মা ও বাচ্চা খরগোশের 🐰রঙিন বুদবুদ উড়ানোর চিত্রাংকন || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আর্ট প্রেমী,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমি আবারো হাজির হয়ে গেছি নতুন একটি আর্ট নিয়ে। আমি আর্ট করতে অনেক ভালোবাসি। তাই আমি প্রায় সময় চেষ্টা করি আপনাদের সাথে আর্ট শেয়ার করার জন্য। এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে আমি নতুন একটি আর্ট নিয়ে হাজির হয়েছি যেখানে আমি একটি মা ও বাচ্চা খরগোশের 🐰রঙিন বুদবুদ উড়ানোর চিত্রাংকন করেছি। আশা করছি আপনাদের সবার কাছে আমার এই আর্ট ভালো লাগবে। এবং আমি আশা করছি আপনারা সবাই আমাকে আগের মতোই উৎসাহিত করবেন যেন ভালো ভালো আর্ট আমি আপনাদের সাথে শেয়ার করতে পারি❣️।

20220823_205639.jpg
উপকরণ:
  • পেন্সিল
  • কাগজ
  • জলরং
  • মার্কার পেন


আসুন আমার শিল্প শুরু করি:
ধাপ - 1

প্রথমে পেন্সিলের সাহায্যে মা ও বাচ্চা খরগোশের শরীরের অবয়ব ভালোভাবে অঙ্কন করে নিলাম। যাতে মা খরগোশটিকে দেখে মনে হয়, সে হাত উঁচু করে বুদবুদ উড়াচ্ছে। এবং বাচ্চা খরগোশটি মাথা উঁচু করে সেই বুদবুদ গুলোর উড়ে যাওয়া দৃশ্য উপভোগ করছে।

20220823_201330.jpg20220823_201706.jpg

ধাপ - 2

এরপর ছোট বড় বিভিন্ন বৃত্ত দ্বারা অনেকগুলো বুদবুদ অঙ্কন করে নিলাম। এরপর শুরু করলাম রঙের কাজ। সবচেয়ে বড় বুদবুদ দুটিতে নীল কালারের জল রঙ এর সাহায্যে রং করে নিলাম। এতে এই দুটি বুদবুদ ভালোভাবে ফুটে উঠেছে।

20220823_202202.jpg20220823_203118.jpg

ধাপ - 3

এরপর ছোট বড় সব বুদবুদ গুলোতে রং করতে শুরু করলাম। যেহেতু রঙিন দুধ দুধ তাই বিভিন্ন কালারের রং ব্যবহার করে নিলাম। নীল,হালকা বাদামি, সবুজ, বেগুনি,কমলা ও লাল কালারের জল রং ব্যবহার করেছি এই বুদবুদ গুলো রং করার কাজে। এমন উজ্জ্বল রঙ ব্যবহার করার কারণে বুদবুদ গুলো অনেক বেশি রঙিন দেখাবে।

20220823_203529.jpg20220823_203730.jpg

ধাপ - 4

এরপর কিছু রঙিন বুদবুদ ফেটে গেছে এমনটা বোঝানোর জন্য, যে রং গুলো বুদবুদ কালার করার কাজে ব্যবহার করেছি। সেই কালার গুলো পুরো চিত্রাংকনের আশেপাশে ছিটিয়ে দিয়েছি ব্রাশের সাহায্যে। এতে করে দেখে মনে হচ্ছে কিছু কিছু বুদবুদ আকাশে উড়তে গিয়ে ফেটে গেছে। এবং খরগোশের শরীরের রং সাদা,ধূসর ও গোলাপি কালারের মাধ্যমে রং করে নিলাম।

20220823_204037.jpg

ধাপ - 5

এরপর সাদা কালারের জল রং একটি ব্রাশের সাহায্যে পুরো চিত্রাংকনের উপরে ছিটিয়ে দিলাম। এতে করে বুদবুদ গুলো আরো বেশি বাস্তব ও সচ্ছ মনে হচ্ছে। সবশেষে কালো মার্কার পেনের সাহায্যে পুরো চিত্রাংকনটি গারো কালো করে নিলাম। এবং খরগোশের চোখ,নাক ও মুখ অঙ্কন করে নিলাম।
এভাবেই আমি আমার আজকের চিত্রাংকনটি সম্পন্ন করলাম।

20220823_204314.jpg20220823_205415.jpg


চূড়ান্ত পদক্ষেপ
20220823_205639.jpg20220823_205616.jpg
20220823_205702.jpg20220823_205644.jpg


বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং আগস্ট ২৪, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী আর্ট পোস্টের জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllar

Sort:  
 2 years ago 

মা ও বাচ্চা খরগোশের বুদবুদ উড়ানোর চিত্রাংকনটি সুন্দর হয়েছে আপু।বুদবুদগুলি রঙিন হওয়ার জন্য বেশি আকর্ষণীয় হয়েছে।তাছাড়া খরগোশ ও কিউট হয়েছে, ধন্যবাদ আপু।

 2 years ago 

কিছুটা আনন্দঘন মুহূর্ত খরগোশ ও তার বাচ্চার। এমন সুন্দর দৃশ্য অঙ্কন করা বেশ ভালোলাগার বিষয়। আপনি অনেক ধৈর্য সহকারে চিত্রটি অংকন করে দেখিয়েছেন। চিত্রটা দেখে আমার খুব ভালো লাগলো।

 2 years ago 

মা ও বাচ্চার যে কোন দৃশ্যই খুব ভালো লাগে। আর এটা যদি পশু পাখিদের ক্ষেত্রে হয় তবে সত্যিই এটি মনের মধ্যে অন্য রকমের একটি অনুভূতি জাগিয়ে দেয়। ধন্যবাদ ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দরভাবে মা ও বাচ্চা খরগোশের একটি আনন্দময় মুহূর্ত আপনার চিত্রাংকন এর মাধ্যমে তুলে ধরেছেন যা দেখতে অসাধারণ লাগছে। এত সুন্দর ও চমৎকার করে মা ও বাচ্চা খরগোশের রঙিন বুদবুদ উড়ানোর দৃশ্য এত নিখুঁতভাবে অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটা ঠিক বলেছেন ভাইয়া মা ও বাচ্চা খরগোশের এ আনন্দময় মুহূর্তটি সত্যি মুগ্ধ করার মত। আর আমি চেষ্টা করেছি এই আনন্দময় মুহূর্তটি আমার চিত্রাংকন এর মাধ্যমে খুব ভালোভাবে ফুটিয়ে তোলার। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য এবং আশা করছি সব সময় এমন সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করবেন।

 2 years ago 

মা ও বাচ্চা খরগোশের রঙিন বুদবুদ উড়ানোর চিত্রাংকন দেখে তো আমার অনেক ভালো লাগলো। এই ধরনের চিত্র অঙ্গন করতে হলে আসলেই অনেক দক্ষতার প্রয়োজন আর আপনি সেই দক্ষতা আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন।মা এবং বাচ্চা খরগোশের বুধ বুধ ওড়ানো আমার অনেক ভালো লাগলো দৃশ্যটি দেখে।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য। আমি সবসময় চেষ্টা করব আমার দক্ষতার পরিচয় আপনাদের কাছে দেওয়ার। এবং সুন্দর চিত্রাঙ্কন শেয়ার করে আপনাদেরকে মুগ্ধ করে দেওয়ার। সেই সাথে আশা করব আপনারাও এমন সুন্দর মন্তব্য নিয়ে আমার পাশে থাকবেন এবং আমাকে অনুপ্রাণিত করা যাবেন।

 2 years ago 

মা ও বাচ্চা খরগোশের রঙিন বুদবুদ উড়ানোর চিত্রাংকনটি খুব সুন্দর হয়েছে। খরগোশ আমার খুব পছন্দের। খরগোশ গুলো দেখতেও কিউট লাগছে।অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমি সবসময় চেষ্টা করি আমার চিত্রাংকন গুলো খুব সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করার। কারণ আপনাদের কাছে ভালো লাগলেই আমি আমার কাজের সার্থকতা খুঁজে পাই। ভালো থাকবেন আপু এবং অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মা ও বাচ্চা খরগোশের 🐰রঙিন বুদবুদ উড়ানোর চিত্রাংকন দেখে খুবই ভালো লাগলো।সাদা কালারের জল রং টা ব্রাশের সাহায্যে পুরো চিত্রাংকনের উপরে ছিটিয়ে দেওয়ার কারণে বেশি সুন্দর লাগছে।খরগোশের চোখ,নাক ও মুখ গুলো ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া যাতে সব সময় এমনই ভালো কাজগুলো শেয়ার করতে পারি এবং আপনাদের কাছ থেকে এত সুন্দর প্রশংসা আদায় করে নিতে পারি। কারণ এই সুন্দর প্রশংসা গুলো পড়লেই আমার কাজ করার তাগিদ অনেক বেড়ে যায়। ধন্যবাদ ভাইয়া এবং সব সময় এমন সুন্দর মন্তব্য নিয়ে পাশে থাকবেন আশা করছি।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 2 years ago 

মা ও বাচ্চা খরগোশের সৌন্দর্যময় এই দৃশ্যের চিত্রটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপনার চিত্র অংকন যত দেখি ততই ভালো লাগে। আজকে চিত্র অংকনটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমি চেষ্টা করেছি মা ও বাচ্চা খরগোশের আনন্দময় সুন্দর দৃশ্য চিত্রাংকন এর মাধ্যমে প্রকাশ করার। আপনাদের মন্তব্য গুলো পড়ে মনে হচ্ছে আমি কিছুটা হলেও এই কাজে সফল হয়েছি। ধন্যবাদ ভাইয়া আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন বয়ে যাওয়ার মত একটি চিত্রাংকন আজকে আপনি আমাদের উপহার দিয়েছেন। আপনার আর্টের বিষয়ে বেশি কথা বলার নেই, কেননা সব সময়ই আপনি খুব অর্থবহুল ও চমৎকার কিছু আর্ট উপহার দিয়ে থাকেন। আজকেও সেই ধারাবাহিকতা বজায় রেখেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ভাইয়া অনেক ধন্যবাদ আপনাকে। একদম ঠিক বলেছেন মন গলে যাওয়ার মতই একটি দৃশ্য। চেষ্টা করেছি প্রতিটি সুন্দর জিনিস এই চিত্রাংকনের ফুটিয়ে তোলার। দোয়া করবেন ভাইয়া যাতে সব সময় এমন চমৎকার কিছু আর্ট আপনাদের উপহার দিতে পারি। শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

জি আপু অবশ্যই দোয়া থাকবে এবং আশা করি এরকম আরো সুন্দর সুন্দর দৃশ্য আমরা দেখতে পাবো ধন্যবাদ।

 2 years ago 

মা ও বাচ্চা খরগোশের রঙিন বুদবুদ উড়ানোর আর্টি দেখে খুবই ভালো লাগলো। আপনি সবসময় খুব সুন্দর আর্ট করেন আজকে আর্টি ও খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আমি সব সময় চেষ্টা করি আপু সুন্দর কাজগুলো আপনাদের মাঝে শেয়ার করার। এবারেও সেটাই চেষ্টা করেছি। আপনার কাছে আমার চিত্রাংকন টি ভালো লেগেছে জেনে সত্যিই খুব আনন্দিত বোধ করছি। ভালো থাকবেন আপু এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41