"দ্বিতীয়বার জলরং দিয়ে একগুচ্ছ ফুল পেইন্টিং করার প্রচেষ্টা"

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার

GridArt_20240819_110420448.jpg

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালো আছি।যাইহোক আজ আমি একটি ভিন্নধর্মী পেইন্টিং পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি পেইন্টিংটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

দ্বিতীয়বার জলরং দিয়ে একগুচ্ছ ফুল পেইন্টিং করার প্রচেষ্টা:

IMG_20240819_112555.jpg

প্রত্যেকটি আর্টের পিছনে যেমন বিষয়বস্তু থাকে তেমনি থাকে মজার গল্প বা অনুভূতি।আসলে আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।তবে কখনো জলরং দিয়ে আর্ট বা পেইন্টিং করা হয় নি।স্কুলের মাটির প্রজেক্টের জন্য জলরং কেনা হয়েছিল।কিন্তু ব্যবহার তারপর আর কাগজে কখনো হয়ে ওঠেনি।যতবারই চেষ্টা করেছি রীতিমতো ব্যর্থ হয়েছি।তাই জলরং দিয়ে পেইন্টিং করতেই থমকে যাই রীতিমতো ভয় পাওয়ার মতোই।তবে সেদিন যখন একটি পুরোনো কাগজের বক্স ঘাটতে ঘাটতেই সেই জলরংগুলি পেলাম,তখন একটি জবা ফুলের পেইন্টিং করে আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম।আর আপনাদের কাছ থেকে অনেক উৎসাহও পেয়েছিলাম।তাই আজও একগুচ্ছ ফুল পেইন্টিং এর দুঃসাহস করলাম। যাইহোক তো চলুন শুরু করা যাক---

IMG_20240819_112627.jpg

উপকরণসমূহ:

1.সাদা কাগজ
2.জলরং
3.কটনবাড
4.তুলি ও
5.কালো বলপেন

IMG_20240819_111523.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240819_111538.jpg
প্রথমে আমি তুলির সাহায্যে হালকা বেগুনি কালার করে নেব সাদা রঙের কাগজের উপর।

ধাপঃ 2

IMG_20240819_111557.jpg
এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের মাধ্যমে।

ধাপঃ 3

IMG_20240819_112246.jpg
এবারে মেটে কালার তুলির সাহায্যে নিয়ে ফুলের পাপড়ি একে নিলাম।

ধাপঃ 4

IMG_20240819_112258.jpg
এভাবে অনেকগুলো ফুলের পাপড়ি একে নিয়ে তার মধ্যে লাল রঙের কালার করে পেইন্টিং করে নিলাম।

ধাপঃ 5

IMG_20240819_112311.jpg
এরপর সবুজ রঙের ফুলের ডাটি একে নিলাম তুলির সাহায্যে।

ধাপঃ 6

IMG_20240819_112336.jpg
এবারে ফুলের ডাটির গায়ে সবুজ রঙের পাতা একে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20240819_112408.jpg
সবশেষে আমার নাম লিখে নিলাম অঙ্কনের নীচে কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপন:

IMG_20240819_112449.jpg

IMG_20240819_112512.jpg
তো আমার পেইন্টিং করা হয়ে গেল "দ্বিতীয়বার জলরং দিয়ে একগুচ্ছ ফুল"।এটি পেইন্টিং করার পর দেখতে কিন্তু খুবই সুন্দর লাগছিলো।


আশা করি আমার আজকের পেইন্টিংটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীপেইন্টিং
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20240429_201646.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Sort:  
 last month 

আপনি যদি প্রতিনিয়ত আর্ট করেন তাহলে আরও বেশি দক্ষ হয়ে যাবেন আপু। দ্বিতীয়বার করলেও দেখতে বেশ দারুন হয়েছে আপু। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে । হঠাৎ করে যখন বিভিন্ন আর্ট দেখি তখন অনেক ভালো লাগে। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 last month 

আপনাদের কাছে ভালো লাগলেই আমি উৎসাহ পাই,অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

সেই দিনের পেইন্টিং আমি দেখেছিলাম জবা ফুল পেইন্টিং করেছিলেন। আপনার সেই পুরনো রং দিয়ে করা জবা ফুল পেন্টিং অনেক ভালো লাগছিল। আজকে আপনি আবার এক গুচ্ছ ফুল পেইন্টিং করলেন। আজকের ফুল গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আসলেই কোন কিছু এত বেশি সহজ নয় যখন প্রচেষ্টা করা হয় সব সময় তাহলে আয়ত্তের ভিতরে চলে আসে।

 last month 

সহমত আপু,আসলেই কোনো কিছুই সহজ নয়,পরিশ্রম ও ধৈর্য্য দ্বারা অর্জন করতে হয়।ধন্যবাদ, অনেক সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

দ্বিতীয়বারের প্রচেষ্টায় জল রং দিয়ে খুব সুন্দর একটা ফুলের আর্ট করেছেন। প্রতিনিয়ত প্র্যাকটিস এর মাধ্যমে আরো সুন্দর আর্ট করতে পারবেন আপনি। দ্বিতীয়বারের প্রচেষ্টায় খুব সুন্দর আর্ট করেছেন। ফুল গুলো সবচেয়ে বেশি ভালো লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 last month 

আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক উৎসাহ পেলাম, ধন্যবাদ আপু।

 last month 

আরে বাহ! অসাধারণ। আপু আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। যদিও আপনার এই জল রঙ দিয়ে প্রথমবারের পেইন্টিং আমার দেখা হয়নি। তবে আজকে আপনার পোষ্টের মাধ্যমে দ্বিতীয়বারের মতো জলরঙের পেইন্টিং দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। তাছাড়া আপনার পেইন্টিং এর ফুল গুলো দেখতে কিন্তু সেই সুন্দর লাগছে। আশা করছি আরও সুন্দর ভাবে আমাদের মাঝে পরবর্তীতে অনেক সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

ফুলগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

বেশ চমৎকারভাবে জলরঙ দিয়ে এক গুচ্ছ ফুলের পেইন্টিং করেছেন আপু। আপনার করা পেইন্টিং টি দেখতে এত সুন্দর হয়েছে। যা দেখে খুবই মুগ্ধ হলাম। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আপনাকে মুগ্ধতা দিতে পেরে আমি অনেক খুশি, ধন্যবাদ আপু।

 last month 

অনেক সুন্দর হয়েছে আপনার জল রং দিয়ে আট করা। এই সমস্ত আর্টগুল আমি খুবই পছন্দ করি। বেশ ভালো লাগলো আমার সুন্দর ফুলের চিত্র দেখে। আশা করব পরবর্তীতে ঠিক এমন অনেক সুন্দর সুন্দর আর্ট নিয়ে উপস্থিত হবেন।

 last month 

অবশ্যই চেষ্টা করবো,পরবর্তীতে নতুন কোনো পেইন্টিং উপহার দেওয়ার জন্য।ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপু আপনি দ্বিতীয়বারের মতো চমৎকার একটি পেইন্টিং করেছেন। ফুলগুলো দেখতে কিন্তু খুবই সুন্দর লাগছে। এই ধরনের পেইন্টিং গুলো আমার অনেক ভালো লাগে। দারুণ লাগছে দেখতে। অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 last month 

আপনার সাবলীল মন্তব্য পড়ে উৎসাহ পেলাম, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63678.85
ETH 2623.01
USDT 1.00
SBD 2.85