"ডিম দিয়ে মজাদার ভাত ভাজি রেসিপি"

in আমার বাংলা ব্লগ10 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।আজ আমি একটি ভিন্নধর্মী রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি রেসিপিটা ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

ডিম দিয়ে মজাদার ভাত ভাজি রেসিপি:

IMG_20231025_100301.jpg

অনেকদিন হলো কোনো রেসিপি পোষ্ট শেয়ার করা হয়নি।তাই আজ ভাবলাম সম্পূর্ণ নতুন একটি রেসিপি শেয়ার করবো আপনাদের সঙ্গে।বন্ধুরা,আজ আমি শেয়ার করবো ডিম দিয়ে মজাদার ভাত ভাজি রেসিপি।এই রেসিপিটি খুবই কম সময়ে তৈরি করা যেমন সম্ভব তেমনি কম উপকরণেও ঝটপট তৈরি করা যায়।তাছাড়া ঠান্ডা ভাত কিংবা বেঁচে থাকা ভাত দিয়ে খুব সহজেই ডিম দিয়ে রেসিপিটি তৈরি করা যায়।আর তৈরির পর এই রেসিপিটি খেতে অনেক মজাদার ও সুস্বাদু লাগে।আমি এর আগে কখনো ডিম কিংবা মাংস জাতীয় রেসিপি শেয়ার করিনি আপনাদের সঙ্গে।এই প্রথমবারের মতো ডিমের রেসিপি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক----

IMG_20231025_100242.jpg

উপকরনসমূহ:

IMG_20231025_095814.jpg

IMG_20231025_095843.jpg

উপকরণপরিমাণ
ভাত1 বাটি
ডিম1 টি
কাঁচা মরিচ কুচি3 টি
পেঁয়াজ কুচি2 টি
লবণ1/2 টেবিল চামচ
হলুদ1/3 টেবিল চামচ
জিরে গুঁড়া1/2 টেবিল চামচ
টমেটো সস1 টেবিল চামচ
লাল মরিচ গুঁড়া1/2 টেবিল চামচ
পাঁচফোড়ন1/3 টেবিল চামচ
সরিষার তেল40 গ্রাম

প্রস্তুতপ্রণালী:

ধাপঃ 1

IMG_20231025_095856.jpg
প্রথমে আমি একটা পাত্রে ভাত নিয়ে নেব।তারপর ভাতের মধ্যে ডিম ভেঙে দিয়ে দেব।

ধাপঃ 2

IMG_20231025_095910.jpg
এখন গুঁড়া মসলার সমস্ত উপকরণ দিয়ে দেব ভাতের মধ্যে।

ধাপঃ 3

IMG_20231025_095925.jpg
এবারে একটি চামচের সাহায্যে সমস্ত উপকরণ একত্রে মিশিয়ে নেব।

ধাপঃ 4

IMG_20231025_100029.jpg
এরপর আমি একটা কড়াই ধুয়ে চুলায় বসিয়ে দেব মিডিয়াম আঁচে।তারপর পরিমাণ মতো সরিষার তেল দিয়ে দেব কড়াইতে।

ধাপঃ 5

IMG_20231025_100047.jpg
এখন তেলের মধ্যে কাঁচা মরিচ কুচি ও পেঁয়াজ কুচি দিয়ে দেব।

ধাপঃ 6

IMG_20231025_100100.jpg
পেঁয়াজ ও মরিচগুলি নেড়েচেড়ে হালকা করে ভেজে নিলাম।

ধাপঃ 7

IMG_20231025_100115.jpg
এরপর ভাজা পেঁয়াজের মধ্যে ডিম ও মসলা মেশানো ভাতগুলি দিয়ে দিলাম।

ধাপঃ 8

IMG_20231025_100128.jpg
এবারে সমস্ত উপকরণ একত্রে ভাতের সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিয়ে নেড়েচেড়ে ভেজে নেব কয়েক মিনিট ধরে।

শেষ ধাপঃ

IMG_20231025_100201.jpg
তো আমার ভাতগুলি ভালোভাবে ভেজে নেওয়া হয়ে গেছে।এখন একটি পাত্রে নামিয়ে নিলাম।

পরিবেশন:

IMG_20231025_100146.jpg

IMG_20231025_100242.jpg
তো তৈরি করা হয়ে গেল আমার "ডিম দিয়ে মজাদার ভাত ভাজি রেসিপি"।এখন এটি গরম গরম পরিবেশন করতে হবে।এটি খেতে অনেক সুস্বাদু ও মজাদার হয়েছিল।

আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে আমার আজকের রেসিপিটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীরেসিপি
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আপু দেখে তো মনে হচ্ছে যে ডিম দিয়ে ভাত ভাজা গুলো নিয়ে খেয়ে ফেলি। আপনি এত সুন্দর ভাবে তৈরি করলেন অনেক ভালো লাগলো আপু। আসলে এভাবে তৈরি করে খেতে খুবই ভালো লাগে। আমারও প্রায় সময় তৈরি করা হয় তবে কখনো শেয়ার করা সম্ভব হয়নি। অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 10 months ago 

ভাত ভাজি আমার খুব পছন্দের। খুব কম সময়ে এবং অল্প উপকরণ দিয়ে ভাত ভাজি তৈরি করা যায়। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে খুবই লোভনীয় লাগছে। টমেটো সস ব্যবহার করায় খেতে নিশ্চয়ই সুস্বাদু হয়েছে। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

হ্যাঁ আপু,টমেটো সস দেওয়াতে স্বাদ বেড়ে গিয়েছিল।ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ভাত ভাজি আমার খুবই প্রিয়। ডিম ভাজি করে এরপর ভাত ভাজি দিয়ে খেতে অনেক ভালো লাগে। তবে ডিম আর ভাত একসাথে কখনো ভাজি করে খাওয়া হয়নি। আপু আপনার রেসিপি দারুণ হয়েছে এবং খুবই লোভনীয় হয়েছে।

 10 months ago 

আপু ,ডিম আর ভাত একসাথে ভাজি করে খেয়ে দেখবেন অনেক স্বাদের খেতে হবে।আর এভাবে খেলে বোঝাই যায় না যে এতে ডিম দেওয়া ছিল কারন সেই গোটা অংশগুলি থাকে না মিশে যায় ভাতের সঙ্গে।

 10 months ago 

ভাত ভাজি আমার ও করা হয়। বিশেষ করে শীতের দিনে।নানা রকম সবজি দিয়ে সাথে ডিম।খেতে ভীষণ মজার হয়।আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি শেয়ার করলেন। বেশ ভালো লেগেছে।ধন্যবাদ দিদি মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 10 months ago (edited)

আপনার কাছে রেসিপিটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 10 months ago 

দিদি ডিম দিয়ে ভাত ভাজি এই রেসিপিটা তো আমার খুবই প্রিয়। শুধু আমারই প্রিয় না আমার মেসে যারা একসাথে থাকি সবাই এই খাবারটি বেশ পছন্দ করে। আমি মাঝেমধ্যেই ডিম দিয়ে ভাত ভিজি করে খাবারটি রান্না করে সবাইকে খাওয়াই আর নিজেও খাই। অসংখ্য ধন্যবাদ দিদি সুন্দরভাবে রেসিপি তৈরি প্রক্রিয়া আমাদের সাথে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এটা আপনার প্রিয় রেসিপি জেনে ভালো লাগলো।অনেক ধন্যবাদ দাদা।

 10 months ago 

ডিম দিয়ে ভাত ভাজি কিন্তু আমিও মাঝে মাঝে খাই। আপনার ডিম আর ভাতের ভাজি দেখে তো আমার আবার খেতে মনে চাইছে। বেশ সুন্দর করে আপনি ডিম আর ভাত ভাজির প্রতিটি ধাপ আমাদের মাঝে তুরে ধরেছেন। আপনার উপস্থাপনাও কিন্তু দারুন ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার প্রশংসাভরা মন্তব্য পড়ে অনুপ্রেরণা পেলাম, ধন্যবাদ আপু।

 10 months ago 

কিছু কিছু সময় ডিম দিয়ে ভাত এভাবে ভেজে খেতে ভীষণ ভালো লাগে বিশেষ করে সকালবেলার দিকে এটা খেতে বেশ বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দর করে এটা তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ঠিক বলেছেন, সকাল বেলা এভাবে ভাত ভাজি খেলে অনেক মজা হয়।ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

ভাত ভাজি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে এটি খুবই কম তৈরি করে খাওয়া হয়। তবে আজো আমি এভাবে কাঁচা ডিম ভেঙে ভাতের সঙ্গে ভাজি করে খায়নি। তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু এরকম সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু,এইবার কাঁচা ডিম ভেঙে ভাতের সঙ্গে মিশিয়ে ভাজি করে খেয়ে দেখবেন, অনেক টেস্টি হয় খেতে।ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনি আমার অনেক পছন্দের একটা রেসিপি শেয়ার করেছেন। ভাত ভাজি আমার অনেক পছন্দে। আজকে সকালেই আমি ভাত ভাজি খেয়েছি। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার অনুভূতি জেনে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

ভাত ভাজা আমার খুব খুব প্রিয় একটি খাবার।শীতের দিনে বেগুন, ফুলকপি দিয়েও ভাত ভাজা খেতে খুব ভালো লাগে আমার।ডিম দিয়ে কখনো ভেজে খাইনি।আপনার রেসিপি দেখে মনে হলো ভালো লাগবে খেতে।সুন্দর ধাপে ধাপে উপস্থাপন করেছেন রেসিপিটি।ধন্যবাদ

 10 months ago 

অনেক ভালো লাগে এটি খেতে,ট্রাই করে দেখতে পারেন।তবে আমি কখনো বেগুন, ফুলকপি দিয়েও ভাত ভাজা করে খায়নি।অবশ্য সবজি আলাদা করে ভেজে নিয়ে খেয়েছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59096.52
ETH 2516.65
USDT 1.00
SBD 2.46