Diy-"একটি গাছের চিত্র অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের একটি অঙ্কন নিয়ে।সেটি হলো-"একটি গাছের চিত্র অঙ্কন"।

IMG_20221014_164142.jpg

বন্ধুরা,মানুষের মন যেমন ভাবাবেগী তেমনি ভালোবাসার কাঙাল।আর এটা শুধুমাত্র মানুষের মধ্যে সীমাবদ্ধ নেই ।প্রত্যেকটি জীব ও জন্তুর মধ্যে অপরিসীম ভালোবাসা রয়েছে একে অপরের প্রতি।তাই আজ আমি একটি সাধারণ আর্ট করেছি।এই আর্টের মধ্যে দুটি পাখির ভালোবাসার সুন্দর দৃশ্য ফুটে উঠেছে ।আশা করি আপনাদের কাছে ও ভালো লাগবে।তো চলুন শুরু করা যাক----

◆উপকরণ:

1.সাদা কাগজ
2.কালো রঙের বলপেন
3.লাল রঙের জেল পেন

◆অঙ্কনের পদ্ধতি:

IMG_20221014_163909.jpg

👉🏿প্রথমেই আমি অঙ্কনের জন্য কিছু পেন নিয়ে নিলাম।

IMG_20221014_163921.jpg

👉🏿এরপর কালো রঙের বলপেন দিয়ে গাছের গুড়ি একে ফেলেছি।

IMG_20221014_163943.jpg

👉🏿এবারে গাছের কয়েকটি আঁকাবাঁকা ডাল একে দেব।

IMG_20221014_164001.jpg

👉🏿তো গাছের সব ডালগুলি আমার অঙ্কন করা হয়ে গেল।

IMG_20221014_164017.jpg

👉🏿এবারে লাল রঙের পেন দিয়ে গাছের ডালের কিছু অংশে লাল রঙের পাতা একে নেব।

IMG_20221014_164034.jpg

👉🏿এরপর সম্পূর্ণ গাছটিতে লাল রঙের লাভ চিহ্ন দিয়ে পাতা একে নিলাম।

IMG_20221014_164054.jpg

👉🏿লাল রঙের পেন দিয়ে লাভ চিহ্নগুলি ভরাট করে একে নিয়ে হাতের আঙ্গুল দিয়ে একটু সেট করে দিলাম।

IMG_20221014_164116.jpg

👉🏿এরপর গাছের সম্পূর্ণ গুঁড়ি ও ডালপালা একটি কালো রঙের বলপেন দিয়ে গাড় করে একে নিলাম।

IMG_20221014_164205.jpg
👉🏿সবশেষে গাছের ডালে একটি ঝুলন্ত দোলনা ও দুটি পাখির দৃশ্য আকলাম। এরপর আমার নাম লিখে নেব অঙ্কনের নিচে কালো রঙের বলপেন দিয়ে।তো অঙ্কন করা হয়ে গেল আমার "একটি গাছের চিত্র"।এটি দেখতে খুব সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

একটি গাছের চিত্র অঙ্কন দেখে আমি মুগ্ধ হলাম। আসলে আপনার আর্টিস্ট করা দক্ষতা অনেক বেশি। আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে আর্টিস্টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। গাছটি দেখতে আমার কাছে অনেক ভালো লাগলো। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সুন্দর মতামত তুলে ধরার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আসলে প্রত্যেকটা মানুষ আবেগি এবং স্বপ্ন দেখতে ভালোবাসে।ঠিক মানুষের মত প্রত্যেকটা জীবজন্তুর ও আবেগ কাজ করে এবং ভালোবাসার উপস্থিতি লক্ষ্য করা যায়।এমন একটি আবেগময় দৃশ্য আপনি অঙ্কন করে দেখিয়েছেন। লাল রং দিয়ে একটি গাছের মধ্যে 2 টি পাখির ছবি অঙ্কন করেছেন দৃশ্যটি দেখতে অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে অনেক কষ্ট করে অঙ্কন করেছে এবং আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে ভালো লাগলো,ধন্যবাদ আপু।

 2 years ago 

গাছের চিত্র অংকন অনেক সুন্দর ভাবে করেছেন এবং গাছের কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে।সব মিলিয়ে চিত্রাঙ্গন টি আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার কাছে চিত্রটি ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আর্টের মাধ্যমে দুটি পাখির ভালোবাসার সুন্দর দৃশ্য আপনি দেখিয়েছেন দিদি। লাল রঙের পাতা দেয়াতে আরও সুন্দর দেখাচ্ছে। আপনি ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন দিদি।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, উৎসাহ দেওয়ার জন্য ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62699.43
ETH 2963.61
USDT 1.00
SBD 3.61