Diy- এসো নিজে করি: আমার অঙ্কন-"একটি মেয়ের প্রতিচ্ছবি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন?আশা করি সকলেই ভালো এবং সুস্থ আছেন।আজ আবারো একটি অঙ্কিত চিত্ৰ নিয়ে হাজির হলাম আপনাদের সামনে।সেটি হলো "একটি মেয়ের প্রতিচ্ছবি "।

IMG_20211002_203748.jpg
আমার লোকেশন

বন্ধুরা, মাঝে মাঝে আমাদের মন অনেক কিছু করতে বাধা দেয় কিন্তু আমাদের হাত -পা সেই বাঁধাকে মানে না অর্থাৎ অন্যরকম অনুভূতির সাড়া দেয়।আবার কখনো এর ব্যতিক্রম ও দেখা যায় যেমন অনেক সময় মনে অনেক কিছুই জাগে কিন্তু আমাদের হাত-পা সাড়া দেয় না।আমি জানি না কেউ এটি বিশ্বাস করবেন কিনা কিন্তু আমি এটি বিশ্বাস করি।আজ ও আমার এইরকম অনুভূতি জেগেছিল মনে।কয়েকদিন ধরে প্রচুর পরিমানে বৃষ্টি হচ্ছে।চারিদিকে শুধুই গলা সমান জলে প্লাবিত বাড়ি ঘরের মর্মান্তিক দৃশ্য এর খবর শোনা যাচ্ছে।যাইহোক সকলের আর্তনাদ শুনে খুবই খারাপ লাগছিল।তাই হাত সাড়া দিচ্ছিল কিছু আঁকার।কিন্তু মন চাইছিল না।তবুও একটি মেয়ের প্রতিচ্ছবি অঙ্কন করার চেষ্টা করলাম।

উপকরণ:

1.পেনসিল
2.রবার
3.রং পেনসিল
4.বিভিন্ন রঙের জেল পেন
5.সাদা কাগজ

প্রস্তুত প্রনালী:

IMG_20211002_190556.jpg
আমার লোকেশন

1.প্রথমে আমি একটি সাদা কাগজ ও আকার পেনসিল ,রবার ইত্যাদি উপকরণগুলি নিয়ে নেব।

CollageMaker_20211002_184145398.jpg

2.প্রথমে একটি মুখের গঠন একে নেব।তারপর মুখের পাশ দিয়ে চুল একে নেব।তারপর নাক,ঠোঁট, চোখ এবং ভ্রু একে নিলাম একে একে পেনসিল দিয়ে।

CollageMaker_20211002_184247843.jpg
আমার লোকেশন

3.এরপর ঠোঁটে এবং চোখের পাতায় বাদামি রঙ পেনসিল দিয়ে রঙ করে নেব।

IMG_20211002_144849.jpg

4.এবার চোখের মধ্যে আকাশি রং পেনসিল দিয়ে রং করে নিয়ে মধ্যে কালো বিন্দু একে নেব পেনসিল দিয়ে।

IMG_20211002_144910.jpg
আমার লোকেশন

5.এরপর কালো পেন দিয়ে সবখানে পেনসিল দাগের উপর বর্ডার করে নেব এবং ভ্রু একে নেব।

CollageMaker_20211002_184324862.jpg

6.এরপর পেনসিল গুঁড়ো চুলের উপর ছড়িয়ে দিয়ে হাতের আঙ্গুল দিয়ে সেপ দিয়ে নেব।

IMG_20211002_145022.jpg

7.এবার পেনসিল দিয়ে চোখের পাতার পাপড়ি অঙ্কন করে নেব।এছাড়া রবার দিয়ে ঘষে সব জায়গা পরিষ্কার করে নেব।

CollageMaker_20211002_184418808.jpg
আমার লোকেশন

8.এরপর মেয়েটির জামা একে নিয়ে নিচে বাদামি ও নীল রঙের ময়ূরের পেখমের মতো তৈরি করে নেব।

IMG_20211002_145118.jpg

9.এবার বিভিন্ন রঙের পেন দিয়ে জামায় রঙ করে নেব এবং কালো পেন দিয়ে চুলের মধ্যে সেপ দিয়ে নেব।

IMG_20211002_203748.jpg
আমার লোকেশন

10.সবশেষে চুলের নিচটা আরেকটু সেপ দিয়ে লম্বা চুল একে নেব এবং মাথার উপরে নীল রঙের পেনসিল দিয়ে চুলের কাঁটা তৈরি করে নেব।তারপর নিজের নামটি লিখে নেব নিচে।তো অঙ্কন করে ফেললাম "একটি মেয়ের প্রতিচ্ছবি"।আশা করি আমার আজকের অঙ্কনটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।
ধন্যবাদ সবাইকে।
সকলেই ভালো এবং সুস্থ থাকবেন।

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  

আপু অনেক সুন্দর আর্ট করেছেন, একটি মেয়ের প্রতিচ্ছবি। সত্যি অনেক ভালো লাগলো আপনারা আর্ট দেখে। শুভেচ্ছা ও অভিনন্দন অবিরাম।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি আনন্দিত ভাইয়া।অনেক ধন্যবাদ উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

একটি মেয়ের প্রতিচ্ছবি আপনি অনেক সুন্দর করে অংকন করেছেন আপু। আপনার প্রশংসা করতে হয় ধন্যবাদ আপনাকে ভাইয়া আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক অনেক সুন্দর হয়েছে আপু। অনেক ভালো লাগছে।রং করে আরো দারুণ লাগছে

 3 years ago 

ধন্যবাদ আপু।

অসাধারণ হয়েছে চিত্রাংকন এলোমেলো চুলে মেয়েটিকে অনেক ভালই লাগছে। আপনার হাতের প্রশংসা করতেই হয় যেমন রাঁধেন চিত্রাংকন করেন। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার থেকে প্রশংসা শুনে।আপনি ও অনেক ভালো গান ও অঙ্কন করেন।অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওহো দারুন তো 🥀
ছবি অংকনটি খুব সুন্দর হয়েছে।
তবে সবথেকে বড় বিষয় ছবির মেয়েটিকে আমি মনে হয় চিনি। মনে হচ্ছিল ঘাস আর সবুজের রানী 💚 🤔

 3 years ago 

তাই বুঝি!😊আসলে এমনিই আমি ভালো আঁকতে পারি না তারপর একটু একটু চেষ্টা করি মাত্র।আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।অনুপ্রেরণা পেলাম।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

শুভ কামনা অবিরাম 💚

 3 years ago 

আপু অনেক ভালো আর্ট করেছে সত্যিই প্রশংসনীয়। মেয়েটির চোখ আমার কাছে অনেক ভালো লাগছে। বিশেষ করে চোখের মনি খুব সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর চিত্রাংকন শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আপনি অনেক অনেক সুন্দর আর্ট করেন।আপনি আমার অনুপ্রেরণা, আমি তো আকার চেষ্টা করছি মাত্ৰ।আপনার ভালো লেগেছে জেনে আমার অঙ্কনটি সার্থক হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভালোই একেছো ।আমার কাছে ভালো লেগেছে। শুভেচ্ছা রইলো বোন।

 3 years ago 

অনেক ধন্যবাদ প্রিয় দাদা।আমি ধন্য হলাম মন্তব্য শুনে।

 3 years ago 

অনেক সুন্দর ভাবে একটি মেয়ের প্রতিচ্ছবি আপনি তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো আপু। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

সৃষ্টিশীলতা এই পৃথিবীতে নতুন রূপে আবির্ভাব ঘটায়। তা আপনার পোস্ট দেখেই বোঝা যাচ্ছে দিদি আপনি ভালো আর্ট করতে পারেন। সুন্দর একেছেন দিদি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভেচ্ছা ও অভিনন্দন দিদি

 3 years ago 

আমাদের প্রত্যেকের মধ্যে নতুন নতুন সৃজনশীলতা রয়েছে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

অনেক সুন্দর হয়েছে আপনার ড্রইংটা। আপনার অংকনের দক্ষতাটা বেশ সুন্দর। শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64544.47
ETH 3417.27
USDT 1.00
SBD 2.48