"খুব সহজেই স্ট্রবেরি ফলের আর্ট"

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

খুব সহজেই স্ট্রবেরি ফলের আর্ট:

IMG_20240113_070657.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই আর্ট করতে আমার বরাবরই খুবই ভালো লাগে।আজ একটি সম্পূর্ণ নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আজ আর্ট করলাম খুব সহজেই স্ট্রবেরি ফলের চিত্র। এই আর্টটি আমি আমার ভাবনা দ্বারা খুবই সাধারণভাবে করার চেষ্টা করেছি।আসলে আজ হাতে একটু সময় কম,তাই ভাবলাম তাড়াতাড়ি কি আঁকা যায়!তারপর ফোনের গ্যালারিতে এমন একটি ছবি দেখলাম আর দানাসহ স্ট্রবেরির আর্ট ফুটিয়ে তোলার চেষ্টা করলাম টুকটুকে লাল রঙের করে।আর্টটি যদিও একটু এলোমেলো হয়ে গিয়েছে তবুও লাল কালারফুল করার পর বেশ সুন্দর লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

উপকরণ:

1.সাদা কাগজ
2.রঙিন মার্কার পেন
3.মাইক্রোটিভ পেন (লাল)
4.পেন্সিল
5.রবার ও
6.কালো বলপেন

IMG_20240113_064638.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240113_064656.jpg

প্রথমে আমি একটি সাদা কাগজের উপর পেন্সিল দিয়ে স্ট্রবেরির আকৃতি একে নিলাম।

ধাপঃ 2

IMG_20240113_064729.jpg

এবারে একটির পাশে আরো একটি স্ট্রবেরি একে নিলাম লাগোয়া করে।

ধাপঃ 3

IMG_20240113_064746.jpg

এখন আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনে।

ধাপঃ 4

IMG_20240113_064759.jpg

এরপর স্ট্রবেরির বডিতে অনেকগুলো দানা একে নিলাম।

ধাপঃ 5

IMG_20240113_064810.jpg

এখন কালো রঙের বলপেন দিয়ে পেন্সিল দাগের উপর দিয়ে একে নিলাম।

ধাপঃ 6

IMG_20240113_064821.jpg

এবারে রবার দিয়ে পেন্সিল দাগ মুছে নিয়ে মার্কার পেন দিয়ে সবুজ ও আকাশি নীল রঙের করে স্ট্রবেরির মুকুট ও দানা একে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20240113_065418.jpg

এখন স্ট্রবেরির বডিতে ফাঁকা জায়গাগুলি লাল রঙের মাইক্রোটিভ পেন দিয়ে একে নিলাম।

ছবি উপস্থাপন:

IMG_20240113_070712.jpg

তো আমার অঙ্কন করা হয়ে গেল খুব সহজেই স্ট্রবেরি ফলের চিত্র। এটি অঙ্কনের পর বেশ সুন্দর ও আকর্ষণীয় দেখতে লাগছিল।

আশা করি আমার আজকের আর্টটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

স্ট্রবেরি ফলগুলোর আর্ট দেখে এখনই তো স্ট্রবেরি ফলটি খেতে মন চাচ্ছে আপু। আপনি খুব চমৎকার ভাবে স্ট্রবেরি ফলের আর্ট সম্পন্ন করেছেন। স্ট্রবেরি ফলের আর্ট এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যে এখন যে কেউ এই আর্টটি তৈরি করতে পারবে।

 6 months ago 

আপু,খেতে মন চাইলেও কিছু করার নেই কিনেই খেতে হবে।হি হি ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

লাল টুকটুকে লোভনীয় স্ট্রবেরি অঙ্কন করেছে দিদি।চমৎকার লোভনীয় লাগছে মনে হচ্ছে একটু যদি খাওয়া যেত।কালার করার পর প্রাণ ফিরে এসেছে আপনার স্ট্রবেরিতে মনে হচ্ছে এই মাত্র বাগান থেকে তুলে আনা হয়েছে তরতাজা সুন্দর স্ট্রবেরিটি।অঙ্কনের প্রতিটি ধাপ সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ সুন্দর একটি লোভনীয় স্ট্রবেরি ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

দিদি আপনি খুব সহজেই স্ট্রবেরি ফলের আর্ট অঙ্কন পদ্ধতি আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। স্ট্রবেরি ফলটা কার কাছে কেমন লাগে জানি না আমার কাছে বেশ ভালো লাগে। আপনার নিজস্ব ভাবনার মাধ্যমে স্ট্রবেরি ফল আর্ট করেছেন খুবই ভালো ব্যাপার এটা। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি অনেক সুন্দর করে স্ট্রবেরির আর্ট করেছেন। যেগুলো দেখে একেবারে বাস্তবিক মনে করেছিলাম আমি। প্রথমে ভেবেছিলাম আপনি হয়তো স্ট্রবেরি ফলের ফটোগ্রাফি করে শেয়ার করেছেন। কিন্তু পরে দেখলাম আপনি অনেক সুন্দর করে এই ফলের আর্ট করেছেন। সত্যি একেবারে বোঝাই যাচ্ছে না এটা আর্ট নাকি ফটোগ্রাফি। কম সময়ের মধ্যে কিছু একটা করার চেষ্টা করেছিলেন। তারপরে একটা ছবি দেখে এই আর্ট করেছিলেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর এই আর্টটা সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 6 months ago 

যদিও এটা একটা সাধারণ আর্ট তবে বেশ গর্জিয়াস হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা দেখে বোঝার উপায় নাই এটা হাতে তৈরি। কালার দেখে খেতে ইচ্ছে করছে।

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে এত চমৎকার একটি আটওয়ার্ক আমাদের মাঝে নিয়ে আসার জন্য।

 6 months ago 

স্ট্রবেরি দেখে মনে হলো অনেকদিন খাওয়া হয়নি,হাহাহা।যাইহোক মূল কথায় আসি, এই আর্টটা কিন্তু খুব সুন্দর হয়েছে।একদম সহজভাবে এটি তৈরি করে দেখালেন আপু।এগুলো দেখতে আসল স্ট্রবেরির মতই লাগছে।আমাদের মাঝে শেয়ার করা জন্য অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য, ধন্যবাদ আপু।

 6 months ago 

আপনার আর্ট দেখে আমি প্রথমে মনে করলাম স্ট্রবেরি ফলের ফটোগ্রাফি। তবে আজকে আপনি অনেক সুন্দর করে স্ট্রবেরি ফলের আর্ট করেছেন। তবে আজকে আপনার স্ট্রবেরি আর্ট অসাধারণ হয়েছে। বিশেষ করে কালারটির কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। খুব সুন্দর করে স্ট্রবেরি ফলের আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 6 months ago 

আপনার স্ট্রবেরি ফলের আর্ট দেখে আমি হাঁ করে তাকিয়ে রইলাম। তবে আপনি অনেক সুন্দর করে স্ট্রবেরি ফলের চমৎকার আর্ট করেছেন। আসলে আপনার আর্ট দেখলে যে কেউ মুগ্ধ হয়ে যাবে। আমি তো প্রথম মনে করলাম স্ট্রবেরি ফলের ফটোগ্রাফি হবে। যাই হোক অসাধারণভাবে স্ট্রবেরি ফলের আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপনি অল্প সময় ব্যবহার করে এই স্ট্রবেরি দুটির আর্ট করেছেন। তবে এগুলো আমার কাছে ততটাও সিম্পল মনে হচ্ছে না। এক কথায় বলতে গেলে সিম্পল এর উপর গর্জিয়াস একটা আর্ট করেছেন আপনি। কালার টা এমন ভাবে করেছেন যে, বাস্তবিক নাকি এটা একটা আর্ট বুঝতেই পারতেছিলাম না। সত্যি দিদি আপনি কিন্তু অনেক সুন্দর আর্ট করতে পারেন। দক্ষতাকে কাজে লাগিয়ে পুরোটা সম্পূর্ণ করেছেন যা বুঝতেই পারতেছি। সুন্দর এই আর্ট ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39