নিজের তোলা কয়েকটি খাবারের আলোকচিত্র || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

❤️হ্যালো খাদ্যপ্রেমীরা ❤️

সবাই কেমন আছেন? আমি ভালো আছি।আশা করছি আপনারা ও ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে ‌ আমার নিজের তোলা কয়েকটি খাবারের আলোকচিত্র শেয়ার করছি। আমি অনেক খাদ্য প্রিয় একজন মানুষ অর্থাৎ বলতে পারেন ভোজনরসিক।
আমি নিজে খাবার তৈরি করি বা বাহিরে খেতে‌ যাই‌, আমি সবসময় চেষ্টা করি আগে খাবারের লোভনীয় ‌ছবি তোলার।যদিও‌ এই কমিউনিটি তে অনেক ভালো ভালো ফটোগ্রাফার রয়েছে। তাদের তুলনায় আমি ভালো ফটোগ্রাফি করতে পারি না। তবে খাবারের ফটোগ্রাফি আমাকে আনন্দ দেয়।🥰
আপনারা আমার রেসিপি পোষ্টগুলো দেখে থাকলে বুঝতে পারবেন যে আমি নিজে যতটা যত্ন করে খাবার তৈরি করি। এর থেকে ও অধিক যত্ন সহকারে খাবার পরিবেশন করে ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করি। যদিও সব সময় হয়ে ওঠে না, তারপরেও চেষ্টা করি।যেহেতু আমি ভোজন রসিক তাই বরাবরই বাহিরে খেতে যাওয়া হয় এবং নিজের পছন্দের খাবারগুলো বাসায় তৈরি করা হয়। আপনারাই বলুন ঐ খাবারের ফটোগ্রাফি না করে কি থাকা যায়? আর ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করবো না তা কি হয়? 😌❤️ তাই বেশ কয়েক দিনের জমানো কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে আজ শেয়ার করছি।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে আমার লোভনীয় কিছু খাবারের 😋 আলোকচিত্র। ধন্যবাদ সবাইকে ধৈর্য সহকারে আমার পোস্টটি পড়ার জন্য। সবাই ‌করোনা কালীন এই পরিস্থিতিতে সাবধানে থাকবেন, ভালো থাকবেন এবং ‌সুস্থ থাকবেন।

ক্রিমি মিট নুডলস
এই খাবারটি আমার নিজের তৈরি করা। প্রথমবার একটি রেস্টুরেন্টে এই খাবারটি খাওয়ার পর আমার কাছে খুব ভালো লাগে।তারপর ঐখানকার ‌শেফের কাছ থেকে আমি এই খাবারের রেসিপি‌টি মোটামুটি করে জেনে নেই। তারপর নিজের বাসায় তৈরি করি। অনেক মজাদার হয়েছিল। এরপর ডেকোরেশন করে এর সুন্দর ফটোগ্রাফি করি।
কখনো সময় করে আপনাদের সাথে ক্রিমি মিট নুডলস এর রেসিপি শেয়ার করবো।


272787490_465826025029284_4043640916925097490_n.jpg



চিকেন সিজলিং
এই খাবারটি একটি রেস্টুরেন্টে খাওয়া হয়েছিল। অনেক বেশি সুস্বাদু ছিল।এই খাবারটি একটু দামী। তাই বোধহয় খুব বেশি একটা খাওয়া হয়নি।সর্বোচ্চ দুই থেকে তিনবার খাওয়া হয়েছিল।এই‌‌ খাবারটি ফ্যামিলি ডিনারে খেয়ে ছিলাম তাই এই খাবারের সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে।


272793087_435737778344001_8392379499924149338_n.jpg



পিজ্জা😋
এই পিজ্জা টি মিরপুরের 'পিজ্জা বার্গ' রেস্টুরেন্ট থেকে খাওয়া। একদিন ‌ ক্লাস শেষে কিছু বন্ধুদের সাথে আড্ডা দিতে গিয়েছিলাম।আর আমাদের সবার কমন পছন্দ ছিল পিজ্জা। এজন্যই সবাই মিলে এই পিজ্জা টি অর্ডার করি।আর অনেক মজা করে সবাই মিলে পিজ্জা টি উপভোগ করি‌।


272742470_715644362757826_4642260530104213476_n.jpg



কাঁচা আম দিয়ে বানানো সরবত
গরমের দিনে এই শরবতটি খাওয়ার মজাই আলাদা😋। এই শরবতটির স্বাদ টক,মিষ্টি,ঝাল।শরবতটি খাওয়ার পর অনেক বেশি আত্মতৃপ্তি পাওয়া যায়। আমার আব্বু আমার হাতে বানানো এই শরবতটি খুব পছন্দ করে। একদিন বানানোর পর সময় করে ডেকোরেশন করে ফটোগ্রাফি ও করে নিলাম😁।


272824559_623514555428626_1125656511884500900_n.jpg



মাশরুম বেকড পাস্তা
এই খাবার টি আমি রেস্টুরেন্টে গেলেই খেয়ে থাকি। আমার ‌বোধহয় রেস্টুরেন্টের খাবার হিসেবে সবচেয়ে বেশি এই খাবারটি খাওয়া হয়েছে❤️। এই খাবারটি অনেক বেশি চিজি এবং সুস্বাদু 😋।যদিও আজ পর্যন্ত কখনোই বেকড পাস্তা নিজের হাতে ‌তৈরি করা হয়নি। তবে বাহিরে অনেকবার খাওয়া হয়েছেন এবং ফটোগ্রাফিও করা হয়েছে, তার মধ্যে এটি একটি।


272724859_649344386279844_277540885273198651_n.jpg



চিজি চিকেন বার্গার
বার্গার কার না ভালো লাগে তাই না? আমার ও অনেক পছন্দের। এমনকি আমি অন্য সব বার্গারের থেকে চিকেন বার্গার টি সবচেয়ে বেশি পছন্দ করি। তবে বার্গার টি অবশ্যই অনেক বেশি চিজি হতে হবে। অনেক সময় আমি এক্সট্রা চিজ নিয়ে নেই। অবশ্যই এর জন্য আমাকে এক্সট্রা পেইমেন্ট ও করতে হয়।তাতে কি? এগুলো তো আর প্রতিদিন খাওয়া হয়না। তাই যেদিন খাবো নিজের মন মতো করে নিয়েই খাবো😋।


272919491_652558312748604_6925480892490844613_n.jpg



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং 07 ফেব্রুয়ারি, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী ব্লগের জন্য আমাকে সমর্থন করবেন

Untitled design(1).png

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 3 years ago 

আপু আপনার প্রতিটি খাবারের ছবিগুলো অনেক বেশি সুন্দর হয়েছে। আমার অনেক ভালো লেগেছে প্রত্যেকটি ছবি। তবে কাঁচা আমের শরবত আমার কাছে খুব বেশি লোভনীয় মনে হয়েছে। এবং দেখেই জিভে জল চলে এসেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা দোয়া ও ভালোবাসা অবিরাম♥♥

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার এত সুন্দর একটি কমেন্টের জন্য। সবার তো দেখছি আমার মত টক,ঝাল, মিষ্টি জিনিস আমার পছন্দ। আর কাঁচা আমের শরবত মানেই তো ভালোবাসা। আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, আপনি খুবই সুন্দর সুন্দর খাবারের আলোকচিত্র আমাদের মাঝে ভাগাভাগি করে নিয়েছেন, আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে কাঁচা আমের শরবত, এখনতো কাঁচা আম পাওয়া যায় না বললেই চলে, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

কাচাঁ আমের গন্ধ পাচ্ছি আপনার খাবারের ছবি দেখে। পুরো ছবি গুলোর মধ্যে আমার ঐ আমটি পছন্দ হয়েছে। দারুন সব খাবারের ফটোগ্রাফি করেছেন। লোভ না লেগে উপায় কি ? ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

বাহ আপু আপনার তোলা খাবারের আলোকচিত্রগুলো অনেক সুন্দর হয়েছে । তবে কাঁচা আমের রস টি কখনো খাওয়া হয়নি । আপনার তোলা ফটোগ্রাফি থেকে বোঝা যাইতেছে কাঁচা আম এর শরবত খেতে অনেক মজা । তাছাড়া আপনি ফটোগ্রাফি গুলোর সাথে সাথে বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি ভাইয়া গরমের দিনে কাঁচা আমের শরবত খাওয়ার মজাই আলাদা। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

খাবার মানেই লোভনীয় একটা বেপার থাকে।তার উপর এতো সুন্দর জিবে জল আসার মতো দারুন ফটোগ্রাফি করেছেন।শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাদের লোভ লাগানোর জন্যই এই ফটোগ্রাফি গুলো করেছিলাম। হিহিহি 😋। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি এতো সুন্দর খাবারের ছবি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন ৷ জিভে জল এসে আর উপায় আছে ৷ আমি এখন কোনো রেস্টুরেন্টে যাই নি আসলে আমি গ্রামে থাকি ৷কিন্তু আপানার খাবারের ছবি গুলো দেখে ইচ্ছে করছে দেরিনা করে রেস্টুরেন্টে চলে যাই ৷ তবে এবার শহরে গেলে অবশ্যই রেস্টুরেন্টে ঢুকবো ৷
এবং চিকেন সিজলিং খাবো
ধন্যবাদ আপু খাবারের ছবি গুলো শেয়ার করার জন্য

 2 years ago 

অবশ্যই ভাইয়া এবং চেষ্টা করবেন প্রতিটি মজাদার খাবার টেস্ট করার রেস্টুরেন্টে গিয়ে। ধন্যবাদ আপনার এত সুন্দর একটি কমেন্টের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনার খাবারের ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে আপু। মাশরুম বেকড পাস্তা এবং পিজ্জার ফটোগ্রাফি টি খুবই চমৎকার লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু এত সুন্দর মুখরোচক কয়েকটি খাবারের ছবি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার খাবারের ছবি গুলো খুব সুন্দর হয়েছে আপু। আমার তো এখনই খাইতে মন চাচ্ছে। পিজ্জাটি খুব স্বাদের মনে হচ্ছে। এখনতো আমার খাইতে মন চাচ্ছে। উপস্থাপনা অনেক সুন্দর ছিলো আপু। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া পিজ্জাটি অনেক বেশি সুস্বাদু ছিল। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

শুধু আপনার স্পেশাল খাবারের ফটোগ্রাফি গুলো দেখালেই হবে না মাঝের মধ্যে আমাদেরকেও দাওয়াত দিয়ে আপনার সাথে রেস্টুরেন্টে হোক কিংবা বাসায় অন্তত এক বেলা তো খাওয়াতে পারেন স্পেশাল খাবার গুলোর মধ্যে একটি। যাইহোক আপনি অনেক সুন্দর উপস্থাপনা করেছেন এবং অনেক সাজিয়ে-গুছিয়ে আপনার স্পেশাল এবং কি আপনার মজাদার খাবার গুলোর ফটোগ্রাফি করেছেন। আমাদের সাথে এত সুন্দর করে আপনার প্রিয় খাবার গুলো ফটোগ্রাফি শেয়ার করার জন্য এবং বিস্তারিত গুছিয়ে লেখার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর একটি কমেন্টের জন্য। অবশ্যই কখনো যদি দেখা হয় তবে খাওয়াবো। আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভকামনা রইল।

 3 years ago 

ভিন্ন রকমের কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আপু আপনার মাধ্যমে । বার্গার ও পিজ্জা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে দেখে তো একদম খেতে ইচ্ছে করছিল আপু । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য। যাক আপনাদের কমেন্টের মাধ্যমে আরো একটি কাজ‌ করার উৎসাহ পেলাম। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56