আমার ডিপার্টমেন্টে (আই এ বি) এর ভিজিট || ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

❤️হ্যালো বন্ধুরা ❤️

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারা ও ভালো আছেন। আমার পোষ্টের টাইটেল দেখে আপনারা অনেকেই ভাবছেন যে আইএবি ভিজিট টা কি জিনিস। যেহেতু আমি আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এ পড়াশোনা করছি। এখানে পড়াশোনা শেষ হওয়ার পর যাতে আমি আমার নামের আগে আর্কিটেক্ট বসাতে পারি এবং এক্ষেত্রে যাতে আমার স্বাক্ষরের একটা ভালো মূল্য দেওয়া হয়। সেজন্যই মূলত ইউনিভার্সিটিতে আইএবি ভিজিট দেওয়া হয়। আই এ বি এর মেম্বাররা সেই ডিপার্টমেন্ট ভিজিট করার পর যদি তাদের মনে হয় যে এখানকার স্টুডেন্টরা তাদের স্বাক্ষরের মূল্য পাওয়ার যোগ্য তবেই তারা আমাদেরকে নামের আগে আর্কিটেক্ট লেখার অনুমোদন দিবেন। এই তিন দিন আমরা সকল স্টুডেন্ট মিলে ডিপার্টমেন্ট অনেক সাজিয়ে গুজিয়ে নিয়েছি যাতে তারা কোনো ধরনের ত্রুটি খুঁজে না পায় আমাদের কাজে। তাই ভাবলাম কেননা আমার ডিপার্টমেন্টের সৌন্দর্য আমি আপনাদের সাথে শেয়ার করি। আশা করছি আমার পোস্টটি ভালো লাগবে আপনাদের কাছে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন ❣️।

Snapchat-983992512.jpg



আমরা শিক্ষকরা এবং স্টুডেন্টরা মিলে আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে পুরো ডিপার্টমেন্টকে সুন্দরভাবে সাজিয়েছি। আমাদের কাজ আমাদের ছোট ভাই-বোনদের কাজ এবং বড় ভাইয়া আপুদের প্রজেক্ট এর কাজগুলো সুন্দরভাবে সাজিয়েছি। যাতে তারা আমাদের কাজগুলো দেখে আমাদের দক্ষতা সম্পর্কে কিছুটা হলেও আইডিয়া নিতে পারে। সবার আগে আমরা চেষ্টা করেছি ডিপার্টমেন্টের ভিতরে বিভিন্ন ইনডোর গাছ লাগানো। কারণ গাছের প্রয়োজনীয়তা এবং গুরুত্ব আমরা সবাই খুব ভালোভাবেই জানি।

20220820_145627.jpg

20220820_145122.jpg20220820_144915.jpg


আমরা আমাদের ডিপার্টমেন্টের বিভিন্ন কলামে নানা ধরনের পেইন্টিং করেছি। যা ডিপার্টমেন্টের সৌন্দর্য আরো অনেক বেশি ফুটিয়ে তুলেছে। ছোট বড় অনেক প্রজেক্ট সারিবদ্ধভাবে সাজিয়েছি ক্লাস রুমগুলোর পাশে। যে ব্যাচগুলো যে প্রজেক্ট করেছে তাদের রুমের পাশে সেই প্রজেক্ট গুলো সাজিয়ে রেখেছি। যাতে আই এ বি এর মেম্বাররা বুঝতে পারে আমাদের কাজের সম্পর্কে।

20220820_145617.jpg20220820_145509.jpg

20220820_145200.jpg



আমরা আর্কিটেকচার ডিপার্টমেন্টে বিভিন্ন ধরনের বিল্ডিং প্রজেক্ট তৈরি করে থাকি। তবে শুধুমাত্র বিল্ডিং প্রজেক্ট আমাদের একমাত্র কাজ নয়। আমরা বিভিন্ন ধরনের ভাস্কর্য নিয়ে কাজ করে থাকি। অনেক অনেক ভালো কাজ রয়েছে আমাদের ডিপার্টমেন্টে। তবে সব তো আর এখানে আপনাদের সাথে শেয়ার করা সম্ভব নয়। তাই আমার কাছে বেস্ট লেগেছে এমন কিছু কাজ আপনাদের মাঝে শেয়ার করছি।

20220820_145721.jpg20220820_145710.jpg
20220820_145551.jpg20220820_145455.jpg


আমরা প্রথম সেমিস্টারের দিকে রংয়ের বিভিন্ন শেড এর উপরে কাজ করেছিলাম ।এবার সবার কাজগুলো একত্রিত করে সুন্দরভাবে সাজিয়েছি। এরপর ডট প্রজেক্ট নিয়ে কাজ করেছিলাম। সেগুলো সারিবদ্ধ ভাবে সুন্দর করে ডিপার্টমেন্টে সাজিয়ে রেখেছি।

20220820_150332.jpg20220820_150319.jpg


আমাদের ডিপার্টমেন্টে আমাদেরকে লেখার বিভিন্ন প্যাটার্ন শেখানো হয়। সে প্যাটার্ন প্রজেক্ট সবারটা একত্রিত করে আমরা বোর্ডে সাজিয়েছি। যাতে তারা আমাদের সকল ক্রিয়েটিভিটি সম্পর্কে ধারণা রাখতে পারে।

20220820_145818.jpg



আমাদের ডিপার্টমেন্টে অন্য ডিপার্টমেন্ট থেকেও ছেলেমেয়েরা ঘুরতে আসে। এবং অনেক অনেক ছবি তোলে। কারণ অন্য আর কোন ডিপার্টমেন্ট এত সুন্দর করে সাজানো নেই। শুধুমাত্র আর্কিটেকচার ডিপার্টমেন্ট আমরা অনেক সুন্দরভাবে সাজিয়েছি এবং আমাদের প্রতিটি ক্রিয়েটিভিটি আমরা সবার সামনে তুলে ধরার চেষ্টা করেছি। আমাদের ডিপার্টমেন্টের আরো বড় এক সৌন্দর্য হচ্ছে এটার উচ্চতা। বিল্ডিং এর ১১ তলায় আমাদের ক্লাস হয়। উপর থেকে পুরো ইউনিভার্সিটি দৃশ্য অনেক সুন্দর ভাবে উপভোগ করা যায়।

received_761218028464639.jpeg

20220820_145228.jpg



আমি চেষ্টা করেছি ছোট-খাটো করে হলেও আমার ডিপার্টমেন্টের সৌন্দর্য আপনাদের মাঝে ফুটিয়ে তোলার। এবং এই ডিপার্টমেন্টের কাজের সম্পর্কে কিছুটা হলেও আপনাদের ধারণা দেওয়ার। আমাদের ডিপার্টমেন্টে আজকে আই এ বি এর ভিজিট সফল হয়েছে। এ কারণে আমরা সবাই খুশি। কারণ আমরা অনেক কষ্ট করেছি এটার জন্য। যাইহোক আশা করছি আমার পোস্টটি আপনাদের ভালো লাগবে। এবং যারা ধৈর্য সহকারে সম্পন্ন পোস্টটি করেছেন তাদের অনেক অনেক ধন্যবাদ 🥰।



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং আগস্ট ২৩, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী পোস্টের জন্য আমাকে সমর্থন করবেন।

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.

I have little voting completed for you.. I support you^^

Hello friend!
I'm @steem.history, who is steem witness.

I have little voting completed for you.. I support you^^

 2 years ago 

আপনার ডিপার্টমেন্ট সত্যি খুবই সুন্দর। আমার কাছে অনেক ভালো লেগেছে। আর আপনাকে অভিনন্দন আপনারা আপনাদের কাজে সফল হয়েছেন এটা জেনে খুবই খুশি হলাম। আপনারা সবাই মিলে সত্যি খুব সুন্দর করে ডিপার্টমেন্ট সাজিয়েছন। দেখতে সত্যিই অসাধারণ চমৎকার লাগছে। আপনাদের কাজগুলো সত্যি খুব চমৎকার দেখে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক ধরতে পেরেছেন আপু আমার ডিপার্টমেন্ট সত্যিই দেখতে খুব সুন্দর। তার ওপর আমরা আমাদের ক্রিয়েটিভিটি গুলো সব অনেক সুন্দরভাবে সাজিয়েছি। যে কারণে ডিপার্টমেন্ট দেখতে এখন আরো অনেক বেশি সুন্দর হয়ে গেছে। এত সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইল আপু আপনার জন্য।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

আপনার ডিপার্টমেন্টে খুবই সুন্দর ভাবে সাজিয়েছেন। আশা করছি আপনাদের ভার্সিটি মান অনেক ভালো।ভিজিট শেষে যেন ভালো খবর হয় এই দোয়া কামনা করছি। আমার একসময় আর্কিটেকচারের পড়াশোনা ইচ্ছা ছিল।চান্স ও পেয়েছিলাম কিন্তু শেষ মেষ পড়া হয়নি। পড়ে সিভিল ইন্জিনিয়ার এ ভর্তি হয়েছিলাম। দোয়া করি যেন আপনাদের কষ্টের ফল ভালো হয়। আপনার ইউনিভার্সিটি নামটা জানা হলো না। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া আই এ বি ভিজিট এর কারণেই ডিপার্টমেন্ট খুব সুন্দরভাবে সাজানো হয়েছিল। এখন সত্যিই ইউনিভার্সিটে গেলে যখন নিজের ডিপার্টমেন্ট টা দেখি মন খুবই ভালো হয়ে যায়। কেন পড়লেন না ভাইয়া?পড়লে এখন আমি আপনার কাছ থেকে অনেক ধরনের সাহায্য নিতে পারতাম। আমার ইউনিভার্সিটির নাম- ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

 2 years ago 

আপনারা খুব সুন্দর ভাবে আপনাদের ডিপার্টমেন্টটি সাজিয়েছেন। সেটা দেখেই বুঝতে পারতেছি। আপনাদের সাজানো গুছানোর প্রশংসা করতে হয়। বিশেষ করে বিদ্যুতের তার দিয়ে বানানো ভাস্কর্যটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে ভাইয়া ডিপার্টমেন্টকে এত সুন্দর করে সাজানোর কারণে আমরা সবার কাছ থেকেই অনেক সুন্দর সুন্দর প্রশংসা পেয়েছি। আপনাদের কাছ থেকেও কমেন্টের মাধ্যমে এমন সুন্দর প্রশংসা গুলো পেতে সত্যিই খুব ভালো লাগছে। এই ভাস্কর্যটি আমাদের জুনিয়র একটি ব্যাচ বানিয়েছে। ঠিক বলেছেন তারা সত্যিই তাদের দক্ষতার অনেক সুন্দর পরিচয় দিয়েছে এই ভাস্কর্যের মাধ্যমে।

 2 years ago 

আপু আপনার ডিপার্টমেন্টের কাজের সম্পর্কে অনেক ধারণা পেলাম আপনার এ পোস্টটি পড়ে। পাশাপাশি আপনার ডিপার্টমেন্ট কে সুন্দর করে তোলার জন্য আপনাদের প্রচেষ্টার প্রশংসা করতে হয়। অনেক ভালো লাগলো আপু আপনার এই পোষ্টটি পড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41