DIY - পাবদা মাছ ভুনার রেসিপি || ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

❤️হ্যালো খাদ্যপ্রেমীরা ❤️

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। রান্না করতে আমার অনেক ভালো লাগে। তাই আমি সবসময় চেষ্টা করি নিজের কিছু রান্না করার পদ্ধতি সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য। যাতে সবাই আমার মত করে রান্না করতে পারে। আজকে আমি আপনাদের সাথে যে রান্নাটি শেয়ার করতে যাচ্ছি এটি আমার অত্যন্ত প্রিয় একটি রেসিপি। আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে মজাদার পাবদা মাছ ভুনার রেসিপি করতে হয়। আমি সব কিছু বিবরণ দিয়ে দিয়েছি কিভাবে আমি রান্না করেছি। আশা করছি আপনাদের সবার কাছে আমার রান্না ভালো লাগবে💞।


20220815_114151.jpg



উপকরণ :

20220815_103846.jpg

  • পাবদা মাছ
  • পেঁয়াজ
  • রসুন বাটা
  • জিরা বাটা
  • ধনিয়া গুড়া
  • হলুদের গুঁড়া
  • কাঁচামরিচ
  • লবণ


প্রথমে পাবদা মাছ গুলোকে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিলাম।এরপর এতে পরিমাণ মতো হলুদের গুঁড়া ও লবণ মাখিয়ে নিলাম।

20220815_104039.jpg20220815_104121.jpg


এরপর পরিমাণমতো সয়াবিন তেল গরম করে নিলাম। এবং গরম তেলে আগে থেকে হলুদের গুঁড়া ও লবণ মাখানো মাছ গুলো ভালোভাবে ভাজতে শুরু করলাম। সবগুলো মাছ হালকা ভেজে নিলাম।যাতে ভুনা করার সময় মাছ গুলো ভেঙ্গে না যায়।

20220815_104255.jpg20220815_104345.jpg
20220815_104716.jpg20220815_110057.jpg


এরপর যে কড়াইতে মাছ ভুনা করবো।সে কড়াইতে পরিমাণমতো তেল গরম করে নিলাম।এই তেলে প্রথমে পেঁয়াজ ভালোভাবে ভেজে নিলাম।এরপর একে একে সবগুলো মসলা দিয়ে দিলাম।

20220815_111253.jpg20220815_111331.jpg
20220815_111602.jpg20220815_111645.jpg


এরপর মসলাগুলো ভালোভাবে ভেজে নিলাম। এরপর মসলার উপর পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। এই পানি দিয়ে মসলা ভালোভাবে কষানো শুরু করলাম।

20220815_111737.jpg20220815_111909.jpg
20220815_111930.jpg20220815_112111.jpg


এরপর ঝোলসহ মসলা কিছুটা কষানো হলে, এর মধ্যে আগে থেকে ভেজে রাখা মাছগুলো দিয়ে দিলাম।

20220815_112311.jpg20220815_112601.jpg


এরপর সবশেষে একটি ঢাকনার সাহায্যে ঢেকে দিলাম। এবং ঝোল সহ মাছগুলো ভালোভাবে রান্না করতে শুরু করলাম।ঝোল শুকিয়ে আসলেই এবং মসলা সহ মাছ মাখামাখা হয়ে আসলে, মজাদার মাছ ভুনার রেসিপি প্রস্তুত। এভাবেই আমি আমার আজকের মজাদার রেসিপি সম্পন্ন করলাম।

20220815_112716.jpg20220815_113418.jpg




পাবদা মাছ ভুনার রেসিপি :

20220815_114158.jpg

20220815_114151.jpg

20220815_114143.jpg

20220815_114135.jpg



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং আগস্ট ২০, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী রেসিপির জন্য আমাকে সমর্থন করবেন

[টুইটারে আমার সাথে যোগ দিন ]
(https://twitter.com/gorllara)

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

পাবদামাছ আমার অনেক প্রিয় একটি মাছ।আপনার রেসিপি দেখে জিভে জল চলে এলো।মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আর আপনার দেখছি মাছের পছন্দের দিক দিয়ে মিল রয়েছে। খুবই ভালো লাগলো জানতে পেরে যে আপনারও পাবদা মাছ প্রিয়। আসলে এই মাছটি যদি মজাদার করে রান্না করা যায় তাহলে যে কারোর কাছে খেতে খুব ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পাবদা মাছ খেতে ভীষণ ভালো লাগে এমনিতেই। আর সেই মাছটা যদি এত সুন্দর পেঁয়াজ রসুন বাটা দিয়ে ভুনা করা হয় তাহলে স্বাদটা কয়েক গুণ বেড়ে যাবে নিশ্চয়ই। চমৎকার লাগলো আপনার রান্নার আয়োজনটা আপু। লোভ লাগিয়ে দেওয়া যাকে বলে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্যের জন্য। পাবদা মাছ আমারও খুব পছন্দের। আর এই মাছটা সাধারণত আমি এভাবেই ভুনা করে খেতে পছন্দ করি। যদিও এই রন্ধন প্রণালী আমি আমার আম্মুর কাছ থেকে শিখেছি। তাই বোধহয় এটি বেশি মজাদার। ভালো থাকবেন ভাইয়া এবং সব সময় এমন সুন্দর মন্তব্য নিয়ে পাশে থাকবেন।

 2 years ago 

পরিবেশন দেখেই বোঝা যাচ্ছে যে এটা খেতে কতটা মজার হয়েছিল। পাবদা মাছ অনেক সুস্বাদু। এছাড়া আপনি খুবই মজা করে রান্না করেছেন বোঝাই যাচ্ছে আপু। আপনার রেসেপিগুলো সবসময় ইউনিক হয়। আর আমার কাছে খুব ভালো লাগে।

 2 years ago 

একদম ঠিক ধরতে পেরেছেন ভাইয়া। এই মাছ ভুনা খেতে সত্যিই অনেক বেশি সুস্বাদু এবং মজাদার হয়েছিল। আমি চেষ্টা করেছি খুব মজা করে রান্না করার। এবং আপনাদের মাঝে সবসময় ইউনিক রেসিপি শেয়ার করার। কারণ আপনাদের কাছ থেকে এমন সুন্দর সুন্দর প্রশংসা পেতে আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনার পাবদা মাছ ভুনা রেসিপিটি দেখে জিভে জল আটকানো দায় হয়ে পড়েছে। কারণ আমার খুব প্রিয় একটি মাছের রেসিপি আপনি উপহার দিয়েছেন। আর পাবদা মাছের ভুনা কোন জুড়ি নেই। দারুন ছিল আপনার রেসিপিটি। পাবদা মাছ ভুনার কালার বলে দিচ্ছে এর স্বাদ অতুলনীয় হয়েছে। এত সুন্দর একটা রেসিপি দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার পাবদা মাছ ভুনার রেসিপি আপনার কাছে এত ভালো লাগলে। অবশ্যই আমার রেসিপিটির ধাপ গুলো অনুসরণ করে এমন মজাদার পাবদা মাছ ভুনা বাসায় তৈরি করে খেয়ে ফেলুন। আশা করছি দেখতে যতটা লোভনীয় লাগছে, আপনার কাছে খেতেও খুব ভালো লাগবে।বাসায় যারা যারা আমার এই পাবদা মাছ ভুনা খেয়েছে সবাই বলেছিল খুব মজাদার এবং সুস্বাদু হয়েছে।

 2 years ago 

পাবদা মাছ ভুনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। পাবদা মাছ খেতে আমি অনেক বেশি ভালোবাসি অসাধারণভাবে আপনি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। পাবদা মাছ ভাজার ধাপটি আমার কাছে অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। সত্যিই খুব ভালো লাগলো আপনার এত সুন্দর করে গোছানো কমেন্টস টি পড়তে। আপনাদের কাছ থেকে এমন সুন্দর মন্তব্য পেলেই আমি আমার কাজের সার্থকতা খুঁজে পাই। দোয়া করবেন যাতে সব সময় ভাল কাজগুলো ভালো উপস্থাপনার মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করে যেতে পারি।

 2 years ago 

আপনার তৈরি করা পাবদা মাছ ভুনা রেসিপিটি দেখে লোভে পড়ে গেলাম । আপনি অনেক সুন্দরভাবে রেসিপি তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

রেসিপি পোষ্ট দিয়ে আপনাদের লোভ লাগাতে পেরে সত্যিই খুব ভালো লাগছে। আমি সব সময় চেষ্টা করবো সুন্দর সুন্দর রেসিপি পোস্ট দিয়ে আপনাদের কাছ থেকে এমন প্রশংসা আদায় করে নেওয়ার। আমি চেষ্টা করি সহজ এবং সুন্দর উপস্থাপনার মাধ্যমে রেসিপি পোস্টগুলো শেয়ার করার যাতে আপনারাও চাইলে রন্ধন প্রণালীগুলো অনুসরণ করে এমন মজাদার রেসিপি তৈরি করতে পারেন।

 2 years ago 

ওয়াও পাবদা মাছ পাবদা মাছ আসলে খেতে অনেক মজাদার হয়। আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাছের পাবদা মাছ ভুনা রেসিপি শেয়ার করছেন । আসলেই আপনার রেসিপিটা খেতে অনেক সুস্বাদু হবে দেখে মনে হচ্ছে ধন্যবাদ।

 2 years ago 

সত্যি কথা বলেছেন আপু পাবদা মাছ খেতে অনেক মজাদার হয়। এবং এই মাছটি দেখতেও আমার কাছে খুব সুন্দর লাগে। আমার আব্বু অনেক বেশি পছন্দ করে এই মাছ খেতে। তাই এই মাছ আমাদের বাসায় অনেক বেশি রান্না করা হয়। আমার আম্মু সবসময় এমন ঝালঝাল করে পাবদা মাছ ভুনা করে তার থেকেই শিখেছি এই রেসিপি।

 2 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। অনেকগুলো মসলার উপকরণ একসাথে করে কষিয়ে নিয়ে তারপর ভাজা পাবদা মাছ গুলো মসলার সাথে দিয়ে পাবদা মাছের ভূনা তৈরি করেছেন। পাবদা মাছের ভুনা তৈরির প্রক্রিয়া গুলো আমার খুবই ভালো লেগেছে। পাবদা মাছের ভূনা দেখেই খেতে ইচ্ছে করছে। পাবদা মাছের ভুনা খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার কমেন্টটি পড়ে বোঝাই যাচ্ছে যে আপনি আমার রেসিপি পোস্টটি খুব ভালোভাবে পড়েছেন এরপর মন্তব্য করেছেন। অবশ্যই মাছ ভুনার এই রেসিপি বাসায় ট্রাই করে দেখবেন আশা করছি খুব ভালো লাগবে। জি ভাইয়া এই পাবদা মাছ ভুনার এই রেসিপি খুবই সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

অনেকদিন আপনার কাছ থেকে আর্ট দেখি না আপু। আপনি তো জানেন বরাবরই আপনার আর্ট দেখে আমি মুগ্ধ। তবে আজকে রেসিপিটি অনেক বেশি স্পেশাল ছিল। খুব সুন্দর পরিবেশনের মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমার পোস্টে সব সময় আপনার এমন সুন্দর মন্তব্য গুলো পেতে খুব ভালো লাগে। কেন দেখেন না ভাইয়া আমার তো এই রেসিপি পোস্ট এর আগের পোস্ট টাই ছিল আর্ট পোস্ট। আপনি হয়তো আমার সেই আর্ট পোস্ট টি মিস করে গিয়েছেন। ধন্যবাদ আপনাকে এবং ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

ধন্যবাদ আপু আসলে আপনার প্রতিটি পোস্টই আমার দেখা হয়। তবে হয়তো ওই পোস্টটি মিস গেছে ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago (edited)

খাদ্য প্রেমী হাজির ,

পাবদা মাছ আমার ভীষণ ভালো লাগে খেতে 😋
আপনি চমৎকার রেসিপি উপস্থাপন করেছেন যা দেখে যে কেউ এটি তৈরি করতে পারবে।
ছবিগুলো কিন্তু দূরদান্ত হয়েছে 😋

 2 years ago 

ভাইয়া আপনি তো আমার শুভাকাঙ্ক্ষী। সব সময় নতুন নতুন এবং সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করেন। আমার পোস্টে আপনার এমন সুন্দর সুন্দর মন্তব্য খুঁজে না পেলে সত্যিই আমার মন খারাপ হয়ে যায়। ধন্যবাদ আমার শুভাকাঙ্ক্ষী হয়ে আমাকে এতটা উৎসাহিত করার জন্য। ভালো থাকবেন ভাইয়া এবং আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72