"শীতকালীন কিছু অজানা ফুলের অস্পষ্ট ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ7 months ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমিও মোটামুটি ভালোই আছি।যাইহোক তাই চলে আসলাম আমি @green015 যথা নিয়মে আপনাদের মাঝে নতুন একটি অনুভূতি শেয়ার করতে।

শীতকালীন কিছু অজানা ফুলের অস্পষ্ট ফটোগ্রাফি:

GridArt_20240117_190929730.jpg
আজ সকাল থেকেই কুয়াশা বৃষ্টি হচ্ছে।আর সূর্যমামা মুখ লুকিয়ে বসে আছে মেঘের আড়ালে।সারাদিন শীতল কনকনে হাওয়ায় হাত ও পা জমে পুরোই বরফ।তার উপরে আবার সকাল থেকে ঘুম থেকে উঠেই ফ্রেস হয়ে রেডি হয়ে কলেজের জন্য ছুটলাম।প্রথমে দাদা তো সাইকেল করে কুয়াশার মধ্যে স্টেশন অব্দি এগিয়ে দিল তারপর ট্রেন করে টোটো ধরে পৌঁছে গেলাম কলেজ।সামনে ফাইনাল এক্সাম তাই কলেজে ক্লাস হয় না বলে যাওয়াও হয় না।

কলেজ পৌঁছেই দেখলাম হরেক রকমের ফুলের বাহার।মাটিতে কিংবা টবে বসানো হয়েছে শীতকালীন ফুল।যেহেতু কলেজে আজ এক্সামের জন্য টাকা জমা দেওয়ার ফর্ম ফিলাপ ছিল তাই লাইন টানার ব্যাপার ছিল।ওদিকে বাড়ি ফেরার সময় আবার ট্রেন টাইমের চিন্তা।সেইজন্য পথ চলতে চলতে তুলে ফেললাম বেশ কিছু ছবি।কিন্তু বাড়ি এসে দেখলাম কিছু ছবি স্পষ্ট হলেও কিছু ছবি অস্পষ্ট উঠেছে।তাই আজকের পোস্টটি আমার সেই অস্পষ্ট ছবিগুলো নিয়েই।তো চলুন দেখে নেওয়া যাক---

IMG_20240117_190302.jpg

IMG_20240117_190513.jpg

এই ফুলগুলো ছোট ছোট হলেও দেখতে ভারী মিষ্টি।সাদা ও গোলাপি রঙের মিশ্রনে ফুলটি থোকা থোকা ধরে থাকে।এই ফুলের নাম আমার জানা নেই।তবে এটি বিভিন্ন রঙের হয়ে থাকে।

IMG_20240117_190122.jpg

IMG_20240117_190136.jpg

এই ফুলগুলো কিছুটা পাথরকুচি ফুলের মতোই দেখতে।কিন্তু এই ফুল প্রথমে দেখে মনে হবে যে,এটা পাতাবাহার জাতীয় কোনো কিছু।কারণ ফুলের পাপড়িগুলো পাতার সঙ্গে যেন মিশে যায় একেবারে।আর সাদা রঙের অংশ থেকে ছোট ছোট মাইকের মতো ফুল বের হয়।

IMG_20240117_190057.jpg

এই প্রকারের আরো একটি ভিন্ন ফুল দেখলাম।যার আরো একটি রং ছিল।আমার কাছে এই ফুলগুলো বেশি ভালো লেগেছে, হালকা পিঙ্ক কালারে সামান্য হলুদ রঙের আস্তরনে তৈরি।

IMG_20240117_190113.jpg

ছোট ছোট এই ফুলগুলো প্রত্যেক শীতকালেই আমাদের কলেজে লাগানো হয়।তবে বিভিন্ন রঙের লাগানো হলেও এই বছর এই একটি রঙের ফুল-ই চোখে পড়লো।

IMG_20240117_190037.jpg

IMG_20240117_190046.jpg

এই ফুলগুলো সম্পূর্ণ নতুন ছিল আমার কাছে।ফুলের গাছগুলো কেমন ক্যাকটাস জাতীয় ছিল আর তার থেকে বের হয়ে আছে ফুলের সাদা কুঁড়িগুলি।

IMG_20240117_190456.jpg

এই ফুলগুলো অনেক প্রকারের হয়ে থাকে এবং অনেক রঙ্গেরও হয়ে থাকে।এই ফুলগুলো দূর থেকে দেখলে মনে হয় প্রজাপতি বসে আছে।

আশা করি আমার আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

আসলে এ ফুলগুলো কিন্তু আমারও নাম অজানা। তবে এমন সুন্দর সুন্দর ফুল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রত্যেক বছর কম বেশি লাগিয়ে থাকে। আর যত দিন যাচ্ছে আমি তত যেন নতুন নতুন ফুলের সাথে পরিচয় লাভ করছি। দিন দিন মানুষ যেন বেশি ফুল প্রেমিক হয়ে উঠছে এমনটাই লক্ষ্য করছি বেশি।

 7 months ago 

ঠিক বলেছেন ভাইয়া, দিন যতই যাচ্ছে ততই নতুন ফুল বাজারেও বিক্রি হচ্ছে।ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শীতকালীন কিছু অজানা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ চমৎকার লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পাথরকুচি গাছের ফটোগ্রাফি। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মত শেয়ার করার জন্য।

 7 months ago 

ভাইয়া,পাথরকুচি ফুলের মতো দেখতে হলেও ওটা পাথরকুচি গাছ নয়।ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন গোলাপি কালারের ছোট ছোট ফুলগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। তাছাড়াও এই পর্বে নতুন কিছু ফুলের দৃশ্য দেখলাম।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

এখন আপু সব জায়গাতে একই অবস্থা কুয়াশার কারণে সূর্য মামা দেখা যায় না। তবে আপনি কলেজ ক্যাম্পাসে গিয়ে খুব সুন্দর সুন্দর নাম না জানা ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার এক একটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি বারবার দেখতেছি। আসলে কিছু কিছু ফুল আছে যেগুলোর নাম আমাদের জানা নেই। এবং ফুলগুলো দেখতে এত ভালো লাগে বলে শেষ করা যায় না। খুব সুন্দর করে নাম অজানা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে উপস্থাপনা করেছেন।

 7 months ago 

ফুল আমারও খুবই পছন্দের জিনিস, অসংখ্য ধন্যবাদ আপু উৎসাহ দেওয়ার জন্য।

 7 months ago 

আজকে আপনার অজানা ফুলের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। কলেজ ক্যাম্পাসে গিয়ে অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আমি নিজেও কোথাও গেলে ফুল দেখলে সাথে সাথে ফটোগ্রাফি করি। তবে আপনার অজানা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লাগে। খুব চমৎকার বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো শেয়ার করছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আসলে ভাইয়া, ফুলের প্রতি আলাদা একটা টান কাজ করে মনে।ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

দিদি নিশ্চয়ই সেই মুহূর্ত এত সুন্দর ফুল দেখে আপনার সব চিন্তা দূর হয়ে গিয়েছিল। হয়তো তাড়াহুড়োর মধ্যে ফটোগ্রাফি করেছেন বলেই কিছু ফুল অস্পষ্ট রয়ে গিয়েছে। সবগুলো ফুল খুবই ইউনিক ও সুন্দর। দু-একটি ফুল আগে দেখেছি কিন্তু নাম জানা নেই তবে বাকি ফুলগুলো কখনো দেখা হয়। আপনার ফটোগ্রাফি কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ও ইউনিক ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 7 months ago 

ঠিক বলেছেন আপু,তাড়াহুড়োর মধ্যে দিয়ে আসলে কোনোকাজ-ই ঠিকমতো হয় না।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60784.40
ETH 2633.51
USDT 1.00
SBD 2.61