DIY - মুরগির মাংসের শাহী রোস্ট 🍗 রেসিপি || ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

❤️হ্যালো খাদ্যপ্রেমীরা ❤️

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারা ও ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি পোস্ট শেয়ার করছি। আমি জানি আপনাদের মধ্যেও অনেকে এই খাবারটি অনেকেই পছন্দ করেন, আমার আজকের রেসিপি মুরগির মাংসের শাহী রোস্ট🍗।

অনেক দিন ধরেই মুরগির মাংসের শাহী রোস্ট খেতে ইচ্ছে করছিল। আজকে সেই ইচ্ছেটা পূরণ করেই ফেললাম। খুবই মজাদার এবং সহজ উপায়ে রেসিপিটি তৈরি করে ফেললাম। আপনারা যে কেউ চাইলেই সহজে এই মুরগির মাংসের শাহী রোস্ট তৈরি করতে পারবেন।আর আমি পলাউ দিয়ে এই খাবারটি খেয়েছি। আর আমি আগেই পলাউ এর রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি।যাই হোক আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের এই রেসিপিটি। আমার পক্ষ থেকে আপনাদের সবার জন্য অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন ❤️।




image.png

উপকরণ :

image.png

  • মুরগির মাংস
  • রোস্টের মসলা
  • আদা বাটা
  • রসুন বাটা
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • লবণ
  • চিনি
  • গোটা গরম মসলা
  • গরম মসলার গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুঁড়া
  • লেবু
  • গুড়া দুধ


প্রথমে যে পাত্রে মুরগির মাংসের রোস্ট রান্না করবো।সেই পাত্রে পরিমাণমতো পেঁয়াজ সয়াবিন তেলে বেরেস্তা করে নিলাম।

image.pngimage.png


এরপর মুরগির মাংসে পরিমাণমতো লবণ মাখিয়ে নিলাম। এবং একটি পাত্রে মুরগির মাংস হালকা ভাবে ভেজে নিলাম। এবং যেই পাত্রে পেঁয়াজ বেরেস্তা করে নিয়েছি, সেই পাত্রে ভেজে নেওয়া সব মাংস গুলো নিয়ে নিলাম।

image.pngimage.png


এরপর একে একে আদা বাটা, রসুন বাটা এবং বাকি সব মশলা গুলো দিয়ে দিলাম। আমি গুড়া দুধ এবং লেবু ব্যবহার করেছি। আমার কাছে এভাবেই বেশি ভালো লাগে। আপনারা চাইলে এর পরিবর্তে সরাসরি টক‌ দই ‌ব্যবহার করতে পারবেন।

image.pngimage.png

image.png



যেহেতু অনেক গুলো মুরগির মাংসের রোস্ট করেছি, তাই আলাদা দুই প্যাকেট রোস্ট এর মশলা দিয়ে দিলাম। এবং সবকিছু ভালোভাবে একসাথে মিশিয়ে নিতে শুরু করলাম।

image.pngimage.png


এরপর সামান্য দুধ এবং তেল দিয়ে সবকিছু একসাথে ভালোভাবে মাখিয়ে নিলাম। এবং একটি ঢাকনার সাহায্যে ঢেকে চুলায় বসিয়ে দিলাম। যেহেতু মুরগি আগেই হালকা ভেজে নেওয়া আছে।এই কারণে এভাবে ঢেকে রেখেই ২৫-৩০ মিনিটের মধ্যে রোস্ট প্রস্তুত হয়ে যাবে।

image.pngimage.png


হাই হিটে ৩০ মিনিটের মতো রান্না করলেই ঝোল মাখা মাখা হয়ে আসবে এবং মাংস সিদ্ধ হয়ে আসলে প্রস্তুত হয়ে যাবে মুরগির মাংসের শাহি রোস্ট রেসিপি

image.png



মুরগির মাংসের শাহী রোস্ট 🍗 রেসিপি :

image.pngimage.png

image.png



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং ০৮ মে, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী রেসিপির জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

মুরগির মাংসের শাহী পোস্ট দেখে তো জিভে পানি চলে আসলো দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

মুরগির মাংসের রোস্ট রেসিপি দেখলেই তো খেতে ইচ্ছে করে। এই ধরনের লোভনীয় খাবার দেখলে লোভ সামলানো যায় না। আপু আজকে আপনি খুব সুন্দর করে মুরগির মাংসের শাহী রোস্ট রেসিপি তৈরি করেছেন। যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

মুরগির রোস্ট সেতো আমার অনেক প্রিয় একটি খাবার। আমি একসাথে অনেকগুলো মুরগির রোস্ট খেতে পারি। আপনার তৈরি মুরগির রোস্ট দেখে খেতে খুবই লোভ হচ্ছে। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু মুরগির রোস্ট তৈরি করার এত সুন্দর একটি পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংসের শাহী রোস্ট দেখে তো আর লোভ সামলাতে পারছিনা। মুরগির মাংসের রোস্ট আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মুরগির মাংসের শাহী রোস্ট রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।আমারতো দেখেই খেতে ইচ্ছে করছে ।দেখতে এত লোভনীয় লাগছে যে দেখে লোভ সামলানো যাচ্ছে না ।দারুন রান্না করেছেন আপনি ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপির আউটলুক টা জাস্ট অসাধারণ হয়েছে আপু। রোস্টের পিজ গুলো দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে। এতো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি,,,,
ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন। শুভকামনা রইল।

 2 years ago 

শাহী রোস্ট রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। দেখতে খুবই লোভনীয় লাগছে। নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে। আপনার রেসিপিটি দেখে ইচ্ছে করছে এখান থেকে এক পিস নিয়ে খেয়ে ফেলি। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। মুরগির মাংস আমার কাছে খেতে অনেক ভালো লাগে। আপনি আবার খুব সুন্দর করে মুরগির মাংসের শাহী রোস্ট রেসিপি আমাদের সামনে শেয়ার করেছেন। যা দেখে মনে হচ্ছে যে এখনি খেয়ে ফেলি। অসাধারণ কালার এসেছে। সেইসাথে উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। ধন্যবাদ এরকম সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

পোলাও এর সাথে রোস্ট ছাড়া যেন চলেই না। আপনার শাহী রোস্ট দেখে তো একেবারে জিভে পানি চলে আসলো ।আমিও অনেকগুলো রোস্ট তৈরি করেছিলাম কিন্তু তারপরও আপনারটা দেখে আমার খেতে ইচ্ছা করছে ।আপনি খুব সুন্দর করে একটু ভিন্ন পদ্ধতিতে শাহী রোস্ট এর রেসিপি প্রতিটি ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন ।রোস্ট এর কালারটা কিন্তু সেই রকম হয়েছে।

 2 years ago 

আপু আপনি মুরগির মাংসের শাহী রোস্ট রেসিপি টা দেখে আমার খুব খেতে ইচ্ছা করছে ।রেসিপি টা দেখে খুবই লোভনীয় লাগছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে ।আমার তো অনেক বেশি পছন্দ আমার খুব প্রিয় একটি খাবার ।অনেক অনেক ধন্যবাদ আপু মুরগির মাংসের রোস্ট এর রেসিপি যে আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74