"এলোমেলো কয়েকটি ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ9 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।আজ আমি একটি ভিন্নধর্মী ফটোগ্রাফি পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আমি চেষ্টা করি সপ্তাহে একটি বা দুটি করে ফটোগ্রাফি পোষ্ট শেয়ার করার জন্য।আজও তার ব্যতিক্রম হয়নি।আজ আমি এলোমেলো কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করবো।এই ছবিগুলো আমি বর্ধমান শহরের পূজা মন্ডপ থেকে সংগ্রহ করেছিলাম।আশা করি ফটোগ্রাফিগুলো ভালো লাগবে আপনাদের সকলের কাছে।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

এলোমেলো কয়েকটি ফটোগ্রাফি:

IMG_20231128_215057.jpg

এটা হচ্ছে পেঁচার চিত্র।এই ছবিটি আমি এক দুর্গাপূজার প্যান্ডেল থেকে সংগ্রহ করেছিলাম।পেঁচাগুলির পাশেই রয়েছে তার ডিমগুলো।ছবিটি দেখলে অনেকখানি কাঠের উপর নকশার মতো মনে হয়।

IMG_20231127_203724.jpg

এটি হচ্ছে আলোকরশ্নিতে গাছ।প্রথমত গাছগুলো বেশ ঝোপের মতো আর সেই গাছের উপর টুনি বাটি সেট করা হয়েছে সবুজ রঙের।সবুজ রঙের গাছের মধ্যে সবুজ রঙের লাইটিং দেখে মনে হচ্ছিল যেন ছোট ছোট জোনাকির মেলা বসেছে।

IMG_20231127_203530.jpg

IMG_20231128_213753.jpg

এটি হচ্ছে আর্টিফিশিয়াল পাতাবাহার গাছ।আমার প্রত্যেকটি ফটোগ্রাফিই দুর্গাপূজার প্যান্ডেল থেকে সংগ্রহ করা।যাইহোক আর্টিফিশিয়াল এই গাছগুলোকে সত্যিকারের মতো মনে হচ্ছিল।এই একই গাছগুলো টবে সাজিয়ে পুরো প্রবেশদ্বার সাজানো হয়েছিল সারি সারিভাবে।যেটা খুবই আকর্ষণীয় দেখতে লাগছিল।

IMG_20231128_214431.jpg

এটা হচ্ছে ঝাড়বাতি।পূজা মন্ডপগুলি এই সুন্দর সুন্দর ঝাড়বাতিগুলি দিয়েই সাজানো হয়ে থাকে।আসলে রাতে এই ঝাড়বাতিগুলি খুবই সুন্দর দেখতে লাগে।রং-বেরঙের আলোক সজ্জায় সেজে ওঠে পূজা মন্ডপগুলি।

IMG_20231128_214025.jpg

এটা আলাদা আরেকটি ঝাড়বাতি।যেটা দেখতে খুবই সুন্দর লাগছিল।আসলে রাতের বেলা এই ঝাড়বাতিগুলি ও মানুষের চোখ ধাঁধিয়ে দেয়।একেক ঝাড়বাতির একেক ডিজাইনের বাহার থাকে।মন্দিরগুলোতে বিভিন্ন দামি ঝাড়বাতিগুলিও দেখতে পাওয়া যায়।

IMG_20231128_214953.jpg

এটা হচ্ছে বাঙাচির ছবি।অনেকগুলো ব্যাঙের নানা ভঙ্গিমা এই চিত্রের মধ্যে রয়েছে।কখনো ছাতনাতলায় বসে,তারপর দুইহাত তুলে নেচে,কখনো বা ব্যাঙের লাফানোর দৃশ্য ফুটে উঠেছে এখানে।

আশা করি আমার আজকের ফটোগ্রাফি পোস্টটি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

দিদি আপনি পুজা মন্ডোপ থেকে বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালোই লাগলো।আপনার সুন্দর বর্ননায় আরো বেশী ভালো লেগেছে।ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল। সবগুলোই আমার কাছে খুব ভালো লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 9 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফির খুবই চমৎকার ভাবে আপনি আপনার ক্যামেরা বন্দি করেছেন। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ এই ফটোগ্রাফিগুলোর বেশিরভাগ ফটোগ্রাফি আমি এই প্রথম দেখেছি৷ আগে কখনোই এই ফটোগ্রাফি গুলো দেখিনি৷ অসংখ্য ধন্যবাদ এরকম ইউনিক কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 9 months ago 

বর্ধমান শহরের পুজো মন্ডপ থেকে সংগ্রহ করা বিভিন্ন ধরনের ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে বোন। বিভিন্ন ভঙ্গিতে থাকা বাঙাচি গুলো বেশ দারুন লাগছে শেষের ফটোতে।

 9 months ago 

দিদি আপনি কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার আজকের করা বিভিন্ন রকমের ফটোগ্রাফি সুন্দর হয়েছে। আপনি এই ছবিগুলো বর্তমান শহরের পুজোর মন্ডপ থেকে সংগ্রহ করেছিলেন এবং প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দর করে বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো সত্যি খুব ভালো লেগেছে আমার কাছে।

 9 months ago 

দিদি পূজো মণ্ডপ থেকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি গুলো এলোমেলো হলেও প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। অনেক ধন্যবাদ দিদি সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।বর্ধমান শহরের পূজা মন্ডপ থেকে অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনি প্রতি সপ্তাহে খুব চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনি পূজা মন্ডপ থেকে খুব সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি এগুলো অসম্ভব ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি গুলো দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। কারণ আপনার সবগুলো ফটোগ্রাফি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। চমৎকারভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56