DIY - এসো নিজে করি : রঙিন ছাতার পেইন্টিং || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আর্ট প্রেমী,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমি আবারো হাজির হয়ে গেছি নতুন একটি পেইন্টিং নিয়ে। আমি পেইন্টিং করতে এবং আর্ট করতে অনেক ভালোবাসি। তাই আমি প্রায় সময় চেষ্টা করি আপনাদের সাথে পেন্টিং শেয়ার করার জন্য। এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে আমি নতুন একটি পেইন্টিং নিয়ে হাজির হয়েছি যেখানে আমি পোস্টার কালার এর রং দিয়ে রঙিন ছাতার পেইন্টিং করেছি। আশা করছি আপনাদের সবার কাছে আমার এই পেইন্টিং ভালো লাগবে। এবং আমি আশা করছি আপনারা সবাই আমাকে আগের মতোই উৎসাহিত করবেন যেন ভালো ভালো পেইন্টিং আমি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

Social Media Conference YouTube Thumbnail(13).jpg

উপকরণ:

  • ব্রাশ
  • গ্রাফাইট পেন্সিল
  • মার্কার পেন
  • মিশ্রণ কালার
  • ‌ ক্যালেন্ডারের কাগজ


আসুন আমার শিল্প শুরু করি:

প্রথমে আমি একটি ক্যালেন্ডারের কাগজ নিলাম। এরপর সেখানে পেন্সিল দিয়ে গোল গোল করে দাগ দিলাম ছাতা আর্ট করার জন্য। এরপর পেন্সিল দিয়ে ছাতার মতো করে আর্ট করলাম।


এরপর আরো যতগুলো ছাতা আমি আমার পেইন্টিং এ রাখবো সবগুলো আর্ট করলাম। তারপর দূরে কিছু মানুষ হেঁটে যাচ্ছে ছাতা নিয়ে তা আর্ট করলাম। আমি এগুলো খুবই নর্মাল পেন্সিল দিয়ে আট করেছি যেন পরবর্তীতে যখন আমি পেইন্টিং করব এগুলো ভালোভাবে বোঝা না যায় কারণ আমি এর উপরে রংয়ের কাজ করব।


এরপর আমি শুরু করলাম পেইন্টিং এর কাজ। আমি ছাতার বাহিরে যেসকল রং ব্যবহার করব সেই রং দিয়ে সব জায়গায় খুব ভালোভাবে ব্রাশ এর মাধ্যমে রং করে দিলাম। তারপর আরেকটি রং ব্যবহার করলাম যেন এর সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পায়।


এরপর করলাম ছাতার রং। আমি বিভিন্ন কালারের ছাতার রং করেছি যেন আমার পেইন্টিং এর সৌন্দর্য বৃদ্ধি পায়।


এরপর ছাতা গুলোকে আরো ভালোভাবে রং করলাম তারপর ছাতার উপরে সাদা কালারের রং দিয়ে দাগ দিলাম যেন ছাতার মতো বোঝা যায়। এরপর একটি ব্রাশের মাধ্যমে সাদা রং গুলোকে ছিটিয়ে দিলাম পুরো পেইন্টিং এরমধ্যে ‌।


চূড়ান্ত পদক্ষেপ :

এরপর রং এর ব্যবহারের মাধ্যমে মানুষের আকৃতি পেইন্টিং করলাম এবং তাদের ছায়া দিলাম। তারপর আমি আমার ইউজার নেম এবং তারিখ লিখে আমার কাজ সমাপ্ত করলাম।

241172806_928516074414176_6722250455074299495_n.jpg

241229434_876520029928672_9104187078070055768_n.jpg



আমার পেইন্টিং এর সাথে আমার ছবি


241525750_1600350103656475_6535638132770609490_n.jpg

#বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং 12 সেপ্টেম্বর , 2021 এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

Untitled design(1).png

টুইটারে আমার সাথে যোগ দিন

Cc :
@rme
@hafizullah
@amarbanglablog
@steemchiller

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 3 years ago 

আপু আপনার হাতে জাদু আছে। 😍
রঙ তুলির আচড়ে এতো সুন্দর ভাবে এক একটা জিনিষ ফুটিয়ে তুলেন যার প্রশংসা করার মতো কোনো ভাষাই থাকেনা।জাস্ট অপরূপ!!
অনেক সুন্দর উপস্থাপনা করেছেন আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু। আপনি অনেক ভালো আর করেন আমার কাছে আপনার আর্ট অনেক ভালো লাগে।

 3 years ago 

বাহ্ দারুন হয়েছে রঙ্গিন ছাতার পেইন্টিং। আমার অনেক পছন্দ হয়েছে আপু। আপনার জন্য শুভকামনা রইলো 🥀 এভাবেই এগিয়ে যান। ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

রঙিন ছাতার পেইন্টিং টা আপনি অনেক সুন্দর করে তৈরি করেছেন,দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে,শুভকামনা রইল আপনার জন্য আপু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

আপনি তো দারুণ আর্ট করেন আপু!! একের পর এক মাস্টারপিস আর্ট উপহার দিয়ে যাচ্ছেন আমাদেরকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

পেইন্টিং আর্ট টা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন অনেক সুন্দর হয়েছে আর্ট টা।এরকম একটা ছবি এক সময় আমার মোবাইলের ওয়ালপেপার ছিল।

অনেক ধন্যবাদ আপনাকে আর্ট দক্ষতা শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার হাতের অঙ্কনের তুলনা হয়না, দেখে মন জুড়িয়ে গেল। আর এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি বরাবরই খুব ভালো আর্ট করেন। এই বারের টাও অসাধারণ ছিল। দেখেই একটি বৃষ্টিমূখর দিনের কথা মনে পড়ছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

এসো নিজে করি ইভেন্টে সবাই অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করছেন। আমার কাছে খুবই ভালো লাগছে। আপনার ছাতা তৈরি খুব ভালো হয়েছে। এতো সুন্দর পোস্ট করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

আপু ,অনেক রঙ- বেরঙের ছাতা নিপুণভাবে আকিয়েছেন।আমার খুব ভালো লেগেছে।ছাতা আমাদের জীবনের গুরুত্বপূর্ণ একটি সঙ্গী বলা যায়।যা সারাবছর কাজে লাগে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপু অসাধারণ ভাবে রংতুলিতে আপনার প্রতিভা ফুটে তুলেছেন। খুব সুন্দর লাগছে ছবিটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36