DIY - এসো নিজে করি : রঙিন রাতা মুরগি এর পেন্টিং || ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আর্ট প্রেমী,

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আজকে আমি আমার নিজের হাতে পেন্টিং করা একটি রাতা মুরগি ছবি আপনাদের সাথে শেয়ার করব। আমি পেইন্টিং করতে অনেক ভালোবাসি তাই যখনই সুযোগ পাই পেইন্টিং নিয়ে বসি। কারণ আমি বিশ্বাস করি পেইন্টিং করার মাধ্যমে মানুষ তাদের নিজস্ব রং দিয়ে সবকিছু কে সাজাতে পারে। আমি জানিনা আমার পেইন্টিং কেমন হয়েছে কিন্তু আমি সর্বোচ্চ চেষ্টা করেছি সবচেয়ে ভালো ভাবে পেইন্টিংটি করার। রাতা মুরগি আমরা সবাই দেখেছি এর বিভিন্ন কালার হয়। আমি সর্বোচ্চ চেষ্টা করেছি বিভিন্ন কালারের সংমিশ্রণে আমার পেইন্টিংটি সম্পন্ন করার। আশা করছি আপনাদের সবার কাছে আমার পেইন্টিং ভালো লাগবে। আমি এ কাজটি যেভাবে সম্পন্ন করেছি তার সবকিছু আমি নিচে লিখে দিচ্ছি আশা করছি আপনাদের বুঝতে কোন অসুবিধা হবে না।

Social Media Conference YouTube Thumbnail.jpg

উপকরণ:

  • ব্রাশ
  • গ্রাফাইট পেন্সিল
  • রঙ পেন্সিল
  • মিশ্রণ কুঁদা
  • ‌ ক্যালেন্ডারের কাগজ

আসুন আমার শিল্প শুরু করি:

প্রথমে একটি ক্যালেন্ডার এর কাগজ সমান ভাবে কেটে নিলাম আমার যতটুকু প্রয়োজন। এরপর পেন্সিল দিয়ে প্রথমেই রাতা মুরগি পুরো শরীরের প্রত্যেকটি অংশ আর্ট করে নিলাম। যদি কোন ভুল হয় যেন আমি তা মুছে আবারও আর্ট করতে পারি।

20210823_103645.jpg

এরপর ব্যাকগ্রাউন্ডে কি কালার দিব সেটা পরিকল্পনা করে পুরা ব্যাকগ্রাউন্ডের কালার দিয়ে দিলাম। শুধুমাত্র মুরগির শরীরের অংশটুকু রেখে বাকি অংশটুকু কালার করে নিলাম।

20210823_103705.jpg

আমরা সকলে জানি রাতা মুরগি মাথার উপরের অংশটুকু লাল কালারের থাকে তাই আমি উপরের অংশটুকু কালা করলাম লাল রং দিয়ে।

20210823_103732.jpg

এরপর বিভিন্ন কালার দিয়ে রাতা মুরগি কে কালারফুল করলাম। অনেকগুলো কালার ব্যবহার করেছি কারণ যতগুলো কালার ব্যবহার করেছি কত বেশি ফুটে উঠেছিল তাই বেশি কালার ব্যবহার করার চেষ্টা করেছি।

20210823_103800.jpg

20210823_103832.jpg

এভাবেই খুব সাবধানতার সাথে আমি সবগুলো কালার সঠিকভাবে দিলাম তারপরে চারপাশে আবারো আরেকটু গারো করে দিলাম। আমি আমার নিজের হাতে তৈরি করা এই পেইন্টিংটি।

20210823_103832.jpg

চূড়ান্ত পদক্ষেপ :

20210823_104140.jpg

20210823_104101.jpg

20210823_104003.jpg

20210823_104038.jpg



আমার পেইন্টিং এর সাথে আমার ছবি


image.png

#বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং 23 আগস্ট, 2021 এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

Untitled design(1).png

টুইটারে আমার সাথে যোগ দিন

Cc :
@rme
@amarbanglablog
@steemcurator01
@steemchiller

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ড্রয়িংটি, আমি কখনো রং দিয়ে কিছু ড্রয়িং করার চেষ্টা করি নাই। উপস্থাপন করেছেন সুন্দর করে ড্রয়িংটি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ আপু খুব সুন্দর শিল্পকর্ম। এরকম টা আমি আগে খুব একটা দেখি নাই। খুব সুন্দর উপস্থাপন করেছেন। রাতা মুরগী এই রাতা বলতে কী বুঝিয়েছেন??

Hi, @gorllara,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 3 years ago 

আপনি অনেক ভাল একজন আর্টিস্ট সেটা আপনার প্রোফাইল আর এই পোস্ট টি দেখেই বুঝা যাচ্ছে। অনেক সুন্দর হয়েছে আর্ট টি
, আপনাকে অসংখ্য ধন্যবাদ, অনেক কষ্ট করে আর্টটি করে আমাদের সাথে শেয়ার করার জন্য, আপনার থেকে এইধরনের আরো ভাল ভাল আর্ট দেখার অপেক্ষায় থাকলাম।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আশা করছি আপনাদের সাথে কাজ করতে পারব এবং আপনাদের সার্পোট আপনাদের সাপোর্ট পাব।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপু🥰আচ্ছা রাতা মানে কি বুঝায় আপু?🤔

 3 years ago 

আমাদের এখানে রাতা মোরগ বলা হয় যেগুলো রূপ মাথার ওপরে এমন লাল কালার থাকে।

অনেক সুন্দর ভাবে আপনি আপনার হাতের কাজ উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এমন একটি অসাধারণ পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর এঁকেছেন। আপনার প্রতিভায় আমরা মুগ্ধ। শুভেচ্ছা রইল আপনার জন্য। চেষ্টা করুন আমাদের সঙ্গে ডিসকর্ডে যোগাযোগ রাখার জন্য। ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। অবশ্যই discord e আপনাদের সাথে যোগাযোগ রাখার চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62837.64
ETH 2542.11
USDT 1.00
SBD 2.65