.jpg

IMG_20221029_084622.jpg

বুনো ফুলটি দেখতে যেমন সুন্দর তেমনি এই ফুল দিয়ে ডিজাইন অঙ্কন করতেও বেশ মজার। ছোটবেলায় এই বুনো ফুল দিয়ে আমরা পায়ে ডিজাইন করে আলতা মাখতাম।বহুদিন পর সেই স্মৃতি থেকেই বুনো ফুল তুলে নিয়ে আসলাম বাড়ির পাশে ঝোপ থেকে।ভিন্ন ধরনের অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে।আজ আমি কোনো পেন্সিল দিয়ে অঙ্কন করবো না। বরং আজ আমি বুনো ফুল ও আলতা দিয়ে অঙ্কন করার চেষ্টা করেছি।আমি মূলত এখানে লাল রঙের থোকা জাতীয় ফুল উপস্থাপন করার চেষ্টা করেছি আপনাদের সামনে।এটা কিছুটা রঙ্গন ফুলের মতোই দেখতে লাগছে।আশা করি অঙ্কনটি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন শুরু করা যাক---

উপকরণসমূহ:

1.সাদা কাগজ
2.বুনো ফুল
3.আলতা
4.কালো বলপেন

IMG_20221029_081949.jpg

IMG_20221029_082000.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20221029_084100.jpg
প্রথমে আমি বুনো ফুল সংগ্রহ করে নিলাম।

ধাপঃ 2

IMG_20221029_084236.jpg
এবারে বুনো ফুলটি আলতার মধ্যে ডুবিয়ে নেব।আলতা থেকে তুলে নিয়ে ফুলটি ঝেড়ে বেশি আলতার পরিমাণ ফেলে দেব।

ধাপঃ 3

IMG_20221029_084251.jpg
এরপর সাদা কাগজের উপর বুনো ফুলটি রেখে হালকা চাপ দিয়ে নেব।

ধাপঃ 4

IMG_20221029_084306.jpg
তো ফুলটির একটি ডিজাইন একে নিলাম।

ধাপঃ 5

IMG_20221029_084321.jpg
এভাবে আলতা বুনো ফুলের গায়ে লাগিয়ে চারিপাশে ঘুরিয়ে বড়ো ফুলের ডিজাইন একে নিলাম।

ধাপঃ 6

IMG_20221029_084351.jpg
এরপর আরেকটি বুনো ফুল নিয়ে মাঝবরাবর কেটে নেব এবং আলতার মধ্যে ডুবিয়ে তুলে নেব।

ধাপঃ 7

IMG_20221029_084424.jpg
এবারে বুনো ফুলের অর্ধাংশ দিয়ে ডিজাইন একে নেব।

ধাপঃ 8

IMG_20221029_084441.jpg
তো আমি ফুলের মাঝে ফাঁকা জায়গায় ডিজাইন একে নিলাম।

ধাপঃ 9

IMG_20221029_084512.jpg
এরপর আবারো গোটা ফুল দিয়ে লাল রঙের একটি থোকা ফুল একে নিলাম।

ধাপঃ 10

IMG_20221029_084525.jpg
এবারে লাল ফুলের দুটো কুঁড়ি একে নেব।

ধাপঃ 11

IMG_20221029_084540.jpg
ফুলের মধ্যে কালো রঙের বলপেন দিয়ে বিন্দু বিন্দু দিয়ে নেব।তো আমার ফুলগুলো অঙ্কন করা হয়ে গেল।

ধাপঃ 12

IMG_20221029_084710.jpg
এরপর কালো রঙের বলপেন দিয়ে ফুলের ডাল ও সরু পাতা একে নেব।

সর্বশেষ ধাপ

IMG_20221029_084605.jpg
সবশেষে আমার নাম লিখে নেব অঙ্কনের নিচে কালো রঙের বলপেন দিয়ে।তো অঙ্কন করা হয়ে গেল আমার "বুনো ফুল দিয়ে লাল ফুলের চিত্র অঙ্কন"। এটি দেখতে খুব সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি Diy ছিল । বুনো ফুল দিয়ে লাল ফুলের চিত্র অঙ্কনটি খুবই সুন্দর হয়েছে দিদি। খুবই ক্রিয়েটিভ চিন্তাভাবনা থেকে এই ধরনের আর্ট করা যায়। এত সুন্দর ক্রিয়েটিভ চিন্তাভাবনা থেকে আর্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ দাদা।এত সুন্দর মন্তব্যের দ্বারা আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

সত্যি খুবই অসাধারণ একটি পোস্ট শেয়ার করেছেন আপু।বুনোফুল দিয়ে ডিজাইন টা দারুন করেছেন।আলতা এবং বল পেনের সাহায্যে অসাধারণ এবং ইউনিক একটি চিত্র অঙ্কন করেছেন। ধন্যবাদ সুন্দর পসটিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু,উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার আইডিয়াটা সত্যি দারুন ছিল দিদি। ফুল দিয়ে ফুলের চিত্রাংকন বিষয়টা খুব ইউনিক। আমার কাছে খুবই ভালো লেগেছে। কালো বলপেন দ্বারা বিন্দুগুলো দেওয়ার কারণে প্রতিটি ফুল আলাদা আলাদা ভাবে বোঝা যাচ্ছে। যেটি আরো বেশি আকর্ষণীয় করে তুলেছে। এমন ইউনিক একটি আইডিয়া আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু,ফুলগুলো আলাদা করে বোঝানোর জন্য বিন্দু দিয়েছি।আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার বুদ্ধির কোন তুলনা হয় না আপু। দারুন একটি আইডিয়া বের করেছেন আপনি। বেশ সুন্দর হয়েছে আপনি ঠিক বলেছেন আপু ফুলটি যেমন সুন্দর আর্ট টি ও তেমন সুন্দর হয়েছে। খুব সহজ পদ্ধতিতে আপনি এই আর্ট টি সম্পন্ন করেছেন। এই আইডিয়াটি আমিও কাজে লাগাবো আপু। আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার অংকনটি। বিশেষ করে আইডিয়াটা আমার কাছে বেশ ইউনিক লেগেছে। এটা দিয়ে অংকন করা যায় ভাবাই যায়না। বুদ্ধির তারিফ করতে হয় 👌

 2 years ago 

হি হি☺️☺️,ছোটবেলায় আলতা মাখতাম এই ফুল দিয়ে ডিজাইন করে ভাইয়া।আজ হঠাৎ মনে পড়লো তাই আকলাম।অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সত্যি আপনার ইউনিক বুদ্ধির তারিফ না করে আর পারছি না।।

আপনার আজকের পোস্টটি সম্পূর্ণ ভিন্নধর্মী এবং ইউনিক ছিল।।

সবাই তো সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে কিন্তু আপনার মত করে নতুন ভাবে এরকম চিত্র এখন পর্যন্ত কেউ প্রস্তুত করেনি আজই আপনি প্রথম প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন দেখতে কিন্তু খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।

 2 years ago 

চেষ্টা করি ভাইয়া ভিন্নধর্মী কিছু করার।আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম, অনেক ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

Thank you.

 2 years ago 

বুনো ফুল দিয়ে খুব দারুণ একটি চিত্র অঙ্কন করেছেন। আসলে ডিজাইন যদি মাথায় থাকে অনেক কিছু দিয়েই আমরা ডিজাইন করতে পারি এবং হতেও পারে সেটি আনকমন একটি ডিজাইন । ধন্যবাদ আপু
সুন্দর একটি বুনো ফুল দিয়ে অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

একদম ঠিক👍 বলেছেন আপু,ডিজাইন মাথায় থাকতে হবে।তবেই না আমরা সুন্দর সুন্দর ডিজাইন আঁকতে পারবো,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বুনো ফুল দিয়ে লাল ফুলের চিত্র অঙ্কন"সম্পূর্ণ একটি ব্যতিক্রমধর্মী আইডিয়া ছিল। তোমার এই আইডিয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে। এবং তোমার লাল ফুল গুলো সত্যি অনেক সুন্দর হয়েছে। যেন একটি ফুলের গাছ।
অনেক অনেক শুভকামনা।♥♥

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার ও ভালো লাগলো আপু।অনেক ধন্যবাদ আপনাকে💝।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63