"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১২ || আমার লেখা কবিতা : "ফাল্গুনে ভালোবাসার রঙ" || ১০% লাজুক খ্যাকের

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

❤️হ্যালো বন্ধুরা❤️

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারা ও ভালো আছেন। সবাইকে ফাল্গুনের অনেক শুভেচ্ছা।মনের ঋতুতে তাহলে এবার বসন্ত এসেই গেল। কি অদ্ভুত তাইনা? এবার ভালোবাসা ও বসন্ত একসাথে এসেছে আমাদের মাঝে। সত্যিই ভাবতেই ভালো লাগছিল। এবার অবশ্য ফাল্গুনে বাসা থেকে বের হওয়া হয়নি। বাসায় পুরোটা সময় কাটানো হয়েছে। করোনার কারণে আব্বু-আম্মু কোথায় যেতে দিচ্ছিল না। কারণ যেখানে যেতাম খুব ভিড় হত। একারণে পুরোটা সময় বাসায় ছিলাম। আর বাসার ছাদ থেকে চারদিকে ফুলের সমারোহ ও ভালবাসার সমারোহ উপভোগ করছিলাম। তারপর ভাবলাম কেননা নিজের সাথেই ফাল্গুন উদযাপন করি। এরপরে লাল পাড়ের হলুদ শাড়ি পড়ে নিলাম এবং হাতে রং-বেরংয়ের কাচের চুড়ি পড়ে নিলাম। তারপর চলে গেলাম ছাদে এবং মন ভরে কিছু ছবি তুললাম। সত্যিই তখন মনে হচ্ছিল বসন্ত এসে গেছে। চারদিকের সবকিছু এত রঙিন তার মানে সত্যিই বসন্ত এসে গেছে।

273710810_522060149249546_3774411514678477982_n.jpg273714389_455233079413875_711129140105300908_n.jpg

তারপর হঠাৎ মনে পড়ল কেননা ফাল্গুন ও ভালোবাসা নিয়ে একটি কবিতা লেখা যাক। যে কবিতা ফাল্গুন ও ভালোবাসা দুটোরই মনোভাব প্রকাশ করবে। কারণ ভালোবাসা দিবস ও ঋতুর রাজা, ফুলের রাজা বসন্ত একই দিনে তাদের দুজনের আগমন। এ কারণে ছাদে বসে বসে একটি কবিতা মনে মনে ভাবতে লাগলাম। এরপর বাসায় এসে লিখে ফেললাম। এবং এবার এটা আপনাদের সাথে শেয়ার করছি। দয়া করে সবাই ভুল- ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। কারণ আমি কখনো কবিতা লিখিনি। অনেকবার মনে মনে অনেক লাইন ভাবা হয়েছে। কিন্তু ছন্দ মিলিয়ে কখনো লেখা হয়নি। এবার প্রথমত আপনাদের সাথে কনটেস্টে অংশগ্রহণ করার খুব ইচ্ছা এবং ভালোবাসা ও ফাল্গুনের প্রতি অন্যরকম টান অনুভব করা, এগুলোই আমার আজকের কবিতা লেখার পিছনে কারন। চেষ্টা করেছি নিজেকেও ভালোবাসা দিয়ে রঙিন করে সাজাবার এবং কবিতার লাইনগুলোর মধ্যে ও ভালোবাসা এবং রঙিনতা রাখার।
আশা করছি আপনাদের সবার কাছে আমার আজকের ব্লগটি এবং আমার লেখা কবিতাটি ভালো লাগবে। সবাই ভালো থাকুন নতুন ঋতুর সমারোহ এবং ভালবাসা নিয়ে। আপনাদের সবার জন্য অনেক শুভকামনা ও ভালোবাসা রইল।


273676433_337248425083105_7598292692430638100_n.jpg

"ফাল্গুনে ভালোবাসার রঙ" :

বসন্ত এসে গেছে
ফুলের টানে,প্রেমের টানে
ভালোবাসা এসে গেছে

ভালোবাসা আজ মাতবে ফাগুনে প্রিয়,
তুমি যেখানেই থাকো, যেখানেই যাও আমায় সঙ্গে নিও
তুমি পড়বে পাঞ্জাবি ,আমি পড়বো শাড়ি, শুধু চুলে গাজরা লাগিয়ে দিও

কি মিল!! আজ ফাল্গুনের আর ভালোবাসার প্রতীক এর
দুজনের কাছে আছে রংবেরঙের ছড়াছড়ি ফুল এর

ফুল দিয়ে ভালোবাসা,ফুল দিয়ে ফাল্গুন
আজ আমার হৃদয়ে নানান ছন্দের গান করছে গুনগুন

চারিদিকে আজ ভালোবাসার রঙের সমাহার
হলুদে আর লালে মিলেমিশে হয়েছে আজ একাকার
আহা, এইতো বসন্ত আর ভালোবাসা।

ওই যে উড়ছে পাখিরা,
তারা যেন কিচিরমিচির করে বলছে,
একই সাথে বসন্ত আর ভালবাসা এসেছে
চলনা, হাতে হাত রেখে আজ শপথ করি,
রঙিন এই দিনে আমরা রাঙাবো ভালোবাসার সময়ের ঘড়ি

বসন্তকে ভালোবেসে আজ গাইছে সবাই গান
ওইযে,শোনা যায় ভালোবাসা আর বসন্তকে সবাই করছে আহ্বান

বসন্ত ফুটবে ফুলের মাধ্যমে
ভালোবাসা ফুটবে প্রেমে,
বসন্তে হবে ফুলে ফুলে দম্পতি
ভালোবাসায় হবো আমি আর তুমি

বসন্তের মাঝে ফুল খুঁজতে গিয়ে
খুজে পেয়েছি এই তুমি,
আমাদের প্রেমের গল্প নিয়ে
কবিতা লিখেছি এই আমি।



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং 16 ফেব্রুয়ারি, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

Untitled design(1).png

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

তুমি যেখানেই থাকো, যেখানেই যাও আমায় সঙ্গে নিও
তুমি পড়বে পাঞ্জাবি ,আমি পড়বো শাড়ি, শুধু চুলে গাজরা লাগিয়ে দিও

  • বাহ কি সুন্দর লাইন পড়ে একদম মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপু প্রশংসা করতেই হয় ভালোবাসা দিয়ে একদম ভরিয়ে দিয়েছেন। প্রতিটি কথার মধ্যে অনেক কিছু রহস্য লুকিয়ে আছে। মনে হচ্ছে দারুন ছিল।
 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করে আমাকে উৎসাহিত করার জন্য। আমি আগে কখনোই কবিতা লিখিনি। তবে আপনাদের কমেন্ট গুলো সত্যি পড়ে অনেক ভালো লাগছে এবং আমি অনেক অনুপ্রাণিত বোধ করছি। আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ওয়াও আপনার কবিতাটি খুব সুন্দর হয়েছে। আপনিতো দেখছি সবদিকে পারদর্শী আমার মনে হয় এমন কোন কিছু নাই যে আপনি পারেন না। সত্যি বলছি কবিতাটির সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে লিখেছেন জাস্ট অসাধারণ। কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আর আপনাকেও খুব সুন্দর দেখাচ্ছে। কবিতার প্রতিটি লাইন আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আমার প্রশংসা করার জন্য। এই কমেন্ট গুলো সত্যি আমাকে অনেক বেশি উৎসাহিত করে। ভালো কাজ করার এবং সেই কাজ আপনাদের উপহার দেওয়ার তাগিদ আরও অনেক বেড়ে যায় আপনাদের এই কমেন্টগুলো পড়লে। এর জন্য সত্যিই আমি অনেক কৃতজ্ঞ আপনাদের উপর। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল আপু।

 2 years ago 

ওই যে উড়ছে পাখিরা,
তারা যেন কিচিরমিচির করে বলছে,
একই সাথে বসন্ত আর ভালবাসা এসেছে
চলনা, হাতে হাত রেখে আজ শপথ করি,
রঙিন এই দিনে আমরা রাঙাবো ভালোবাসার সময়ের ঘড়ি

দারুন লিখেছেন কবিতাটি আপু লাইনগুলো একদম মনের দরজায় কড়া নেড়ে গেল।।

আপনার প্রস্তুতকৃত রেসিপি গুলো খুবই ভালো লাগে আমার কাছে।। আর আপনি যে এত সুন্দর কবিতা লেখতে পারেন আগে জানতাম না ।।সত্যি মুগ্ধ হয়ে গেলাম আপনার কবিতাটা পড়ে।। শুভেচ্ছা রইল ।।আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত উৎসাহিত এবং প্রশংসা মূলক কমেন্ট করার জন্য। ভালো লাগে আপনাদের কমেন্ট গুলো পড়লে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কবিতা পড়ে মনে হল আমি যেন বসন্তের প্রেমে হারিয়ে গেলাম। আপনার কবিতা পড়ার পরে বলতে ইচ্ছে করছে ফুল ফুটুক বা না ফুটুক আমার মনে আজকে বসন্ত।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য। ভালো লাগলো আপনার কমেন্টটি পড়ে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

ফুল দিয়ে ভালোবাসা,ফুল দিয়ে ফাল্গুন
আজ আমার হৃদয়ে নানান ছন্দের গান করছে গুনগুন

সুন্দর ছন্দ মিলেছে । শুভেচ্ছা রইল ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।আপনার জন্য অনেক ভালোবাসা এবং শুভেচ্ছা রইল।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। আপনি অনেক ভালো ড্রয়িং পারেন জানি। আপনি যে এত সুন্দর কবিতা লিখতে পারেন জানা ছিলো না। মুগ্ধ হয়ে গেছি আপনার কবিতায়। কবিতার প্রতিটি লাইন আমার ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার কমেন্টটি পড়ে অনেক বেশি অনুপ্রাণিত বোধ করছি। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

উপপ কি অসাধারণ কবিতা আপু 🥰।
এত সুন্দর ভাবে একটি লাইনের সাথে আরেকটি লইনের ছন্দের গভীর মিল খুঁজে পাওয়া যায় । এতোদিন আপনার আর্টের অসাধারণ প্রতিভা দেখলাম। আজ হাফিজ ভাইয়ের জন্য কবিতা লেখার প্রতিভা দেখে নিলাম। 😄

ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য আশা করি পরবর্তীতে এমন সুন্দর কবিতা আমরা উপহার হিসেবে পাবো 🙂

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আর কবিতা শুধু হাফিজ ভাইয়ের জন্য নয়,আপনাদের জন্য ও লিখেছি ❤️। আপনার কমেন্টটি সত্যি আমাকে অনেক উৎসাহিত করেছে। আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভকামনা রইল। পরবর্তীতে উপহার দেওয়ার ব্যাপারটা কথা দিতে পারছিনা।কারণ কবিতা লেখা সত্যিই অনেক কঠিন কাজ। আর আমি তো এটি কখনো করিনি, তাই হয়তো সবসময় ব্যাপারটা হয়ে উঠবে না। তবে অবশ্যই চেষ্টা করব।

 2 years ago 

এই বছরে ফাল্গুনকে পরিপূর্ণতা দিয়েছে ভালোবাসার রঙে।
আর সেই ভালবাসার রঙে নিজেকে ইচ্ছেমতো রাঙিয়েছেন নিজের মত করে।
একজন পরিপক্ক কবি হিসেবে দিয়েছেন উপহার একটি কবিতা
বারবার মনে পড়ছিল আপনার দেওয়া সুন্দর সেই ছবিটা।

প্রতিটি লাইনে ছিল খুবই সুন্দর এবং আকর্ষণীয়।
আপনার এই কবিতার লাইনগুলো পড়ে ভালো লেগেছে।

ফুল দিয়ে ভালোবাসা,ফুল দিয়ে ফাল্গুন
আজ আমার হৃদয়ে নানান ছন্দের গান করছে গুনগুন

সত্যি বলতে অসাধারণ লিখেছেন এবং কি লিখা দেখেই বোঝা যাচ্ছে আপনি কতটা মেধাবী এবং কতটা জ্ঞানী এবং বিচক্ষণ একজন মানুষ। এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য ফাগুনের আগুন জ্বলাময়ি ভালোবাসা অবিরাম।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য। অনেক সুন্দর করে আমার প্রশংসা করেছেন। কমেন্ট টি পড়ে সত্যি খুব ভাল লাগলো। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি খুব অসাধারণ হয়েছে। আপনার কবিতাটি পড়ে আমার খুব ভাল লেগেছে। আপনি অত্যান্ত চমৎকারভাবে লাইনগুলো মিলিয়ে লিখেছেন। এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে আমার লিখা কবিতার প্রশংসা করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কিউট কিছু ফটোগ্রাফির সাথে শব্দের বেশ তালমিল। খুব উপভোগ করেছি আপনার এই কবিতাটি। প্রতিটি লাইন বেশ দারুন ছন্দময় ছিল। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 55214.91
ETH 2471.87
USDT 1.00
SBD 2.24