"বাচ্চাদের ড্রেস অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের একটি অঙ্কন নিয়ে।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।যদিও আর্ট করতে খুবই সময় ও ধৈর্য্যের বিষয়।তাই সবসময় ইচ্ছে থাকা সত্ত্বেও সময় হয়ে ওঠে না।আজ আমি একটা বাচ্চাদের ড্রেস অঙ্কন করেছি।আমি এটিকে পেন্সিলের সেট করে এঁকেছি।ড্রেসের মাঝে কিছু ফুল অঙ্কনের চেষ্টা করেছি।আসলে যেকোনো শপিংমলে গেলেই বাচ্চাদের সুন্দর সুন্দর ড্রেসগুলি চোখে পড়ে।তাই একে ফেললাম বাচ্চাদের ড্রেস।যাইহোক চলুন শুরু করা যাক---

বাচ্চাদের ড্রেস অঙ্কন:

IMG_20230107_174516.jpg

★উপকরণ:

1.সাদা কাগজ
2.কালো ও নীল রঙের বলপেন
3.পেন্সিল
4.রবার

IMG_20230107_163917.jpg

★অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20230107_174032.jpg
●প্রথমে আমি একটা পেন্সিলের সাহায্যে ঢেউয়ের মতো একে নেব।

ধাপঃ 2

IMG_20230107_174045.jpg
●এরপর বিভিন্ন স্তরে স্তরে ড্রেসের নিচের অংশ একে নেব।

ধাপঃ 3

IMG_20230107_174057.jpg
●এবারে আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনে।

ধাপঃ 4

IMG_20230107_174108.jpg
●আমি ড্রেসের গাউন অংশটি একে নিলাম।

ধাপঃ 5

IMG_20230107_174121.jpg
●এবারে একটি নীল রঙের বলপেন দিয়ে গাউনের অংশ একে নিলাম এবং নিচের অংশটি পেন্সিল দিয়ে গাড় সেট করে নিলাম।

ধাপঃ 6

IMG_20230107_174137.jpg
●ড্রেসের মাঝবরাবর অংশে কয়েকটি ফুল ও পাতা একে নিলাম পেন্সিল দিয়ে।তারপর নিচে আমার নাম লিখে নিলাম নীল রঙের বলপেন দিয়ে।

সর্বশেষ ধাপঃ

IMG_20230107_174516.jpg
●তো অঙ্কন করা হয়ে গেল আমার "বাচ্চাদের ড্রেস অঙ্কন"। গাউনের নীচে কালো রঙের বলপেন দিয়ে হালকা দাগ টেনে নিলাম।এটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনি তো দেখতেছি রাজকুমারীর ড্রেস অংকন করলেন। আমার কাছে বিশেষ করে পেন্সিল এবং নীল কলম দিয়ে অঙ্কন করার কাজটি অনেক ভালো লাগলো। আসলে এরকম কাজ গুলো দেখতে যতটা সহজ মনে হয় আঁকতে গেলে ততটা সহজ লাগে না। আমার কাছে ড্রেসটি জাস্ট অসাধারণ লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ড্রেস অঙ্কন করা আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার কাছে ড্রেসটি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।অনেক ধন্যবাদ ও স্বাগতম আপনাকে।

আর্ট করা আসলেই অনেক ধৈর্যের ব্যাপার, এজন্যই তো করিনা। কারণ আমার তেমন বিশেষ ধৈর্য নেই। দেখতে তো খুবই সুন্দর হয়েছে, তবে একটু কালার করতে পারতে। তাহলে মনে হয় আরো বেশি সুন্দর লাগতো।

 2 years ago 

শীতে আর কালার করতে ইচ্ছে করলো না দাদা।তবে তুমি ও চেষ্টা কর,আমি বিশ্বাস করি সকল মানুষেরই ধৈর্য্য আছে।ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব অসাধারণ ভাবে বাচ্চাদের ড্রেস অঙ্কন করেছেন। আমার কাছেও পেন্সিল এবং নীল কলম দিয়ে কিছু অঙ্কন করতে অনেক ভালো লাগে। বিশেষ করে ড্রেসের ভিতরে ফুলগুলো দাওয়াতে দেখতে চমৎকার লাগতেছে। এই ধরনের কাজগুলো করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ঠিক বলেছেন আপু,এই ধরনের কাজে বেশ সময় লাগে।অনেক ধন্যবাদ আপনাকে, আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

বাহ আপনি খুব সুন্দর করে ছোট বাচ্চাদের ড্রেস অঙ্কন করেছেন। আপনার চিত্র অঙ্কন বেশ দুর্দান্ত হয়েছে। ড্রেস টি দেখতে অনেক সুন্দর লাগছে। চিত্র অংকন করার প্রক্রিয়া এত সুন্দর করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার প্রশংসাভরা মন্তব্য শুনে খুশি হলাম ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু এ ধরনের আর্ট করতে সময় ও ধৈর্যের প্রয়োজন কথাটি ঠিকই বলেছেন। আর আপনার আজকের আর্ট আমার কাছে দারুন লেগেছে। বাচ্চাদের ড্রেসটি খুব সুন্দর করে আর্ট করেছেন। এরকম ড্রেসগুলো দেখতে সত্যিই বেশ ভালো লাগে। আর আপনার আর্ট তো দারুন হয়েছে। বর্ডার করার কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে। ধন্যবাদ।

 2 years ago 

অনুপ্রাণিত হলাম,আপনার সুন্দর মন্তব্য পেয়ে।অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার অংকনের পোস্ট আমার বেশ ভালো লাগে। আপনি ঠিক বলেছেন ছবি অংকন করতে ভীষণ ধৈর্যের প্রয়োজন হয়। আপনি বেশ সময় নিয়ে এই চমৎকার অংকনটি আমাদের উপহার দিয়েছেন। সত্যিই বলতে এটি চমৎকার একটি বাচ্চার পোষাক হয়ে গিয়েছে । 👌

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার প্রশংসামূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44