ভিন্ন ধরনের সৌন্দর্য্য বহনকারী পাঁচটি ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

❤️হ্যালো সবাইকে❤️

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারাও ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করছি। ইদানিং খুব সুন্দর জিনিস দেখলে ফটোগ্রাফি করতে ভালোই লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে গিয়ে বুঝলাম যে সত্যিই ফটোগ্রাফি করার জন্য অনেক বেশি দক্ষতার প্রয়োজন রয়েছে। ঠিক যেমন আর্ট করার জন্য আর্টিস্ট হতে হয়, রান্না করার জন্য রাধুনী হতে হয়, তেমনি ফটোগ্রাফি করার জন্য ও ফটোগ্রাফার হতে হয়। চেষ্টা করেছি খুব ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। ধন্যবাদ যারা ধৈর্য্য সহকারে আমার সম্পূর্ণ পোস্টটি করেছেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন 💞।

309701934_647468286925789_951043581598998409_n.jpg



গাছের শিকড়ের স্বচ্ছতা

এটি আমার একটি মানিপ্লান্ট গাছের ফটোগ্রাফি। এই গাছটি আমি বারান্দায় রেখেছি। গাছটি খুবই ছোট ছিল। কিন্তু কি অদ্ভুত বিষয় মানুষের মতোই এই গাছটি তার সচ্ছল প্রাণ নিয়ে বেড়ে উঠেছে। চারিদিকে লতাপাতা ছড়িয়েছে। কিন্তু আমাকে সবচেয়ে বেশি আকর্ষণ করেছে গাছের শিকড় গুলো। পানির মধ্যে স্বচ্ছ শিকড় গুলো সত্যিই চমৎকার লাগছে। তাই ফটোগ্রাফি না করে পারলাম না। সাধারণত সব ধরনের মানিপ্লান্টের এমন শিকড় হয় না। তাই চমৎকার এই দৃশ্য ক্যামেরাবন্দি করে নিলাম।

312127844_459478709621618_7532243114796293264_n.jpg

20221102_105039.jpg



প্রাণবন্ত শহর

এটি একটি অগোছালো শহরের দৃশ্য। আমাদের শহরগুলো ছোট বড় কত ধরনের বিল্ডিং দিয়ে তৈরি হয়। একেকবারের মালিক একেক ভাবে বিল্ডিং গুলো তৈরি করে। তবুও দূর থেকে কেন জানি এদের প্রপোরশন গুলো মিলে যায়। অর্থাৎ মনে হয় যে একটির তালে অন্যটি বেড়ে উঠেছে। ছাদে গেলে দূরের শহরের চমৎকার এই দৃশ্যগুলো ক্যামেরাবন্দি না করে পারা যায় না। এভাবেই বেড়ে উঠুক আমাদের প্রাণবন্তন শহর গুলো। তবে এর মাঝে থাকুক হাজারো গাছের ছায়া।

309755565_677094533728228_1817914189592191680_n.jpg



মোরগ ফুল

এই ফুলগুলোকে সাধারণত আমরা মোরগ ফুল বলে থাকি। এগুলো সৌন্দর্যের জন্যই লাগানো হয়। আমাদের ছাদে এই ধরনের তিনটি মোরগ ফুল গাছ রয়েছে। যতবারই এদের দিকে তাকাই এদের এমন গাঢ় গোলাপি রংটা আমাকে খুব আকর্ষণ করে। আর সব সময় এমন ফুটন্ত অবস্থায় থাকে। মোরগ ফুল বেশিরভাগ সময় একটি ডালে একটি একটি করে ধরে থাকে। তবে এদের এমন গুচ্ছ আকারে দেখে খুব ভালো লাগলো।এবং আমি সাথে সাথে ফটোগ্রাফি করে নিলাম।

313008186_448622550641991_1018006856825978895_n.jpg

20221102_105851.jpg



বাসার নতুন সদস্য আদর

গত ফটোগ্রাফিতে আমি আমার বিড়াল ডোরার একটি সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। এটা আমার সেই বিড়ালের ছোট বাচ্চা। ওর বয়স ১ মাস। চমৎকারভাবে বেড়ে উঠছে। এত ছোট বিড়াল সাধারণত কোলে নিলে চুপ করে থাকে না। তবে ওকে কোলে নিলে ও আমাদেরকে ওর মায়ের মত করেই অনুভব করে। ও এখন আমাদের বাসার নতুন সদস্য। এ কারণেই মূলত ওর সুন্দর এই ফটোগ্রাফিটি করে নিলাম।

308674075_5559444714151885_2941438091633343130_n.jpg



শখের পেঁপে গাছ

এটা আমার আম্মুর খুব শখের একটি পেঁপে গাছ। চোখের সামনে দিয়ে পেঁপে গাছটা ধীরে ধীরে বেড়ে উঠছে। এমনকি এতে খুব ছোট সাইজের একটি পেঁপে ও ধরেছে। পেঁপে গাছের পাতাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। তাই এবার একটু অন্যভাবে এ পাতাগুলোর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। ফটোগ্রাফিটিতে আকাশের নীল ও গাছের সবুজ রং মিলেমিশে একাকার হয়ে আছে।

311431730_2721771634626833_1641414673870920620_n.jpg



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং নভেম্বর ০২, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী পোস্ট জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ফটোগ্রাফি করতে অনেক দক্ষতার প্রয়োজন। আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। স্বচ্ছ কাঁচের পাত্রে গাছের শিকড় গুলো দেখতে আসলেই খুব ভালো লাগছে। আপনার বিভিন্ন পোষ্টের ডোরার ফটোগ্রাফি দেখেছিলাম আগে। আজকে আদরের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। কত সুন্দর ভাবে বসে রয়েছে। বাকি ফটোগ্রাফি গুলো খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু আসলেই রাঁধুনির যেমন দক্ষতা থাকতে হয়,আর্টের জন্য যেমন আলাদা দক্ষতা থাকতে হয়।তেমনি ফটোগ্রাফির জন্য একটা প্রফেশনাল ফটোগ্রাফার হতে হয়।অবশ্যই আমি তেমন সুন্দর ফটোগ্রাফি করতে পারিনা।কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে।এমন ঢাকা শহরের চিত্র দেখতে আমার খুবই ভালো লাগে।আর আপনার বাড়ির নতুন সদস্য বিড়াল তো খুবই আরাম আয়েশের মধ্যে আছে বুঝা যাচ্ছে।

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে কারণ প্রতিটা ফটোগ্রাফি একদম স্পষ্ট। তবে বিড়ালের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি সুন্দর ছিল আপু। এক মাসের ছোট্ট বিড়ালটি আয়নার উপর এত সুন্দরভাবে বসে আছে যার সৌন্দর্যে আমি মুগ্ধ। তাছাড়া আপনার নিখুঁত হাতের ক্লিক গুলোর প্রশংসা তো করতেই হবে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন, ফটোগ্রাফি করার জন্য অনেক দক্ষতা প্রয়োজন। আপনার বিড়ালের বাচ্চাটি দেখতে অনেক কিউট। দেখেই আদর করতে ইচ্ছে করছে। আপনার সবগুলো ফটোগ্রাফি দেখতে অসাধারণ হয়েছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনার বিড়ালের বাচ্চার ফটোগ্রাফিটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি আপু ইদানিং ফটোগ্রাফি করতে আমারও বেশ ভালো লাগে। তবে ফটোগ্রাফি করার পর বুঝতে পারি আসলে ফটোগ্রাফি করতে গেলে অনেক দক্ষতার প্রয়োজন হয়। তবে আপনি কিন্তু দারুণ দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সত্যিই ভালো হয়েছে আপু। আপু আপনার বাসার পোষা বিড়ালটি দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনি তো দেখছি খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন। আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক পারফেক্ট হয়েছে। বিড়ালটির ফটোগ্রাফিটি অনেক সুন্দর হয়েছে ।মনে হচ্ছে বিড়াল ছানা টি ছবি তোলার জন্যই চুপটি করে বসে আছে। পেপে গাছের ফটোগ্রাফিটি আমার কাছে অসাধারণ লেগেছে। সবুজ গাছের পাতার উপর নীল আকাশ জাস্ট অসাধারণ।

 2 years ago 

সত্যি বলতে আপু যে কোন প্রফেশনে দক্ষতা থাকলে সেটি খুব সহজে ফুটিয়ে তোলা যায়। যেমনটি আপনি সব দিক থেকে যোগ্য। যেমন করে আর্ট করেন তেমনি ফটোগ্রাফিও করেন ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনার কাজ সবসময়ই ইউনিক হয়।আপনার ফটোগ্রাফি পোস্ট টি আসলেই ভিন্ন ধরনের হয়েছে।আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপু। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

যেকোনো কাজ করতে গেলেই সেই কাজের একজন অভিজ্ঞতা সম্পন্ন লোক হতে হয়, তাহলে কাজটি যেমন সুন্দর হয় ঠিক তেমনি লোকেও এই কাজটি দেখে প্রশংসা করে। ঠিক তার পাশাপাশি যে যে কাজই করুক না কেন সময় ধৈর্য ও পাশাপাশি ওই কাজটি নিয়ে প্রতিনিয়ত চিন্তা ভাবনা করে এগিয়ে গেলে কাজটি একটা না একটা সময় গিয়ে তার আসল রূপ ফিরে পায়। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো অনেকটাই অসাধারণ দেখতে। প্রতিটা ফটোগ্রাফি খুব যত্ন করে ক্যামেরাবন্দি করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ফটোগ্রাফি করতে সবাই খুব ভালো লাগে। তবে কিছু কিছু ফটোগ্রাফি সৌন্দর্য হৃদয় ছুঁয়ে যায়।
আজকে আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। বিশেষ করে বিড়ালের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এত চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60814.66
ETH 2400.80
USDT 1.00
SBD 2.60