DIY - ইলিশ মাছের সাথে চাল কুমড়ো তরকারির মজাদার রেসিপি || ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

❤️হ্যালো খাদ্যপ্রেমীরা ❤️

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। রান্না করতে আমার অনেক ভালো লাগে। তাই আমি সবসময় চেষ্টা করি নিজের কিছু রান্না করার পদ্ধতি সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য। যাতে সবাই আমার মত করে রান্না করতে পারে। আজকে আমি আপনাদের সাথে যে রান্নাটি শেয়ার করতে যাচ্ছি এটি আমার অত্যন্ত প্রিয় একটি রেসিপি। আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে ইলিশ মাছের সাথে চাল কুমড়ো তরকারির মজাদার রেসিপি করতে হয়। আমি সব কিছু বিবরণ দিয়ে দিয়েছি কিভাবে আমি রান্না করেছি। আশা করছি আপনাদের সবার কাছে আমার রান্না ভালো লাগবে💞।


20220908_142215.jpg



উপকরণ :

20220908_115035.jpg

  • চাল কুমড়া
  • ইলিশ মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুঁড়া
  • ধনিয়া গুঁড়া
  • লবণ


প্রথমে আমি ইলিশ মাছ গুলোকে হলুদের গুঁড়া ও লবণ ভালোভাবে মাখিয়ে নিলাম। এবং গরম তেলে ভালোভাবে মাছগুলোকে ভেজে নিলাম।

20220908_120250.jpg

20220908_120502.jpg20220908_121152.jpg


এরপর একটি কড়াইতে পরিমাণ মতো সয়াবিন তেল গরম করে নিলাম। এতে পেঁয়াজ ও কাঁচা মরিচ ভালোভাবে ভেজে নিলাম। এবং সবগুলো মশলা দিয়ে ভালোভাবে একসাথে ভেজে নিলাম।

20220908_121650.jpg20220908_121802.jpg

20220908_122234.jpg



এরপর মসলাগুলোর উপর চাল কুমড়ো দিয়ে দিলাম। এবং সবকিছু ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

20220908_122353.jpg20220908_122503.jpg


মসলার সাথে চাল কুমড়ো ভালোভাবে কষানো হয়ে আসলে, এর মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।

20220908_124030.jpg20220908_124257.jpg


এরপর এর উপরে আগে থেকে ভেজে রাখা মাছগুলো দিয়ে দিলাম। এরপর সবকিছু ভালোভাবে সিদ্ধ হতে দিলাম এবং ভালোভাবে রান্না করতে শুরু করলাম।ঝোল পরিমাণ মতো শুকিয়ে আসলেই এবং সবকিছু সিদ্ধ হয়ে আসলেই আমার মজাদার রেসিপি প্রস্তুত হয়ে গেছে।

20220908_124844.jpg20220908_142021.jpg


ইলিশ মাছের সাথে চাল কুমড়ো তরকারির মজাদার রেসিপি :

20220908_142234.jpg20220908_142221.jpg
20220908_142215.jpg20220908_142210.jpg


বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং সেপ্টেম্বর ০৯, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী রেসিপির জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 2 years ago 

ইলিশ মাছ আমার খুবই ফেভারিট মাছ আপু। আপনি খুব সুন্দর করে ইলিশ মাছের রেসিপি করেছেন কিন্তু এই ইলিশ মাছ আমার খাওয়ার বরাত নেই কারণ প্রচুর এলার্জি যাদের এলার্জি আছে ইলিশ মাছ তাদের জন্য একদমই নিষেধ । তবুও মাঝে মাঝে সকল বাধা অতিক্রম করে খেয়ে থাকি 🥲।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখেই জিভে জল চলে এসেছে। দেখেই বোঝা যাচ্ছে এটা খেতে কতটা সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ইলিশ মাছের সাথে চাল কুমড়ার রেসিপিটা খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে রেসিপি প্রস্তুত করার প্রক্রিয়া বর্ণনা করেছেন। এরকম রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার রান্না করতে অনেক ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। আপনার চাল কুমড়ো দিয়ে ইলিশ মাছের রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। এভাবে চাল কুমড়ো দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে বেশ ভালই লাগে ।আর আপনি মাছগুলোকে প্রথমে ভেজে নিয়েছেন যার জন্য মনে হয় এটি খেতে আরও বেশি সুস্বাদু হবে। ধাপগুলো বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছ পছন্দ করেন না এমন লোক খুব কমই আছে। ইলিশ মাছ দিয়ে চাল কুমড়া রান্নার রেসিপি দেখে। বোঝা যাচ্ছে যে কতটা সুস্বাদু হয়েছে খেতে। তবে চাল কুমড়া ডাল দিয়ে রান্না করে খাওয়া হয়েছে। ইলিশ মাছ দিয়ে রান্না করে খাওয়া হয়নি কখনো। একদিন বাসায় ট্রাই করে দেখব। শুরু থেকে শেষ পর্যন্ত রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে শেয়ার করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চাল কুমড়া দিয়ে ইলিশ মাছের লোভনীয় সুস্বাদু মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন রেসিপিটি দেখে দিবে চলে আসলো খেতে নিশ্চয়ই খুবই খুবই মজা হবে।। বিশেষ করে ভাঁজি করা ইলিশ মাছ গুলা দেখে লোভ সামলানোই মুশকিল।।

 2 years ago 

ইলিশ মাছের সঙ্গে চাল কুমড়া না কম্বোটা ঠিক জমছে না। মজা করলাম। ইলিশ মাছের সঙ্গে চাল কুমড়ার রেসিপি কখনো খাওয়া হয়নি তাই একটু কেমন লাগছে। তবে রেসিপি টা দারুণ তৈরি করেছেন আপু। আপনার উপস্থাপনা টা বেশ ভালো ছিল।।

 2 years ago 

ইলিশ মাছ যে কতটা মজার মাছ তার নতুন খুলে বলার কিছুই নেই ।চাল কুমড়ো যদিও আমি একটু কম খাই কিন্তু ইলিশ মাছ দিয়ে আপনি যেভাবে রান্না করেছেন দেখে খাওয়ার আগ্রহ বেড়ে গেল।আর আপনার রান্নর কালার এবং হলুদের সমন্বয়ে খুবই পারফেক্ট ছিল। চমৎকার হয়েছে আপু আপনার রেসিপিটি।

 2 years ago 

আপু আপনার মত আমারও ইলিশ মাছ খুবই পছন্দের একটি খাবার। চাল কুমড়ো দিয়ে ইলিশ মাছ রান্না এর আগে কখনো খাওয়া হয়নি। আপনি যেহেতু বলেছেন খেতে ভীষণ মজা। তাহলে একদিন অবশ্যই আপনার ধাপ গুলো দেখে দেখে তৈরি করব। ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি রেসিপি নিয়ে হাজির হওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41