"কষ্টগুলো কান্না হয়ে ঝরুক"(গল্পে গল্পে)

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি ঈশ্বরের কৃপায় সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।

কষ্টগুলো কান্না হয়ে ঝরুক:

IMG_20230925_234853.jpg
সোর্স

বন্ধুরা,প্রতিনিয়ত আমি ভিন্ন ভিন্ন পোষ্ট করতে ভালোবাসি।তাই আজ আমি আপনাদের সামনে আবারো উপস্থিত হয়েছি সম্পূর্ণ ভিন্নধর্মী একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের সঙ্গে কান্না সম্পর্কে আমার নিজস্ব অনুভূতি শেয়ার করবো।আসলে প্রত্যেক মানুষ কোনো না কোনো বিষয় নিয়ে দুঃখ ভারাক্রান্ত হয়।আর এই দুঃখ অনেকসময় অশ্রু হয়ে ঝরে পড়ে সঙ্গে তার কষ্টগুলোও যেন মুক্তি পায়।এক্ষেত্রে কারো কারো মত ভিন্ন হতে পারে তবে আমি শুধুমাত্র আমার নিজের অনুভূতি প্রকাশ করছি।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।যাইহোক তো চলুন শুরু করা যাক----



কান্না মানে দুঃখপূর্ন কোনো ঘটনা।কোনো মানুষ দুঃখ পেয়ে শোক পালন করে আবার আনন্দেও কান্না করে।আসলে কান্না সুখের দিনে যেমন গুরুত্বপূর্ণ তেমনি দুঃখের দিনেও।কান্না মানুষের মনকে অনেকখানি হালকা করে। দুঃখে ভরা মনকে হালকা করে।কষ্ট মানুষের মনে হাহাকারের সৃষ্টি করে।কিন্তু কান্না তা ধুয়েমুছে দেয়।

ইতিহাসের কোনো একটি কাহিনীতে আমি দেখেছিলাম--এক নামি সম্রাটের কন্যা তার বিয়ের জন্য রাজি ছিল না।কিন্তু রাজনৈতিক পরিস্থিতিতে ইচ্ছের বিরুদ্ধে গিয়ে তাকে বিয়ের জন্য রাজি হতে হয়।এমতাবস্থায় বিয়ের রাতে সেই শাহাজাদী কন্যাকে হেরেমের দায়িত্বপ্রাপ্ত একজন বৃদ্ধ মহিলা কিছু কথা বলেছিলেন।যেগুলো সান্ত্বনা বাক্যের মতো ছিল।যেমন---শাহাজাদী কান্না থামাবেন না।কষ্টের এই নদী বয়ে যেতে দিন।মনের সব কষ্টগুলো কান্না হয়ে বেরিয়ে যাক,চোখের জলে কষ্ট মুছে যাক।

আসলেই কি তাই!এই কথার কতটা যৌক্তিকতা আছে তা হয়তো আমি পরিমাপ করতে পারবো না তবে কথাগুলো আমার কাছে বেশ বাস্তবপূর্ন ও সত্য বলে মনে হয়।মানুষ যখন কোনো বিষয় নিয়ে চিন্তিত থাকে তখন মন অনেক ভারী হয়ে যায়, মাথায় অনেক দুশ্চিন্তা ভর করে।আর এই সবকিছু থেকে কিছুটা পরিত্রাণ পেতে হয়তো মানুষ তার কান্নার দ্বারা প্রকাশ করে।কতটা দুঃখী বা কষ্ট পেলে মানুষের চোখ দিয়ে জলের স্রোত বের হয় তা হয়তো বুঝানো কঠিন। যদিও বর্তমানে আমরা সবাই অভিনয়ের পৃথিবীতে দিন কাটাচ্ছি।

কান্না আমাদের মনের বড় সান্ত্বনা কিংবা বড় আত্মতৃপ্তি।সমস্ত কষ্টগুলো যেন কান্নার মাধ্যমে খুব সহজেই বিন্দু হয়ে ঝরে পড়ে।যে বিন্দুগুলি পাথরের মতোই ভারী কষ্টের।আসলেই কান্না হয়ে ঝরে পড়া বিন্দুগুলি এক একটি কষ্টের চিহ্ন যেন।চোখের জলের ধারা সেই হৃদয় গভীরের জমানো কষ্ট বা বেদনা থেকে আমাদের মুক্তি দেয়।অনেকখানি কষ্টের বোঝা কমিয়ে দিয়ে মনকে সান্ত্বনা দেয়।তাই কষ্টগুলোকে কান্না হয়ে ঝরে পড়তে দিন অঝরে।

আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোস্ট বিবরণ:

শ্রেণীজেনারেল রাইটিং
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46