DIY - এসো নিজে করি : মান্ডালা আর্টওয়ার্ক || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আর্ট প্রেমী,

আসসালামুয়ালাইকুম এবং নমস্কার সবাইকে। কেমন আছেন সবাই? আশা করছি আপনারা সবাই অনেক ভাল আছেন। আপনাদের সকলের দোয়া এবং আশীর্বাদে আমি অনেক ভালো আছি। আজকে আমি আবারো হাজির হয়ে গেছি নতুন আরেকটি আর্ট নিয়ে। আজকে আমি আপনাদেরকে যে আর্ট শেয়ার করছি আর্ট গুলোকে মান্ডালা আর্ট বলা হয়। এখানে একটি প্রজাপতির অর্ধেক অংশ সাথে একই ডিজাইনের সংযুক্ত করে এই আর্ট সম্পন্ন করেছি। আমি আশা করছি আপনাদের সবার কাছে আমার এই আর্ট ভালো লাগবে। এবং আশা করছি প্রত্যেকবারের মতো এবারও আমাকে সবাই সাপোর্ট করবেন যেন আমি পরবর্তীতে আরও ভাল ভাল আর আপনাদের সাথে শেয়ার করতে পারি।

Social Media Conference YouTube Thumbnail(10).jpg

উপকরণ:

  • পেন্সিল
  • গ্রাফাইট পেন্সিল
  • মার্কার পেন
  • মোম রং
  • ‌ স্কেচবুক


আসুন আমার শিল্প শুরু করি:

প্রথমে আমি কাটা কম্পাস এর মাধ্যমে প্রজাপতির বাম সাইডের অংশটুকুকে আর্ট করে নিলাম 180 ডিগ্রী অ্যাঙ্গেল করে। এবং এটি সম্পুর্ন করেছি পেন্সিল এর ব্যবহারের মাধ্যমে।

image.png


এরপর পেন্সিল দিয়ে প্রজাপতির অর্ধেকটা অংশ করলাম মিলিয়ে।

image.png

image.png


এরপর মার্কার পেন এবং গ্রাফিক্যাল পেন্সিল এর মাধ্যমে আমি ডিজাইনের কাজ শুরু করলাম। প্রথমে বাম পাশ থেকে ডিজাইনের কাজ শুরু করলাম।

image.png

image.png


এভাবেই খুব সাবধানতার সাথে এবং ধৈর্য সহকারে আমি ডিজাইন টুকু শেষ করলাম। করে হাত দিব প্রজাপতি'তে।

image.png


এবার প্রজাপতির শরীরের মাঝখানে অংশ মার্কারের কালি দিয়ে সম্পন্ন করলাম। কারণ এই জায়গাটুকু এক কালারের হলে ভালো লাগে।

image.png


এরপর মোম রং ব্যবহারের মাধ্যমে আমি প্রজাপতির ডানার মাঝখানের অংশটুকু রং করলাম। কয়েকটি রং এর সংমিশ্রণে করেছি যাতে আরো সুন্দর লাগে।

image.png


এরপর মার্কার কলমের মাধ্যমে প্রজাপতির ডানার বাকি অংশটুকু কালা করলাম। এরপর প্রজাপতির এন্টিনা দিলাম। তারপর এভাবেই আমি শেষ করলাম আমার মান্ডেলা আর্ট।

image.png

image.png


চূড়ান্ত পদক্ষেপ :

image.png

image.png

image.png



আমার পেইন্টিং এর সাথে আমার ছবি


241303536_377301607348513_3614338107019068347_n(1).jpg

#বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং 10 সেপ্টেম্বর , 2021 এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

Untitled design(1).png

টুইটারে আমার সাথে যোগ দিন

Cc :
@rme
@hafizullah
@amarbanglablog
@steemchiller

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 3 years ago 

চিত্রাঙ্গন টি মনে হচ্ছে কোন কম্পিউটারে তৈরি করা।। সত্যিই চমৎকার এর থেকেও চমৎকার হয়েছে আপনার চিত্রাংকন এর দৃশ্যটি। উপস্থাপনা টি খুব সুন্দর।।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

দুর্দান্ত একটি আর্টওয়ার্ক। ছবিটা খুবই সুন্দর হয়েছে। কিন্তু আপনার তিন নম্বর ছবি এবং চার নম্বর ছবির ভেতরে একটা গ্যাপ রয়ে গিয়েছে। এর ভিতরে আরও একটা ধাপ যোগ করলে ভালো হতো। কারণ হঠাৎ করে তিন নম্বর ছবিটার পরে চার নম্বরে এসে বেশ জটিল একটা ডিজাইন তৈরি হয়ে গেলো। এই ধাপটা আরো একটু ভেঙে দেখালে ভালো হতো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া আর্ট করতে করতে এতটাই নেশাগ্রস্ত হয়ে যায় যে অনেক সময় ছবি তুলতেই মনে থাকেনা। তাই হয়তো বা এমন হয়েছে। যাইহোক ভাইয়া অনেক সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সত্যিই আপনার পেইন্টিং টি অসাধারন হয়েছে ।।
এতো সুন্দর পেইন্টিং দেখে আমার খুব ভালো লাগলো । আপনার জন্য শুভ কামনা রইল ❤️❤️

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ্ আপনার চিত্রাঙ্গন অনেক সুন্দর হয়েছে আপু তাই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপু।আপনি খুব সুন্দরভাবে রঙের ব্যবহার করেন।আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

অসাধারণ আর্ট করেছেন আপু।ম্যান্ডেলা আর্ট দেখতেও অনেক সুন্দর হয়।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অসম্ভব সুন্দর করেছেন আজ, দৃশ্যটি সত্যি দারুণ হয়েছে, আমার কাছে বেশ ভালো লেগেছে।

যদিও আমি জানি এই রকম দৃশ্য আর্ট খুব ধৈর্যশক্তি নিয়ে করতে হয়। আপনি সেটা বেশ ভালোভাবে সম্পন্ন করেছেন। যদিও আপনার আর্ট করার দক্ষতা অনেক ভালো, যেটা আমরা ইতিমধ্যে জেনে গেছি। ধন্যবাদ

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাদের উৎসাহের কারণেই ভালো ভালো আর শেয়ার করতে পারি।

 3 years ago 

আপু আপনার আর্ট ওয়ার্ক আমার কাছে সবসময় অনেক বেশি প্রিয়।আজকেরটাও তার ব্যাতিক্রম হয়নি। আমিও আপনার দেখাদেখি একটি আর্ট করে ফেলেছি। আপনার আঁকার হাত সত্যিই খুব ভালো। এভাবেই আমাদের সুন্দর সুন্দর আর্ট দেখার সুযোগ করে দিন এটাই কাম্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু ইতিমধ্যে জেনে গেছি আপনি অনেক ভালো আর করেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার diy পোস্ট টি সত্যি অসাধারণ হয়েছে। অনেক অনেক শুভেচ্ছা রইলো আপু ।অনেক নিপুণতার এঁকেছেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31