Diy-"রঙিন কাগজ দিয়ে প্রজাপতিফুল তৈরি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি আপনাদের সামনে আবার ও diy নিয়ে হাজির হলাম।সেটি হলো-"রঙিন কাগজ দিয়ে প্রজাপতিফুল তৈরি"।

বন্ধুরা, আপনারা অনেকেই জানেন আমি গতকাল টিউশন পড়তে গিয়ে কতটা ঝামেলায় পড়েছিলাম ট্রেন স্টেশনে।সকাল 10 টা থেকে বিকেল 3 টা পর্যন্ত আমাকে ট্রেন স্টেশনে কাটাতে হয়েছে প্রচন্ড গরমের মধ্যে পরপর টানা 3 টি ট্রেন ক্যানসেল হওয়ার জন্য।এটি খুবই বিরক্তিকর ছিল আমার জন্য।যাইহোক তবুও আমি বাড়িতে এসে এই diy টি তৈরি করি পোষ্ট করবো বলে কিন্তু আমার শরীর এতটাই ক্লান্ত হয়ে পড়ে যে পোষ্ট অর্ধেক লিখে আমি ঘুমিয়ে পড়েছিলাম ।ফলে গতকাল পোষ্ট করতে পারিনি।😢তাই আজ সকালেই ঝটপট করে ফেললাম।আসলে অনেকদিন ধরে আমিও চাইছিলাম আমার রুটিন চেঞ্জ করে সকালে পোষ্ট করার জন্য কিন্তু হয়েই উঠছিল না।যাইহোক একদিন পোষ্ট না করতে পারলে খুবই খারাপ লাগে আমার।আজ আমি যে diy টি তৈরি করেছি এটিও একটি ফুল তবে এর মাঝবরাবর অংশ দেখলে মনে হবে প্রজাপতির মতো।তাই আমি এটির নাম প্রজাপতিফুল দিয়েছি।আশা করি diy টি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন শুরু করা যাক---

IMG_20220703_193003.jpg

■উপকরণসমূহ:

1.রঙীন কাগজ (গোলাপি)
2.স্কেল
3.কেচি
4.পেনসিল
5.আঠা

IMG_20220703_192906.jpg

■প্রস্তুতপ্রণালি:

IMG_20220703_191842.jpg

👉🏿প্রথমে আমি diy তৈরীর বিভিন্ন উপকরণগুলো নিয়ে নিলাম।যেমন-স্কেল,রঙিন কাগজ,আঠা,কেচিসহ বিভিন্ন উপকরনসমূহ।

IMG_20220703_191926.jpg

👉🏿এরপর আমি একটি গোলাপি রঙের কাগজে স্কেল দিয়ে( 6×6 cm) মেপে পেনসিল দিয়ে দাগ টেনে নেব।

IMG_20220703_191941.jpg

👉🏿এবারে আমি (6 × 6 cm)সাইজের গোলাপি রঙের কাগজটি কেচি দিয়ে কেটে নিলাম।

IMG_20220703_191906.jpg

👉🏿এবারে কেটে নেওয়া কাগজটি 3 টি ভাঁজে ভেঁজে নিয়ে পেনসিল দিয়ে গোল করে আঁকিয়ে নেব।

IMG_20220703_192006.jpg

👉🏿একটি কেচির সাহায্যে কাগজটি গোল করে কেটে নিলাম।

IMG_20220703_192016.jpg

👉🏿তো আমার কেটে নেওয়া হয়ে গেছে কাগজটি।এরপর কাগজের ভাঁজ খুলে নিলাম।

IMG_20220703_192030.jpg

👉🏿এভাবে আমি একই মাপের চারটি কাগজ কেটে নেব।তো প্রত্যেকটি কাগজ কেটে নেওয়া হয়ে গেছে।

IMG_20220703_192225.jpg

👉🏿এরপর দুটি ফুলের সেপ নিয়ে মাঝবরাবর ভাঁজ করে নেব।একটির ভাজের গায়ে আঠা লাগিয়ে নেব।

IMG_20220703_192633.jpg

👉🏿এবারে কাগজ দুটি আটকে নেব মাঝে একটু ফাঁকা রেখে।এটি দেখতে অনেকটা প্রজাপতির মতো মনে হচ্ছে।

IMG_20220703_192649.jpg

👉🏿বাকি কাগজ এভাবে চারিপাশ ভাঁজ করে নেব।

IMG_20220703_192603.jpg

👉🏿তো কাগজগুলো ঠিক এভাবে ছবির মতো করে ভেঁজে নেব।

IMG_20220703_192815.jpg

👉🏿কাগজ 2টি ভেঁজে নেওয়ার পর কাগজের নিচে আঠা লাগিয়ে প্রজাপতির মতো দেখতে কাগজের এক পাশে আটকে নেব ।

IMG_20220703_192926.jpg

👉🏿তো তৈরি করা হয়ে গেল আমার ফুলটি।একইভাবে একই রঙের কাগজ দিয়ে আমি আরেকটি ফুল তৈরি করে নিলাম।

IMG_20220703_193022.jpg

👉🏿তো দুটি ফুলই আমার তৈরি করা হয়ে গেছে।সবশেষে আমার তৈরি করা হয়ে গেল "রঙিন কাগজ দিয়ে প্রজাপতিফুল"।এগুলো দেখতে অনেক আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের diy টি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতিফুল তৈরি ইউনিক আইডিয়া ছিলো। প্রজাপতিফুল একসাথে দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনার অহিং কাগজ দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি ফুল বানিয়েছেন। দেখতে ভীষণ সুন্দর লাগছে ফুলটাকে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু রঙিন কাগজের প্রজাপতি ফুলটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু,আপনার সুন্দর উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুল তৈরি করেছেন। আপনার ফুল তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে উপস্থাপন করেছেন, অসাধারণ হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, প্রশংসাভরা মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার ক্রাফট পোস্টগুলো বরাবরই অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে প্রজাপতির ফুল তৈরি করেছেন। আপনি যেকোনো জিনিস অনেক নিখুঁতভাবে তৈরি করেন এ ব্যাপারটা আমার কাছে খুবই ভালো লাগে। সব মিলিয়ে পোস্টটি আমার কাছে অসাধারণ লেগেছে। ধন্যবাদ আপু এবং অনেক ভালোবাসা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমার কাজ আপনার কাছে ভালো লাগে জেনে আমি খুবই খুশি ও অনুপ্রাণিত হই।অনেক ধন্যবাদ আপনাকে, ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আসলে মাঝে মাঝে অনেক ক্লান্ত লাগে,যার জন্য অর্ধেক কাজ করে ঘুমিয়ে পরতে হয়।যাই হোক আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর প্রজাপতিফুল তৈরি করেছেন।সুন্দর করে প্রতিটি ধাপ দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপু,ক্লান্ত শরীরে কখন ঘুম চলে আসে টের পাওয়া যায় না।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিআইওয়াই-মানেই আকর্ষন।নতুন কিছুর বিকাশ।ঠিক যেমন এখন দেখতে পাচ্ছি।
এসব কাজ করতে গেলে অনেক ধৈর্যের প্রয়োজন হয়, যা আপনার ভেতর আছে।খুবই সুন্দর ছিল। শুভ কামনা জানাই

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, অনুপ্রাণিত হলাম আপনার মন্তব্যে।

 2 years ago 

রঙ্গিন কাগজের নিত্য নতুন কাজ দেখে আমি মুগ্ধ। যেমনটি করে আজকে আপনি রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতির ফুল বানিয়ে আপনি আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুবই পরিশ্রমি আপু এবং আপনার অনেক ধৈর্য্য আছে এটা কিন্তু বলতেই হবে। কেননা আপনি সকাল 10 টা থেকে বিকাল 3 টা পর্যন্ত এই গরমে ট্রেন স্টেশনে কাটানোর পরেও বাড়িতে এসে ডাই তৈরি করেছেন। অনেক সুন্দর হইছে। ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে সত্যিই অনেক ভালো লাগলো।অনেক ধন্যবাদ ভাইয়া।😊

 2 years ago 

প্রজাপতিফুল বেশ দারুন দেখাচ্ছে 😍
কাগজের তৈরি যেকোন জিনিস আমার ভীষণ ভালো লাগে। আর এধরনের ফুল তৈরি করলে আরো অসাধারণ লাগে 👌
ধন্যবাদ দিদি।

 2 years ago 

আপনার মন্তব্য শুনে অনুপ্রেরণা পেলাম, ধন্যবাদ ভাইয়া😊.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55