আমার নিজের তোলা পছন্দের ফটোগ্রাফি 📸 || ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

❤️হ্যালো সবাইকে❤️

সবাই কেমন আছেন। আমি ভালো আছি। আশা করছি আপনারাও ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে একটি নতুন পোস্ট শেয়ার করছি। সেটা হল আমার করা কিছু ফটোগ্রাফি পোস্ট। আমি খুব বেশি ফটোগ্রাফি করি না সাধারণত। ফটোগ্রাফিক থেকেও জায়গাটাতে নিজে দাঁড়িয়ে থেকে উপভোগ করতে সবচেয়ে বেশি পছন্দ করি। তবে মাঝে মাঝে কিছু জিনিস থাকে যে জিনিসগুলোর ফটোগ্রাফি না করলেই না। অর্থাৎ দেখলেই মনে হয় যে এগুলোকে ক্যামেরাবন্দি করে রেখে দেই। যাতে পরবর্তীতে মেমোরিস হিসেবে ছবিগুলো বের করে দেখতে পারি। এ কারণেই মূলত আমি ফটোগ্রাফি গুলো করে থাকি। তো এই সপ্তাহে আমার চোখের সামনে এমন অনেকগুলো জিনিস এসেছে যেগুলো আমি ক্যামেরা বন্দী করে রাখতে বাধ্য হয়েছি। আর এখন ভাবছি কেননা এগুলো আপনাদের সাথে শেয়ার করে ফেলি। আশা করছি আপনাদের কাছে ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগবে। আমি যেহেতু কোনো প্রফেশনাল ফটোগ্রাফার না। তাই আমার ভুল ত্রুটি গুলোকে একেবারে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন ❣️।

310834055_521427123145243_1557320162580311817_n.jpg



সত্যি বলতে আমি খুব বেশি একটা আমার বাসার ছাদে যাই না। আর এখন তো খুব গরম পড়ছে। ছাদ সব সময় অনেক বেশি তাপমাত্রায় থাকে এ কারণে যাওয়া হয় না। তবে কেন জানি দুইদিন আগে বিকেল বেলায় ছাদে যেতে খুব ইচ্ছা করলো। কারণ তখন জাস্ট আমি আমার অসুস্থতা কাটিয়ে উঠেছি। মনে হল যে প্রাকৃতিক একটু ঠান্ডা বাতাসের প্রয়োজন আছে শরীরের। ছাদে গিয়ে দেখি এক পাশের আকাশ বিশাল সৌন্দর্য ধারণ করে নিয়ে বসে আছে। মনে হল যে আমি কোনো পেইন্টিং দেখছি আকাশের। যেখানে একজন আর্টিস্ট মেঘগুলোকে আকাশে খুব সুন্দরভাবে সাজিয়ে দিয়েছে। এমন সুন্দর মেঘ সাজানো দেখে ভাবলাম এই দৃশ্য তো ক্যামেরাবন্দি করে নিতেই হবে। কারণ যদি কখনো আর মেঘ ☁️ ও আকাশের এমন সৌন্দর্য দৃশ্য চোখে না পড়ে।

310696737_1416096175548061_6233916836574701807_n.jpg

310613162_818378739474512_994287382255834230_n.jpg



ফুল গুলো দেখতে খুব সুন্দর না? এগুলোকে জারবেরা ডেইজি ফুল বলা হয়। এই ফুলগুলো বরাবরই আমার খুব পছন্দের। কারণ ফুলগুলো অনেক বেশি কালারফুল হয় এবং মনকে অনেক বেশি আকর্ষণ করে। আর সত্যি বলতে আমার এমন রঙিন জিনিস দেখলে মন কেন জানি খুব খুশি খুশি লাগে। আর এমনিতেই যে কোন ফুল খুব সুন্দর হয়। তবে এই ফুল গুলো ক্যামেরার বন্দি করার কারণ হলো-ফুলগুলো আমার জীবনের খুব স্পেশাল একজন মানুষের কাছ থেকে পাওয়া। যার কাছ থেকে নিজে থেকে চেয়েও কখনো এমন সুন্দর ফুল পায়নি। সে আসলে খুব একটা ফুল কিনে না। কিন্তু কেন জানি কিছু দিন আগেই আমার এই পছন্দের ফুল গুলোই আমাকে কিনে উপহার দিয়েছে। আমি তো খুশিতে আত্মহারা। অনেক যত্ন নিয়ে ফুলগুলোকে এখনো অব্দি বাঁচিয়ে রেখেছি। আর যেহেতু এটা খুবই স্পেশাল একটা স্মৃতি হয়ে থাকবে। তাই ফুলগুলোকে সুন্দরভাবে ক্যামেরাবন্দি করে নিলাম।

311067468_496094465755644_6324144065567000498_n.jpg



এটা হল আমার খুব পছন্দের খাবার চিতই পিঠার ফটোগ্রাফি। এই কমিউনিটিতে যারা আমাকে মোটামুটি ভালোভাবে চেনেন তারা সবাই জানেন যে আমি ফুড ফটোগ্রাফি করতে খুব পছন্দ করি। তাও আমি আমার চোখে আকর্ষণ করার মত খাবার না হলে, সেগুলোর ফটোগ্রাফি সাধারণত করি না। চিতই পিঠা অনেক পছন্দের হলেও এটি শীতকাল ছাড়া খাওয়াই হয় না। কিন্তু কেন জানি আজকে আমার এক পরিচিত আন্টি আমাদের বাসায় অনেকগুলো চিতই পিঠা এবং নানান ধরনের ভর্তা করে পাঠিয়েছেন। দেখেই তো আমার লোভ লেগে গেছে। চিতই পিঠা অনেকবার খেয়েছি কিন্তু কখনোই ফটোগ্রাফি করিনি। কিন্তু সত্যি বলতে এই পিঠা গুলা আনবক্সিং করার পর ছবি না তুলে থাকতেই পারলাম না। পিঠা গুলা অনেক পারফেক্ট ছিল। পিঠার কালার, শেইপ সবকিছু আকর্ষণ করার মত। তাও আবার কারোর কষ্ট করে তৈরি করে পাঠানো উপহার। তাই ভাবলাম এমন সুন্দর একটি খাবারের ফটোগ্রাফি করা যেতেই পারে। আর আপনাদের সাথে শেয়ার করব বলেই রেখে দিলাম।

311065716_595744262297846_2909209877248112251_n.jpg



এই হল আমাদের বাসার খুবই স্পেশাল একজন। তার নাম হলো 'ডোরা'। আমাদের বাসার যে কোনো কারোর এক ডাকেই সে সামনে এসে হাজির হয়। তবে আমার আম্মুকে খুব বেশি মেনে চলে। কারণ আম্মু তাকে অনেক ভালবেসে বেশিরভাগ সময় খাবার খাইয়ে দেয়। সবচেয়ে মজার ব্যাপার হল ডোরা আদর নিতে খুব পছন্দ করে। এ কারণে যেখানে আমরা সবাই যে বসবো, সেও ঠিক সেখানেই যেয়ে আমাদের সবার মাঝখানে বসে থাকবে। অর্থাৎ একটু সবার নজর আকর্ষণ করতেও পছন্দ করে। হিহিহি 😁😂। কিন্তু ছবি তোলা তার কাছে সবচেয়ে অসহ্যকর ব্যাপার। খুব সহজে তার সাথে ছবি তোলা যায় না কিংবা তার ফটোগ্রাফিও করা যায় না। কয়েকদিন আগে অনেক বেশি অন্যমনস্ক হয়ে বসে ছিল আমার পড়ার টেবিলের উপর। তার কাছে আমার মোবাইল ফোনটি নিয়ে অনেকগুলো ফটোগ্রাফি করে নিলাম। ডোরা কোনরকমের টের পেল না। একদম অন্য দুনিয়ায় চলে গিয়েছিল মনে হচ্ছিল। পরে আমরা ভাবলাম ডোরা বোধ হয় ভাজা ইলিশ মাছের কথা ভাবছিল। হিহিহি।

310817344_1122448675125079_2126459542448542413_n.jpg



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং অক্টোবর ১১ , ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী পোস্টের জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

ভাইয়া খুব সুন্দর আপনার তোলা ছবি গুলো। সব ছবি খুব পরিস্কার, ঝকঝকে। এত সুন্দর সব ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেন। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। আসলেই ফুল গুলো সত্যি অনেক সুন্দর আমার অনেক বেশি ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। শুধু অসুস্থতার পর কেন আপু আমাদের সকলেরই উচিত মাঝে মাঝে প্রাকৃতিক আবহাওয়া সাথে একটু নিজেদের শরীরে জড়ানো। কারণ এই আবহাওয়া অনেক শীতল এবং ফ্রেশ থাকে।মনে হচ্ছে আপনি আর্টিস্টের পাশাপাশি প্রফেশনাল কোন ফটোগ্রাফার ও!! প্রত্যেকটা ছবি খুব সুন্দর লাগছে আপু। হ্যাঁ আপু ঠিক বলেছেন ফুলগুলো দেখতে খুব সুন্দর লাগছে। আপনার বিড়ালটিকে দেখতে খুবই কিউট লাগছে। খাবারের ছবিগুলো দেখে তো আমার খেতে ইচ্ছে করছে 😋।

 2 years ago 

আমিও আপনার মত আপু। কোনো কিছু দেখলেই ক্যামেরা বন্দি করে ফেলি। আসলে কি করবো যে জিনিশ ভালো লাগে সে জিনিশ সংগ্রহে রাখতেও ভালো লাগে। হোক না সেটা ছবি তুলে। যাই হোক আপনার তোলা ছবি গুলো কিন্তু দারুণ ছিলো। খুব সুন্দর করে ছবি গুলো তুলেছেন। ফুল দুইটার ছবি বেশি সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনার ধারণা চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ডেইজি ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। এছাড়াও আপনার শেয়ার করা উচিত তো ওই পিঠার সাথে শুটকি ভর্তা এবং কাঁচা মরিচ ভর্তা দেখে আমার শীতকালের কথা মনে পড়ে গিয়েছে।

 2 years ago 

আপু আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ হয়েছে। নীল আকাশের মধ্যে সাদা মেঘ ভেসে বেড়ানো যেমন সুন্দর তেমনি ফুলের ফটোগ্রাফি টাও খুব সুন্দর হয়েছে। আপনার চিত্র পিঠা দেখে তো খুব খেতে ইচ্ছে করছে আর আমাদের বাসায়ও একটি বিড়াল আছে তার নাম মিমি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক স্বচ্ছ ও সুন্দর। ফটোগ্রাফির সুন্দর বর্ননা দিয়েছেন।অনেক ভালো লাগলো আপনার আজকের পোস্ট টি। ভালো থাকবেন আপু।

 2 years ago 

বাহ আপনি খুব চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আপনার প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে। বিশেষ করে প্রত্যেকটি ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। বিড়াল টিকে দেখতে বেশ সুন্দর লাগছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো সত্যি বেশ চমৎকার হয়েছে। পিঠা দেখে তোমার খেতে মন চাচ্ছে। শরতের আকাশটা বেশ সুন্দর হয়েছে। আর বিড়ালটা যেন মায়াবী দৃষ্টিতে তাকিয়ে রয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। বিশেষ করে ফুলগুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আর আপনি ফুলগুলো যেহেতু কোন এক বিশেষ মানুষের কাছ থেকে পেয়েছেন সে ক্ষেত্রে মনে হল ফটোটা আপনি অতি যত্ন সহকারে তুলেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65